05:52 PM (IST) Apr 27
২১ মে পর্যন্ত লকডাউন চালাতে চায় পশ্চিমবঙ্গ সরকার

 ২১ মে পর্যন্ত লকডাউন চালাতে চায় রাজ্য় সরকার। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনই জানালেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

05:44 PM (IST) Apr 27
জরুরী নয় এমন পণ্য়ও হোম ডেলিভারিতে ছাড় রাজ্য়ে

জরুরী নয় এমন পণ্য়ও হোম ডেলিভারিতে ছাড়ের কথা জানালেন সোমবার রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

05:28 PM (IST) Apr 27
গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১,৩৯৬

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের শিকার ১,৩৯৬, মোট আক্রান্তের সংখ্যা ২৭,৮৯২। 

 

05:15 PM (IST) Apr 27
রাজারহাটের এক নার্স করোনা আক্রান্ত হওয়াতে সিল করা হল এলাকা

 চিনার পার্কের একটি বেসরকারি হাসপাতাল আগেই বন্ধ করে দেওয়া হয়েছিল৷  এবার তার ২০ দিন পর ওই হাসপাতালের এক নার্স করোনা আক্রান্ত৷ হাসপাতাল সূত্রে খবর,পার্ক সার্কাসের একটি বেসরকারি হাসপাতাল থেকে একজন রোগীকে ডায়ালিসিস করতে নিয়ে আসা হয় চার্নক হাসপাতালে৷  পরে ওই রোগীর শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয় ও রোগীর মৃত্যু হয়। মৃত্যুর পর রোগীর রিপোর্ট করোনা পজেটিভ আসে৷ এরপরেই সংস্পর্শে আসা হাসাপাতালের দুই নার্সকেই  আইসোলেশনে রাখা হয়।  পরীক্ষা করলে জানা যায় এক নার্স করোনায় আক্রান্ত। রাজারহাটের ওই নার্সের করোনা রিপোর্ট পজিটিভ আসার পরই তার পাড়া সিল করে দিয়েছে প্রশাসন৷ আক্রান্ত নার্সের পুরো পরিবারকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। 

04:24 PM (IST) Apr 27
এবার পিপিই-তে তৃণমূল বিধায়কের নাম, নিম্ন মানের রাজনীতি বললেন বাবুল

স্বাস্থ্য়কর্মীদের জন্য় ব্যবহৃত পিপিই-তে ফুটে উঠল তৃণমূলের বিধায়কের নাম। যার তীব্র প্রতিবাদ করলেন বিজেপির আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। টুইটে বাবুল লিখেছেন একমাত্র তৃণমূল দলের বিধায়করাই এই কাজ করতে পারে। এটা অতি লজ্জাজনক ঘটনা। যদিও এ নিয়ে বাবুলকে পাল্টা দিয়েছেন সুজিত বসু।
 

04:24 PM (IST) Apr 27
এবার পিপিই-তে তৃণমূল বিধায়কের নাম, নিম্ন মানের রাজনীতি বললেন বাবুল

স্বাস্থ্য়কর্মীদের জন্য় ব্যবহৃত পিপিই-তে ফুটে উঠল তৃণমূলের বিধায়কের নাম। যার তীব্র প্রতিবাদ করলেন বিজেপির আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। টুইটে বাবুল লিখেছেন একমাত্র তৃণমূল দলের বিধায়করাই এই কাজ করতে পারে। এটা অতি লজ্জাজনক ঘটনা। যদিও এ নিয়ে বাবুলকে পাল্টা দিয়েছেন সুজিত বসু।
 

04:11 PM (IST) Apr 27
৬ হাজারের পথে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা

ভারতের মত বাংলাদেশেও বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা, ঢাকা সহ ২১টি জেলায় ছড়িয়েছে মারণ ভাইরাস, বাংলাদেশে করোনাভাইরাসের এপিসেন্টার নারায়ণগঞ্জ, বিশেষজ্ঞদের আশঙ্কা পরিস্থিতি সবচেয়ে খারাপ হতে পারে মে মাসে। সেপ্টেম্বর পর্যন্ত স্কু-কলেজে ছুটি ঘোষণা  শেখ হাসিনার।
 

03:31 PM (IST) Apr 27
করোনার মাঝেই 'সোশ্য়াল ডিস্টেন্স' লঙ্ঘন রাজাবাজার অঞ্চলে

লকডাউনের মাঝেই এবার শুরু হয়েছে পবিত্র রমজান মাস। কলকাতা পুলিশ এলাকার প্রতিটি থানার আধিকারিকদের কাছে পাঠানো বার্তায় কমিশনার বলেছেন, 'এই সময়ে খাবার কিনতে বাজারে যাবেন সাধারণ মানুষ। তাই বাজারগুলিতে পর্যাপ্ত সামাজিক দূরত্ব যাতে বজায় থাকে তা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সকলে যাতে মাস্ক পরে বাজারে যান তাও দেখতে হবে।'এদিকে করোনা সঙ্কটে সেই স্বাস্থ্যবিধি নিয়ে বিন্দুমাত্র খেয়াল নেই কলকাতার রাজাবাজার এলাকার বাসিন্দাদের।

03:22 PM (IST) Apr 27
দিল্লিতে সেরে উঠলেন ভেন্টিলেশনে যাওয়া রোগীও

করোনায় এবার ভরসা যোগাচ্ছে প্লাজমা চিকিৎসা, দিল্লিতে সেরে উঠলেন ভেন্টিলেশনে যাওয়া রোগীও, প্লাজমা দানে এগিয়ে এল তবলিগি জামাত সদস্যরাও, করোনা মুক্ত ৩০০ বেশি জামাত সদস্য দান করছেন রক্তের প্লাজমা।

02:13 PM (IST) Apr 27
এবার মালদহে হানা দিল করোনা, ধরা পড়ল প্রথম করোনা পজেটিভ

এবার মালদাতেও করোনা আতঙ্ক। রাজ্য়ে এতদিনে করোনার থাবা থেকে বেঁচেছিল মালদহ। কিন্তু সেখানেও এক পরিযায়ী শ্রমিকের দেহে পাওয়া গেল করোনা পজেটিভ। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগণায় শ্রমিকের কাজ করতে গিয়েছিলেন ওই ব্যক্তি।

02:10 PM (IST) Apr 27
অশোকনগর কল্যাণগড়ে জোড়াল হল লকডাউন

অশোকনগর কল্যাণগড়ে করোনা আক্রান্তের হদিশ। রবিবার সন্ধ্যায় পজিটিভ আসে রিপোর্ট। পুরসভার তরফ থেকে এর পরেই বাজার বন্ধের সিদ্ধান্তের কথা ঘোষনা করা হয়। আগামী ৩ দিন কল্যাণগড়ের সমস্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা।

12:55 PM (IST) Apr 27
প্লাজমা দিলেন করোনা আক্রান্ত

করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ওঠা দিল্লির অনুজ শর্মা প্লাজমা দিলেন। 

 

12:29 PM (IST) Apr 27
কেন্দ্রের হিসেবে ৬৪৯, রাজ্য় বলছে বাংলায় করোনা আক্রান্ত ৪৬১

৬১১ থেকে এক লাফে ৬৪৯। মাত্র ২৪ ঘণ্টার মধ্য়েই রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া লাফিয়ে বেড়ে গেল। যদিও সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা থমকে সেই ১০৫-এ। সব মিলিয়ে করোনায় মৃতের সংখ্যা ২০। এমনই জানাচ্ছে কেন্দ্রের স্বাস্থ্য় মন্ত্রকের সোমবারের রিপোর্ট।
 

11:54 AM (IST) Apr 27
মহারাষ্ট্রে মোট ৮০৬৮ জন করোনা আক্রান্ত

মহারাষ্ট্র স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, মহারাষ্ট্রে এখনও অবধি মোট ৮০৬৮ জন করোনা আক্রান্ত সেই সঙ্গে  ৩৪২ জন মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃত্যুর হার দাঁড়িয়েছে ৪.২৪ শতাংশ

11:34 AM (IST) Apr 27
সামাজিক দূরত্বকে বুড়ো আঙ্গুল

রাজাবাজার এলাকায় সামাজিক দূরত্বের বিধি না মেনেই পথে স্থানীয় মানুষ

 

11:07 AM (IST) Apr 27
বৈঠকে প্রধানমন্ত্রী

 

ভিডিও কনফারেন্সে মুখ্যমন্ত্রীদদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর।

 

10:54 AM (IST) Apr 27
বৈঠকে নেই কেরলের মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে হাজির থাকবেন না কেরলের মুখ্যমন্ত্রী। তাঁর হয়ে প্রতিনিধিত্ব করবেন মুখ্যসচিব।

 

10:51 AM (IST) Apr 27
করোনা সঙ্কটে সাহায্য চেয়ে ফোন কলকাতা পুলিশের ১০০ ডায়ালেই

করোনা পরিস্থিতি বন্ধু হয়ে উঠেছে  কলকাতা পুলিশের ১০০ ডায়াল। লালবাজার সূত্রে খবর, আগে অপরাধ মূলক ঘটনায় বেশি ফোন আসত। কিন্তু এখন করোনা পরিস্থিতিতে জরুরী সামগ্রী, ওষুধ, খাবার চেয়ে ফোন আসছে।

10:29 AM (IST) Apr 27
৩ সপ্তাহের মধ্যে শুরু হচ্ছে ভারতে ভ্যাকসিনের উৎপাদন

দেশে সরকারি ভাবে করোনা আক্রান্তের সংখ্যা ২৭,৮৯২, গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শিকার হয়েছে ১,৩৯৬ জন, এর মধ্যেই আশার খবর শোনাল এক ভারতীয় সংস্থা  সেরাম ইনস্টিটিউট, মে মাসেই ভারতে শুরু হচ্ছে ভ্যাকসিনের উৎপাদন। সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যেই দেশে পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন তৈরি হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।
 

09:32 AM (IST) Apr 27
করোনা কোপে বন্ধ কলকাতার আরও ১ হাসপাতাল

করোনা কোপে বন্ধ করা হল কলকাতার আরও এক হাসপাতাল। ওই হাসাপাতালের নার্স -স্বাস্থ্যকর্মী করোনা পজিটিভ। তাই  চিৎপুরের মারওয়াড়ি রিলিফ সোসাইটি হাসপাতালে রোগী ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে।