করোনাভাইরাস রুখতে নজিরবিহীনভাবে নিরাপত্তামূলক পদক্ষেপ নিতে স্যানিটাইজার টানেল বসাল মধ্যশিক্ষা পর্ষদ। রবিবার থেকেই স্যানিটাইজার টানেলের কার্যকারিতা শুরু হবে বলেই পর্ষদ সূত্রে জানা গিয়েছে। স্যানিটাইজার টানেল পর্ষদে বসার সঙ্গে সঙ্গেই মাধ্যমিকের ফল প্রকাশ নিয়ে বাড়ল জল্পনাও।

আরও পড়ুন, করোনা উদ্বেগের মধ্য়েই স্বস্তি, রেড জোন থেকে গ্রিন জোনে ফিরল বেলগাছিয়া বস্তি

 স্যানিটাইজার টানেল বসার সঙ্গে সঙ্গেই জল্পনা বেড়েছে যে, মাধ্যমিকের ফল প্রকাশ খুব তাড়াতাড়ি করতে চাইছে মধ্যশিক্ষা পর্ষদ। তবে পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, 'কর্মীদের নিরাপত্তার কথা ভেবেই এই স্যানিটাইজার টানেল বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' পর্ষদ সূত্রে খবর, মাধ্যমিকের উত্তরপত্র থেকে শুরু করে বিভিন্ন কাগজ স্যানিটাইজ করার জন্যও বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে পর্ষদের তরফে। অপরদিকে গত সপ্তাহ থেকেই মাধ্যমিকের উত্তরপত্র সংগ্রহ করার কাজ শুরু করেছে মধ্যশিক্ষা পর্ষদ। প্রাথমিকভাবে গ্রিন জেলাগুলি থেকে এই কাজ শুরু করলেও আপাতত রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকেই উত্তর পত্র সংগ্রহের কাজ শুরু করেছে পর্ষদ। প্রধান পরীক্ষকদের কাছ থেকে বিভিন্ন বিষয়ের নম্বর সংগ্রহ করার কাজও শুরু হয়ে গেছে। 

আরও পড়ুন, বাংলাদেশে আটকে পড়া ১৬০ জন কলকাতায় ফিরছে সোমবার, বিমানবন্দর থেকেই পাঠানো হবে কোয়ারেন্টাইনে

পর্ষদ সূত্রের খবর, এখনও পর্যন্ত ১৫ শতাংশের কাছাকাছি নম্বর সংগ্রহ করে ফেলেছে পর্ষদ। অরেঞ্জ ও রেড জোন জেলাগুলি থেকেও যাতে দ্রুত নম্বর সংগ্রহ করা যায় তার জন্য বেশ কিছু পদ্ধতিও নিয়েছে পর্ষদ।কিন্তু উত্তরপত্র ও নম্বর সংগ্রহের কাজ শুরু হলেও মাধ্যমিকের ফলাফল বের করার কাজ পর্ষদের কর্মচারীদের ওপর অনেকটাই নির্ভর করে । জানা গিয়েছে ফলাফল বের করার প্রক্রিয়াতে গতি আনতে আগামী সপ্তাহ থেকে কর্মচারীদের সংখ্যা পর্ষদে আরও বাড়ানো হবে। পর্ষদ সূত্রে খবর, প্রধান পরীক্ষকদের থেকে বিভিন্ন বিষয়ভিত্তিক নম্বর সংগ্রহ শেষ হলেই ফলাফল প্রকাশের জন্য প্রস্তুতি শুরু করে দেবে পর্ষদ। তবে  ফলাফল প্রকাশ কবে হবে তা নিয়ে কোনও মন্তব্য করতে চাননি পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
 

 

 

এবার করোনা আক্রান্ত বিধাননগর দমকলের কর্মী,তড়িঘড়ি কোয়ারান্টাইনে গেল স্টাফরা

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর