করোনা হানা  এবার বিধানসভায়। সেখানের এক কর্মীর শরীরে করোনাভাইরাসের জীবাণু মিলেছে। যার জেরে  বন্ধ করে দেওয়া হচ্ছে পশ্চিমবঙ্গ বিধানসভা। এমনটাই জানিয়েছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। আগামী ২৭ জুলাই ফের খোলা হবে বিধানসভা।
 
 করোনার সংক্রমণ মেলায় বৃহস্পতিবার থেকে ১০ দিনের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে পশ্চিমবঙ্গ বিধানসভা। আগামী ২৭ জুলাই ফের খোলা হবে বিধানসভা।
জানা গিয়েছে, বিধানসভার এক টাইপিস্টের শরীরে কোভিড সংক্রমণ ধরা পড়েছে। কয়েকদিন ধরেই তাঁর শরীরে জ্বর, সর্দি, কাশির মতো নানান উপসর্গ দেখা যাচ্ছিল। নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর বুধবার রাতের দিকে বিধানসভা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে করোনা আক্রান্ত ওই কর্মীর সংস্পর্শে আসা ২২ জন কর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
 
সরকারি দফতরে বা সরকারি কর্মীদের মধ্যে কোভিড সংক্রমণ এই প্রথম নয়। একাধিক দফতরে কর্মী এমনকি আমলারাও কোভিডে আক্রান্ত হয়ে পড়েছেন। রাজ্যে মোট ২৬৮ জন পুলিশকর্মী করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন। করোনা চিকিৎসা করতে গিয়ে আক্রান্ত হয়েছেন  ৩০ জন চিকিৎসকও । রাজ্যে আক্রান্ত নার্সের সংখ্যা ৪৩। এছাড়াও ৬২ জন সরকারি কর্মচারী আক্রান্ত হয়েছেন করোনায়। সব মিলিয়ে এ রাজ্যে ৪১৫ জন কোভিড যোদ্ধা আক্রান্ত হয়েছেন সংক্রমণে। সুস্থ হয়ে উঠেছেন ৪০৩ জন। তাই এবার সেই করোনা যোদ্ধাদের জন্য বুধবার নবান্নে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিশেষ ঘোষণা করলেন।

এবার থেকে রাজ্যে কোনও করোনা যোদ্ধার মৃত্যু হলে তাঁদের পরিবারের ১ জন সদস্যকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, 'রাজ্যে এখনও পর্যন্ত করোনায় ১২ জন সরকারি কর্মীর মৃত্যু হয়েছে। করোনা যোদ্ধাদের মৃত্যু হলে পরিবারের ১ জনকে চাকরি দেওয়া হবে।' তিনি আরও জানিয়েছেন, মন্ত্রিসভার বৈঠকে আরও একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী বলেছেন, 'করোনায় মৃত্যু হলে ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে। করোনা যোদ্ধাদের সম্মানে দেওয়া হবে মানপত্র, মেডেল। সেই তালিকায় আছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সরকারি কর্মী।

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের