দক্ষিণ চীন সাগরে একটি তেলবাহী ট্যাঙ্কার জাহাজ থেকে নিখোঁজ বাঙালি ইঞ্জিনিয়ার। বছর পঞ্চাশের সম্বিত মজুমদার।  সম্বিত মজুমদার নামে বছর পঞ্চাশের পেশায় ওই ইঞ্জিনিয়ারের পরিবার থাকে বাঁশদ্রোণীতে।  মাঝ সমুদ্র থেকে কীভাবে একজন নিখোঁজ হয়ে যেতে পারেন,প্রশ্ন করেও উত্তর পাননি সম্বিতবাবুর স্ত্রী জয়িতা ।

আরও পড়ুন, রবিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, শহরের তাপমাত্রা স্বাভাবিকের উপরে

পঁচিশ বছরের অভিজ্ঞতা সম্পন্ন সম্বিত ছিলেন লাইবেরিয়ায় জাহাজ এমটি সেরেঙ্গেটি-র সেকেন্ড ইঞ্জিনিয়ার। বর্তমানে জাহাজটি রয়েছে দক্ষিণ চিন সাগরে। সমুদ্রের মাঝে একটি জাহাজ থেকে কীভাবে তার সেকেন্ড  ইঞ্জিনিয়ার নিখোঁজ হয়ে গেল সেটা ভেবে পাচ্ছে না তাঁর পরিবার। তারা এখন জাহাজের কর্মীদের দায়ি করছেন। তাঁর স্ত্রী জয়িতা জানিয়েছেন, গত ৪ ফেবব্রুয়ারি  কলকাতা ছাড়েন সম্বিত। শেষ বার যখন স্বামীর সঙ্গে কথা হয়েছিল, তাঁর কথাবার্তা তখন একেবারেই স্বাভাবিক ছিল। কোনও সমস্যার কথাও জানাননি সম্বিত। স্বামীই তাঁকে জানিয়েছিলেন, আগামী ২৩ জুন তেল নিয়ে দক্ষিণ কোরিয়ার ডায়সান বন্দরে পৌঁছানোর কথা ছিল জাহাজটির। তারপর যত তাড়াতাড়ি সম্ভব, বাড়ি ফিরে আসার চেষ্টা করবেন। কিন্তু মাঝ সমুদ্র থেকে কীভাবে একজন নিখোঁজ হয়ে যেতে পারেন। ওদের কাছ থেকে আমি একটা লিখিত বিবৃতি চেয়েছিলাম। স্যাটেলাইট ফোনে সম্বিতের কোনও সহকর্মীর সঙ্গে কথা বলিয়ে দেওয়ার জন্য ডায়নাকন সংস্থার কাছে অনুরোধ রেখেছিলেন তিনি, কিন্তু সংস্থার পক্ষ থেকে কোনও সহযোগিতা করা হয়নি বলে তাঁর অভিযোগ। ‌
 

আরও পড়ুন, রবিবার ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস, উপাচার্যদের দিনটি পালন করতে চিঠি রাজ্যপালের

জয়তী আরও জানিয়েছেন,'ডায়নাকন আমায় জানিয়েছে, মঙ্গলবার রাত ৮টা নাগাদ (‌স্থানীয় সময় অনুযায়ী)‌ খাবার খেতে এসেছিলেন সম্বিত। খাবার খেয়ে সোজা নিজের কেবিনে চলে যান। পরদিন ব্রেকফাস্টের সময় থেকেই তাঁর খোঁজ পাওয়া যায়নি। যদিও তাই হয়, তাহলে মাঝ সমুদ্র থেকে কি আমার স্বামী উধাও হয়ে গেল'। অপরদিকে, জাহাজের ক্রুদের দাবি, বুধবার তাঁরা সম্বিতকে তাঁর কেবিনে দেখেছেন কিন্তু তিনি প্রাতঃরাশ করতে আসেননি। সকাল দশটায় তাঁর কোনও খবর না মেলায় জাহাজে অ্যালার্ট করে দেওয়া হয়। তাঁর ফোনটি তাঁর কেবিনে থাকলেও সম্বিতের কোনও খোঁজ মেলেনি। 
 

 

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি