Asianet News BanglaAsianet News Bangla

Dilip Ghosh: 'মমতার মন নেই পশ্চিমবঙ্গে', ভোটের আগের পেট্রোলের দামের ইস্যুতে তোপ দিলীপের

'মমতার এরাজ্যে কোনও মন নেই', বিজেপি শাসিত রাজ্যগুলিতে পেট্রোল-ডিজেলের দাম কমলেও এ পশ্চিমবঙ্গে বদল না হওয়ায় ভিন রাজ্যের ভোটের আগে তোপ দাগলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (BJP Leader Dilip Ghosh)।

 

BJP leader Dilip Ghosh attacks  Mamata Banerjee on Petrol and Diesel price issue  RTB
Author
Kolkata, First Published Nov 19, 2021, 10:21 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'মমতার এরাজ্যে কোনও মন নেই', বিজেপি শাসিত রাজ্যগুলিতে পেট্রোল-ডিজেলের দাম (Petrol and Diesel price) কমলেও এ পশ্চিমবঙ্গে বদল না হওয়ায় ভিন রাজ্যের ভোটের আগে তোপ দাগলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (BJP Leader Dilip Ghosh)।

দিলীপ ঘোষ বলেছেন, 'পেট্রোল নিয়ে দাম কমাইনি রাজ্য। ২৯৬ টি পাম্পে আমরা বিক্ষোভ করেছি। নতুন সরকারের ৬ মাসের মধ্যেই সরকারি কর্মীরা আন্দোলন, বিক্ষোভ করছে। সরকারের সমাধানের কোনও ইচ্ছে নেই। ' পেট্রোল ও ডিজেলের দাম আকাশ ছুঁয়েছিল। কোথায় কোথাও পেট্রেলোর দাম ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। ১০০ টাকা পার করেছিল ডিজেলের দামও। যা নিয়ে রীতিমত সরব হয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলি। পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনে খারাপ ফলের পরই পেট্রোল ও ডিজেলের কমানো হয়। দীপাবলির আগের দিন পেট্রোল ও ডিজেলের দামের ওপর আবগারি শুল্ক কমানোর কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার । পেট্রোল ও ডিজেলের ওপর থেকে ৫ টাকা  ও ১০ টাকা কমানো হয়েছিল। তারপর থেকে টানা ১৪ দিন অপরিবর্তিত রয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। কেন্দ্রীয় সরকার তালিকা প্রকাশ করে জানিয়েছে, ২২ রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চল কেন্দ্রের শুল্ক কমানোর পর নিজেদের ভ্য়াট কমিয়েছে। কিন্তু সেই পথে হাঁটেনি পশ্চিমবঙ্গ। আর এরপরেই 'মমতার এরাজ্যে কোনও মন নেই', তোপ দেগেছেন দিলীপ ঘোষ। উল্লেখ্য, সামনেই গোয়া, ত্রিপুরা বিধানসভা ভোট। আর সেই দিকে তাক করেই নিশানা বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতির।

আরও পড়ুন, Dilip Ghosh: 'হোয়াইটওয়াশ করার চেষ্টা', প্রশাসনিক বৈঠকে মমতার ধমক ইস্যুতে কটাক্ষ দিলীপের

আরও পড়ুন, Weather Report: ফের বাধা পেতে চলেছে শীত, কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস

আরও পড়ুন, KMC: নাগরিকদের জন্ম-মৃত্য়ুর শংসাপত্র দিতে নয়া হোয়াটস অ্য়াপ নং চালু পুরসভার, জানুন সময়সূচি

রাজ্যে দাম না কমলেও ভিনরাজ্যে কেন পেট্রোলের দাম কমিয়েছে, এনিয়ে যদিও আগেই কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করেছেন ফিরহাদ হাকিম। সেখানেও নিশানার কেন্দ্রবিন্দু সেই নির্বাচন। পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, 'যেহেতু ভোট রয়েছে বিজেপির চারটে রাজ্য। বিজেপির উপনির্বাচনে ধাক্কা খেয়েছে। তার জন্যই পেট্রোল-ডিজেলের দাম কমিয়েছে । ভোট হয়ে গেলে আবার  পেট্রোল-ডিজেলের দাম বাড়বে।' তবে এতো গেল তোপ-নিশানা। যদিও কী কারণে এখনই দাম কমানো সম্ভব নয়, তার কারণ দর্শিয়েছেন কুণাল ঘোষ।  কুণাল ঘোষ বলেছেন,  ' পেট্রোপণ্য থেকে কেন্দ্রীয় সরকার তো বেশি কর পায়। সেখান থেকে কর কমালে কেন্দ্রের কোষাগারে চাপ পড়ে না। কিন্তু রাজ্য কর কমালে তার চাপ কোষাগারে বাড়বে। তবু রাজ্যে যদি কর কমায়, তার জন্য সময় দিতে হবে। বিজেপিশাসিত রাজ্যগুলির কর কমানো নিয়েও তোপ দেগেছেন কুণাল। তিনি বলেছেন, বিজেপিশাসিত রাজ্যগুলির তো কোনও বকেয়া নেই। কেন্দ্র সব পাওয়া মিটিয়ে দেয়। বিজেপি বিরোধীশাসিত রাজ্যগুলির ক্ষেত্রে চাপ পড়ে। তাঁদের প্রাপ্য বকেয়া থাকে না। এবার কেন্দ্র হয়তো সেই বিজেপিশাসিত রাজ্যগুলিকে বলে থাকবে, পেট্রোপণ্যের উপর কর কমাও। অন্যখাতে সেই ক্ষতিপূরণ করে দেবে। হতেই পারে রাজনীতির স্বার্থে কেন্দ্রের কোষাগার ব্যবহার করা হবে।'

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios