ভারতীয় সৈন্যবাহিনীর উপর হামলার প্রতিবাদ কলকাতাতে। লাদাখের ভারত চিন সীমান্তে ভারতীয় সৈন্যবাহিনীর উপর যে হামলা চালানো হয়েছে তার প্রতিবাদে  সল্টলেকে ই.সি. ব্লকে চাইনিজ কনস্যুলেটে  জেনারেল অফিসের সামনে বিধাননগর বিজেপি-র তরফে মৌন বিক্ষোভ দেখানো হয়।

চীনা আগ্রাসনের ও ভারতীয় জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে বিধাননগর বিজেপির তরফ থেকে এক প্রতিবাদ মিছিল বের হয়। লাবণী আইল্যান্ড থেকে মিছিল শুরু হয়ে ই সি ব্লকে চীনা কনস্যুলেট জেনারেল ভবন পর্যন্ত যায়। সেখানে রাস্তায় বসে মৌন বিক্ষোভ দেখানো হয়। চীনা কনস্যুলেট জেনারেল ভবনের সামনে জ্বালানো হয় মোমবাতি।
উল্লেখ্য়, বেশ কয়েকদিন ধরে লাদাখের ভারত চীন সীমান্তে ভারতীয় সৈন্য বাহিনীর উপর আক্রমণ করছে চিন সেনারা। ভারতীয় সেনার ওপর কমিউনিস্ট চীনের কাপুরুষোচিত আক্রমনের প্রতিবাদে,কলকাতার চিনা রাষ্ট্রদূত ভবনের সামনে,বিক্ষোভ প্রদর্শন করা হল বিজেপির তরফ থেকে।

প্রসঙ্গত, ১৪জুন রবিবার রাতের দিকেও চিনা সেনারা ভারতীয় সেনাদের লক্ষ্য করে পাথর ছোঁড়ে। বাধা দেয় পেট্রোলিং-এ। পরের দিন অর্থাৎ ১৫ জুন সোমবার সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে সীমান্ত পরিস্থিতি। গ্যালওয়ান নদীর একটি উঁচু অংশে দুই দেশের সেনারা সংঘর্ষে জড়িয়ে পড়ে বলে অভিযোগ। পরিস্থিতি ক্রমশই জটিল আকার নেয়। সেই সময় ভারতীয় সেনাদের গ্যালওয়ান নদীতে ছুঁড়ে ফেলে দেওয়া হয় বলেও অভিযোগ। চিনা সেনাদের ভারতীয় ভূখণ্ড খালি করতে বলা হয়। কিন্তু চিনা সেনারা রাজি না হওয়ায় বিহার রেজিমেন্টের কর্নেল সন্তোষ বাবুর নেতৃত্বে ভারতীয় সেনাবাহিনীর নিরস্ত্র একটি দল টহল দেওয়ার পাশাপাশি চিনা সেনাদের সঙ্গে আলোচনার জন্য যাত্রা শুরু করে। কিন্তু আলোচনায় কোনও লাভ হয়নি। চিনা সেনারা ফিরে যেতে অস্বীকার করে। পাশাপাশি সীমান্তে অস্বস্তি আরও বাড়িয়ে তোলে। সোমবার রাতে গালওয়ান উপত্যকায় চিনা সেনা ও ভারতীয় সেনারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘটনাস্থলেই এক কর্নেল-সহ আরও দুই ভারতীয় জওয়ানের মৃত্যু হয়েছিল।তারপর মঙ্গলবার গুরুতর আহত আরও ১৭ জন সৈনিক মারা যান।ভারতীয় সেনার মৃত্যুর খবরে গোটা দেশই শোকাহত।
 

 

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি