করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু হল এক কলকাতা পুলিশকর্মীর।  মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তাঁর। লালবাজার সূত্রে খবর, ট্রাফিক পুলিশের ওই কনস্টেবল শিয়ালদহ ট্রাফিক গার্ডে কর্মরত ছিলেন।  উল্লেখ্য়, এনিয়ে ৭ দিনে করোনায় মৃত্যু দুই পুলিশকর্মীর।

আরও পড়ুন, করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

লালবাজার সূত্রে খবর, ট্রাফিক পুলিশের ওই কনস্টেবল শিয়ালদহ ট্রাফিক গার্ডে কর্মরত ছিলেন।  বছর পঁয়তাল্লিশের বয়সের ওই পুলিশকর্মী কিডনির অসুখেও ভুগছিলেন। ডায়ালিসিস করানোর জন্য ৪ জুন তাঁকে এনআরএস হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা চলাকালীনই তাঁর নমুনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। ৭ জুন তাঁকে কলকাতা মেডিক্যালে ভর্থি করানো হয়। সেখানে ক্রমাগত তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। সূত্রের খবর, তিনি শ্বাসকষ্টেও ভুগছিলেন বলে তাঁকে ভেন্টিলেশনেও নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হল না। শনিবার ওই পুলিশকর্মীর মৃত্যু হয়। পুলিশকর্তারা জানিয়েছেন, কলকাতা পুলিশের পক্ষ থেকে ওই পুলিশকর্মীর পরিবারকে ১ লক্ষ টাকা দেওয়া হয়েছে। এছাড়াও রাজ্য সরকারের স্বাস্থ্য বিমার ১০ লক্ষ টাকা তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন, বঙ্গের বাকি অংশে মৌসুমি বায়ু প্রবেশের পূর্বাভাস, সঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

অপরদিকে, গত শনিবার মৃত শেক্সপিয়র সরণি থানার ওই কনস্টেবলের এ দিন স্মরণসভা ছিল ডিসি (সাউথ)-র অফিসে। তিনি আদতে সেখানকারই কর্মী ছিলেন। লালবাজার সূত্রের খবর, লকডাউনের সময়ে তাঁকে থানায় কাজ করতে পাঠানো হয়েছিল। স্মরণসভায় উপস্থিত থেকে প্রয়াত কনস্টেবলকে শ্রদ্ধা জানান কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা-সহ অন্য আধিকারিকেরা। মৃতের পরিবারের হাতে পুলিশের তরফ থেকে ১ লক্ষ টাকা তুলে দেওয়া হয়েছে বলে জানানো হয়। খুব শীঘ্রই সরকারি ঘোষণা মতো সরকারি বিমার ১০ লক্ষ টাকাও তাঁদের দেওয়া হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য়, কলকাতা পুলিশ সূত্রের খবর করোনায় আক্রান্তের সংখ্য়া এ পর্যন্ত ২৬০ জনের উপর ছাড়িয়েছে। তবে অন্য়দিকে শনিবার ৩৭ জন করোনা জয়ী  পুলিশকর্মীকে ছুটি দেওয়া হয়েছে।

 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি