১১ জুন থেকে পরীক্ষামূলকভাবে খুলতে চলেছে কলকাতা হাইকোর্ট। তার আগে জীবাণুমুক্ত করার কাজ করা হচ্ছে হাইকোর্ট জুড়ে। এদিকে কলকাতা হাইকোর্টে আগামী ৮ জুনের পর থেকে স্বাভাবিক কাজকর্ম চালুর প্রস্তুতির কথা আগেই জানিয়েছেন হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায়। এবার তা শুরু হতে চলেছে।

আরও পড়ুন, ২৬ বছর পর কলকাতায় ফের 'পাতালে' মেট্রো স্টেশন, শীঘ্রই জুড়তে চলেছে 'ফুলবাগান'


উল্লেখ্য়, কলকাতা  হাইকোর্টের  রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায়  জানিয়েছিলেন, করোনা ভাইরাসের জেরে গত ২৫ মার্চ থেকে আদালতের স্বাভাবিক কাজকর্ম বন্ধ রাখা হয়েছে। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতির বিচারে আদালতের স্বাভাবিক কাজকর্ম চালুর বিষয়টি বিবেচনা করা হচ্ছে। বিজ্ঞপ্তিতে আদালতের কর্মীদের কাজে যোগ দেওয়ার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। যতদিন পর্যন্ত যানবাহন চলাচল পুরোপুরি স্বাভাবিক না হচ্ছে ততদিন কোর্ট অফিসার ও কর্মীদের যাতায়াতের ব্যবস্থা হাইকোর্ট কর্তৃপক্ষ করবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন, কুমোরটুলিতে পুজোর পরশ, উমা যাচ্ছেন সপরিবারে ক্যাঙ্গারুর দেশে


অপরদিকে, কলকাতা হাই কোর্টের অন্দরে প্রয়োজন ছাড়া সাধারণের প্রবেশ থাকবে পুরোপুরি নিষিদ্ধ। শুধুমাত্র আদালতে হাজিরা দেওয়ার থাকলে তবেই হাইকোর্টের অন্দরে প্রবেশের ছাড়পত্র মিলবে। এছাড়াও পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মামলাকারী ও আইনজীবীদের প্রবেশের জন্য হাইকোর্টের গেট-ই ও বি , দুটি গেট  খোলা রাখা হবে। আদালত কক্ষে বিচারপতিরা ছাড়া উপস্থিত থাকতে পারবেন মাত্র তিনজন আদালত কর্মী। এছাড়াও ৬ জনের বেশি আইনজীবী আদালত কক্ষে উপস্থিত থাকতে পারবেন না। 

 

 

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট