লকডাউনে রাজ্য় তথা দেশজুড়ে পালিত হচ্ছে খুশির ইদ। পবিত্র রমজানের শেষে খুশির ইদে মেতে উঠেছেন ইসলাম ধর্মাবলম্বী মানুষেরা। তবে সবটাই সামাজিক দূরত্ব মেনে। ইদের দিনে সকলকে শুভেচ্ছা বার্তা দিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

 আরও পড়ুন, ইদেও কাজ করবে কলকাতা পুরসভা, পরিস্থিতি ফেরাতে সোমবার নিজেও আসবেন, জানালেন ফিরহাদ

 করোনা এবং আমফান দুই মিলিয়ে বিধ্বস্ত বাংলা। এই পরিস্থিতিতে মুসলিমদের ঘরে বসেই ইদ পালনের পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইদের সকালে তিনি টুইট করে জানিয়েছেন,'ইদ-উল-ফিতরে সকলকে আন্তরিক শুভেচ্ছা। চলুন এবারের ইদ বাড়িতে বসেই পালন করা যাক। এটা কঠিন সময়। আমি আশাবাদী আমরা এই চ্যালেঞ্জ জিতবই।'

 

 

আরও পড়ুন, কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস


অপরদিকে টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ইদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বললেন, 'ইদ মোবারক। সকলকে ইদ-উল-ফিতরের শুভেচ্ছা। এই বিশেষ দিন, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব এবং সংহতির বার্তা দেয়। সকলে সুস্থ থাকুন, ভাল থাকুন'। অন্য়বছরের মতো ময়দানে জমায়েত নেই, নমাজের পর বন্ধুকে আলিঙ্গন করা হবে না।  করোনা পরিস্থিতিতে সবেতেই তাই রাখতে হচ্ছে সামাজিক দূরত্ব।  উল্লেখ্য় আমফানের জেরে কলকাতার পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। তাই এই দিনটা সরকারিভাবে ছুটি থাকলেও এবছর পরিস্থিতির জন্য ছুটি দিচ্ছে না কলকাতা পুরসভা। প্রশাসক ফিরহাদ হাকিম  জানিয়েছেন, ঈদে কাজ হবে এবং  তিনি নিজেও আসবেন।

 

 

 

 

 

আরও পড়ুন, রাজ্য়ে একদিনে সর্বোচ্চ সংক্রমণ, করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ২০০

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর