দেশ তথা রাজ্যে লাফিয়ে সংক্রমণ বাড়ছে। কেবল কলকাতাতেই করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ২৩ হাজার। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনা নিয়ে মারা গিয়েছেন ৪৯ জন। যার মধ্য়ে শুধু কলকাতারই রয়েছে ২০ জন। এমন কঠিন পরিস্থিতিতে সুখবর।  এক সপ্তাহের মধ্যে বাজারে আসছে করোনার একটি দেশি ওষুধ।মৃদু থেকে মাঝারি উপসর্গে কাজে দেবে এই ওষুধ।

আরও পড়ুন, সুবোধ মল্লিক স্কোয়্যারের শিশু মৃত্যুর কাণ্ডে নয়া মোড়, খুন হয়নি বলে দাবি ময়নাতদন্তে


জানা গিয়েছে, ফ্যাভিপিরাভির ওষুধের দেশীয় সংস্করণ আনছে ওষুধ প্রস্তুতকারক সংস্থা সিপলা ৷ বাজারে করোনার ওষুধ মিলবে সিপলেনজা নামে ৷ মৃদু থেকে মাঝারি উপসর্গে কাজে দেবে সিপলেনজা৷  যার ১টি ওষুধের দাম ৬৮ টাকা ৷ সিপলা, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল টেকনোলজি মিলে এই ওরাল অ্যান্টি ভাইরাল ওষুধটি তৈরি করেছে। উল্লেখ্য, করোনা চিকিৎসায় ইতিমধ্যেই বেশ কয়েকটি ওষুধ রয়েছে বাজারে। ভারতে রেমডিসিভির সিপরেমি নামে বিক্রি করছে সিপলা ৷ হেটেরো ল্যাবও রেমডিসিভির কোভিফর নামে বিক্রি করছে ৷ করোনা চিকিৎসায় ব্যবহার করা হচ্ছে গ্লেনমার্কের ফ্যাবিফ্লু ৷ জেনবার্কট বিক্রি করছে ফ্যাভিভেন্ট নামে ৷এবার সেই তালিকায় জুড়তে চলেছে সিপলেনজার নামও। 

আরও পড়ুন, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, মৎস্যজীবীদের বঙ্গোপসাগরে যেতে নিষেধ

 
অপরদিকে, বিশেষজ্ঞদের মতে , এই ওষুধগুলি খেলেই করোনা সংক্রমণ সেরে যাবে এমনটা নয়। তবে, মৃদু ও মাঝারি উপসর্গে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার গতি বাড়িয়ে দেওয়ার সম্ভাবনা। তবে কঠিন পরিস্থিতি দেশিয় ওষুধের দিকেই তাকিয়ে আমজনতা।

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের