রাজা সুবোধ মল্লিক স্কোয়্যারের শিশু মৃত্যুর কাণ্ডে নতুন মোড়। প্রাথমিকভাবে ধারণা করা হয়, অপহরণ করে খুন করা হয়েছে শিশুটিকে। ঘটনাটি গুরুত্ব দেখেন পুলিশ অফিসাররা এবং তদন্তে নামেন লালবাজারের গোয়েন্দারাও। তবে ময়নাতদন্তের রিপোর্ট আসতেই জানা যায়,   খুন নয়, দুর্ঘটনার জেরেই মৃত্যু হয়েছে ওই আট মাসের শিশুর।  পুলিশ সূত্রে জানা গিয়েছে,  হামাগুড়ি দিতে গিয়ে পড়ে যায় শিশুটি। এবং আচমকা আঘাত থেকেই মৃত্যু হয়েছে ওই শিশুকন্য়ার।


পুলিশ জানিয়েছে, শিশুটি মায়ের পাশ থেকে হামাগুড়ি দিতে শুরু করেছিল। সেই সময় শিশুটির দম বন্ধ হয়ে মৃত্যু হয়ে যায়। চিকিৎসকরা পুলিশকে জানান,  শিশুটির দেহে বিশেষ কোনও আঘাত নেই। যদিও হাত-পা, মুখের কাছে রয়েছে ছড়ে যাওয়ার দাগ। হামাগুড়ি দিতে দিতে পড়ে গিয়ে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে ওই শিশুটির। তার ফুসফুস, পাকস্থলীর মতো বেশ কিছু অংশও ক্ষতিগ্রস্ত হয়েছে। জানা গিয়েছে, আট মাসের এই শিশুটির নাম খুশি খাতুন। মা-বাবার সঙ্গে রাজা সুবোধ মল্লিক স্কোয়ারের  কাছেই ফুটপাতে থাকত সে। শনিবার রাতে মায়ের পাশেই ঘুমোচ্ছিল খুদে। রবিবার ভোর সাড়ে তিনটে নাগাদ মা ঘুম থেকে উঠে দেখেন, শিশুটি কোলের কাছে নেই। স্বামী শেখ রাজুকে ডাকেন তিনি। এরপর শুরু হয় শিশুর খোঁজ। পরে  রাজা সুবোধ মল্লিক স্কোয়ারের নিরাপত্তারক্ষী মাঠের এক জায়গায় শিশুটিকে পড়ে থাকতে দেখেন। 
 
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হয়, অপহরণ করে খুন করা হয়েছে শিশুটিকে। ঘটনাটি যথেষ্ট গুরুত্ব দেখেন পুলিশ অফিসাররা। মাঠে নামেন লালবাজারের গোয়েন্দারাও। শেষ পর্যন্ত ময়নাতদন্তের পর জানা যায়, প্রথমে যা সন্দেহ করা হচ্ছিল তা নয়। আঘাতের ফলেই শিশুটির মৃত্যু হয়েছে। ঘুম ভেঙে সম্ভবত মায়ের কোল থেকে হামাগুড়ি দিয়ে চলে যায়। পার্কে পৌঁছে কোনও কিছুতে ধাক্কা লাগে। সেই আঘাতেই আট মাসের শিশুটির মৃত্যু হয়েছে।

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের