দীর্ঘ ৩ মাস পর বৃহস্পতিবার থেকেই খুলছে কফি হাউজের দরজা। আপাতত ঠিক হয়েছে, সকাল ১১টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত খোলা থাকবে কফি হাউস। সকলের জন্যেই মাস্ক বাধ্যতামূলক। মাস্ক থাকলেই মিলবে কফি। উল্লেখ্য শুধু অবশ্য কলেজ স্ট্রিটের ঐতিহ্যবাহী কফি হাউস নয়, বৃহস্পতিবার থেকে খোলা হবে যাদবপুরের কফি হাউসও।

আরও পড়ুন, কলকাতা থেকে পাড়ি সুদূর লন্ডন, একসময় পৃথিবীর দীর্ঘতম পথ যেত বিলাসবহুল বাস 'অ্যালবার্ট'


তবে করোনা আবহে কফি হাউসের  দীর্ঘ দিনের মেনু কার্ড আপাতত পালটে যাচ্ছে । এই মুহূর্তে কেবল কফি, ডিম টোস্ট ও ডিম সেদ্ধ পাওয়া যাবে অর্ডারে। অন্যান্য খাবার এখন পুরোপুরি বন্ধ। প্রথম সপ্তাহের বিক্রি দেখে পরবর্তী মেনু বদলের বিষয়ে ভাবা হবে। কফি হাউসে ঢোকার মুখেই অবশ্য থার্মাল স্ক্রিনিং এবং স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। তবে, হাজার বিধিনিষেধের মাঝেও সব দিক ভেবেই ফের কফি হাউস খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। 

আরও পড়ুন, মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

অপরদিকে, বুধবার কলকাতা পুরসভার পক্ষ কফি হাউস জীবাণুমুক্তকরণ করা হয়। তবে আপাতত কফি হাউসের প্রথম তলই খুলছে। ব্যালকনি খোলা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।  কফি ওয়ার্কার কো-অপারেটিভ লিমিটেডের কর্ণধার তপন পাহাড়ি জানিয়েছেন, কফি হাউসে কর্মরত ৬০ জন কর্মীর অধিকাংশই বাড়ি ফিরে গিয়েছেন। আপাতত যে ক'জন আছেন, তাঁদের নিয়েই শুরু করা হবে কাজ। কফি হাউসের প্রথম তল এবং ব্যালকনি মিলিয়ে মোট রয়েছে ৮৫টি টেবিল। তবে এখন সোশ্যাল ডিস্ট্যান্সিংয়ের জন্য কেবল ২৫টি টেবিলে বসতে পারবেন সাধারণ মানুষ। প্রতিটি টেবিলে ৪টি চেয়ার থাকবে।  

 

 

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি