Asianet News BanglaAsianet News Bangla

স্বাধীনতা দিবসে কোভিড যোদ্ধাদের সংবর্ধনা, মুখ্যমন্ত্রীর লেখা গান গাইবেন বাংলার শিল্পীরা

  • করোনা আবহেই শনিবার দেশ জুড়ে হবে পালিত স্বাধীনতা দিবস  
  • যাবতীয় বিধি মেনেই রেড রোডে ১৫ আগষ্ট দিনটি পালন করা হবে 
  • শুধু রাজ্যের মন্ত্রী, আমলা,পদস্থ পুলিশ কর্তারাই উপস্থিত থাকবেন 
  • রাজ্যের ২৫ জন ফ্রন্টলাইন যোদ্ধাকে দেওয়া হবে বিশেষ স্মারক 
Covid warriors will be felicitated on Independence day RTB
Author
Kolkata, First Published Aug 14, 2020, 12:49 PM IST


করোনা আবহেই শনিবার দেশ জুড়ে পালিত হবে স্বাধীনতা দিবস। যাবতীয় করোনা বিধি মেনেই রেড রোডে ১৫ আগষ্ট দিনটি পালন করা হবে। আর এবার নিজের প্রাণের ঝুঁকি নিয়ে যে সব কোভিড যোদ্ধারা শহরকে সংক্রমণের হাত থেকে বাঁচিয়েছেন, রাজ্যের তেমনই ২৫ জন ফ্রন্টলাইন যোদ্ধাকে সংবর্ধনা দেবেন স্বয়ং মুখ্যমন্ত্রী। 
 

আরও পড়ুন, দেশের সেরা বিশ্ববিদ্যালয়ের তৈরি মাস্কে উৎসাহ দেখাল না বণিকমহল, যাদবপুরের পেটেন্ট নিল আমেরিকা

সূত্রের খবর, এবছর  রেড রোডের অনুষ্ঠানে শুধুমাত্র রাজ্যের মন্ত্রী, আমলা এবং ডিজি-সিপি-সহ পদস্থ পুলিশ কর্তারাই উপস্থিত থাকবেন । থাকবেন কয়েকজন সেনা অফিসারও। সবমিলিয়ে ১০০ থেকে ১২০ জন অতিথি উপস্থিত থাকবেন রেড রোডে। আর তাঁদের উপস্থিতিতেই রাজ্যের ২৫ জন ফ্রন্টলাইন যোদ্ধাকে বিশেষ স্মারক দেওয়া হবে।  করোনা যোদ্ধাকে কুচকাওয়াজের অনুষ্ঠানে সংবর্ধনা দেবেন স্বয়ং মুখ্যমন্ত্রী। পতাকা উত্তোলনের মাঝের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গান গাইবেন বাংলার খ্যাতনামা শিল্পীরা।অপরদিকে,মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে খবর, এ বার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে কয়েকজন করোনা- যোদ্ধাকে সংবর্ধিত করা হবে। তালিকায় থাকবেন করোনা-জয়ী জেলার দুই বিডিও-ও। জেলার দশজন করোনা- যোদ্ধাকে সংবর্ধিত করার পরিকল্পনা রয়েছে জেলা প্রশাসনের। দুই বিডিও-র পাশাপাশি সংবর্ধিত হবেন করোনা-জয়ী দুই স্বাস্থ্যকর্মী, দুই পুলিশকর্মী ও চারজন সাধারণ করোনা-যোদ্ধা। উল্লেখ্য, করোনাভাইরাসের বিরুদ্ধে একবারে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। তাই তাঁদের বারংবার ধন্যবাদও জানিয়েছেন দেশের প্রধান মন্ত্রী। এবার করোনা যোদ্ধা ও জয়ীদেরই সম্মান জানানোর প্রস্তাব দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। 

আরও পড়ুন, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ, প্রবল বর্ষণে ভাসতে চলেছে বাংলা


প্রসঙ্গত  করোনা আবহে চলতি বছরে  স্বাধীনতা দিবসে রেড রোডে বসে দেখার সুযোগ থাকছে না সাধারণ মানুষের। অনুষ্ঠানকে যতটা সম্ভব জমায়েত মুক্ত রাখা হচ্ছে। ইতিমধ্য়ে কড়া নজরদারি কলকাতা পুলিশের। করোনা বিধি মেনেই করা হচ্ছে যাবতীয় আয়োজন।  বসার আসনের মাঝে নুন্য়তম ৭ ফুট দূরত্ব থাকবে। ২৫ মিনিটের মধ্যেই অনুষ্ঠান শেষ করার প্রস্তাব।  জাতীয় পতাকায় মুড়েছে ওয়াচ টাওয়ার ও স্টেজ। রেড রোডে থাকছে ৫০টির বেশি সিসিটিভি ক্যামেরা। শহরে ঢোকা-বেরনোর প্রত্যেক জায়গায় নাকা চেকিং হবে। গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে পুলিশ পিকেট। গোটা শহর জুড়ে ১৫ অগাস্ট কয়েক হাজার পুলিশ মোতায়েন থাকবে। 

 

     Covid warriors will be felicitated on Independence day RTB

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

Follow Us:
Download App:
  • android
  • ios