একের পর এক পুলিশকর্মীর মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় চরম আতঙ্কে গোটা গরফা থানা। থানায় খাতায়-কলমে রয়েছেন ৮৬ জন পুলিশকর্মী। অথচ ডিউটি করছেন মাত্র ৩৩ জন। সম্প্রতি এক সপ্তাহ আগে গরফা থানার এক কনস্টেবলের করোনার উপসর্গ সহ মৃ্ত্য়ু হয়। তারপর থেকে সেখানে সংক্রমণ বেড়েই চলেছে।

আরও পড়ুন, সোমবার থেকেই কলকাতা বিমানবন্দরে বাড়ছে উড়ানের সংখ্য়া, যাত্রী সুরক্ষায় আরও কড়াকড়ি


বৃহস্পতিবার ওই থানায় আক্রান্ত ছিলেন আট জন। শুক্রবার তা বেড়ে হয় ১৪। ফের আর এক সাব-ইনস্পেক্টর করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি, থানার অতিরিক্ত ওসি-ও করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। ইতিমধ্যেই গরফা থানার দশ জন সাব-ইনস্পেক্টরের মধ্যে তিন জন করোনায় আক্রান্ত। আট জন এএসআই-এর মধ্যে এক জন আক্রান্ত হয়ে হাসপাতালে। ৩১ জন কনস্টেবলের মধ্যে ১১ জনের করোনা ধরা পড়েছে। থানায় ৩১ জন সিভিক ভলান্টিয়ার থাকলেও কনস্টেবলের মৃত্যুর পরে আতঙ্কে তাঁরা কেউই থানায় আসছেন না। ছয় জন হোমগার্ডের মধ্যে এক জন কোয়রান্টিনে। ছুটিতে রয়েছেন ৬ জন পুলিশকর্মী।

আরও পড়ুন, পুরোনো ছন্দে ফিরছে শহর, জানুন সোমবার থেকে চালু কী কী পরিষেবা

লালবাজার সূত্রের খবর, শনিবার পর্যন্ত কলকাতা পুলিশের বিভিন্ন থানা, ট্র্যাফিক গার্ড এবং পুলিশ ট্রেনিং স্কুল মিলিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১০৩ জন পুলিশকর্মী। তাঁদের মধ্যে ৫৩ জন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। বাকি ৫০ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।আক্রান্তদের মধ্যে পাঁচটি থানার ওসি এবং অতিরিক্ত ওসি-র পাশাপাশি রয়েছেন বিভিন্ন থানা ও ট্র্যাফিক গার্ডের অফিসার, সাব-ইনস্পেক্টর, সার্জেন্ট এবং কনস্টেবলেরা। উল্লেখ্য়, করোনা আক্রান্ত হয়েছেন বিধান নগর পুলিশের এক মহিলা কনস্টেবল। ওই কনস্টেবল বিধান নগর উত্তর থানায় কর্মরত ছিলেন।  অপরদিকে কলকাতা পুলিশের কর্মীরাও একের পর এক করোনায় আক্রান্ত হয়ে চলেছেন। মানিকতলা থানার সাব ইন্সপেক্টর, পার্ক স্ট্রিট থানার স্পেশাল ব্রাঞ্চের পুলিশ কর্মী, জোড়াবাগান ট্রাফিক গার্ডের সার্জেন্ট, বউবাজার থানার এক শীর্ষ আধিকারিক, প্রগতি ময়দান থানার ওসি এর প্রত্য়েকেই করোনায় আক্রান্ত হয়েছেন।  পাশাপাশি নতুন করে  সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে।  
 

 

আরও পড়ুন, কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ৫০০০, একদিনে আক্রান্ত ৩১৭ 

 করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের