কলকাতায় করোনার বলি মাত্র ৫ মাসের দুধের শিশু। করোনা পজিটিভ হওয়ার পর হরিদেবপুরের ওই শিশুকে বাড়িতে রেখেই চিকিৎসা চলছিল। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে  এক বেসরকারি হাসপাতালে শিশুটিকে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হল না।  বেসরকারি হাসপাতালে শিশুটিকে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা পরীক্ষা করে জানান, শিশুটির মৃত্যু হয়েছে আগেই। 

আরও পড়ুন, করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা


জানা গিয়েছে, জন্ম থেকে শিশুটির হৃদযন্ত্রের সমস্যা ছিল। জুলাই এর শুরুতে দক্ষিণ কলকাতার ওই বেসরকারি হাসপাতালে শিশুটির চিকিৎসা চলছিল। চিকিৎসকরা জানিয়েছিলেন, তাকে সুস্থ করে তোলার জন্য হৃদযন্ত্রে অপারেশন প্রয়োজন। তার প্রস্তুতি নেওয়া হচ্ছিল হাসপাতালের তরফে। এদিকে শিশুর শরীরে করোনা সংক্রমণ হওয়ায় অস্ত্রোপচারের দিন পিছিয়ে যায়। চিকিৎসকদের পরামর্শমতো বাড়িতে রেখেই শিশুর চিকিৎসা চলছিল। কিন্তু শুক্রবার সন্ধের পরই ঘটনা মোড় নেয় চিরকালের মতো।

 

অপরদিকে  দক্ষিণ কলকাতার যে বেসরকারি হাসপাতালে শিশুটির  অস্ত্রোপচার হওয়ার কথা, সেখানে করোনার চিকিৎসা হয় না বলে জানতে পারেন শিশুটির বাবা। তবে হাসপাতালের তরফে জানানো হয়, সরাসরি স্বাস্থ্যভবনে সমস্যার কথা জানাতে। শিশুটির বাবা, হরিদেবপুরের বাসিন্দা জানিয়েছেন, এরপর স্বাস্থ্যভবনের আধিকারিকদের কথা মতো সে তাঁর ৫ মাসের সন্তানকে নিয়ে একটি অন্য় বেসরকারি কোভিড হাসপাতালে যান। কিন্তু তার আগেই সব শেষ। অসহায় মা-বাবাকে চিকিৎসকেরা জানান, শিশু আগেই মৃত্যু হয়েছে। এই ঘটনায় শোকস্তব্ধ হরিদেবপুরের বাসিন্দারা।

 

 

  করোনা আক্রান্ত আরও ১৯ ব্য়াঙ্ক কর্মী, ট্রেনিং সেন্টারকে কোয়ারেন্টিন কেন্দ্র করার প্রস্তাব

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের