কলকাতা বিমানবন্দরে সময় মতো না পৌছানোর জন্য় বাতিল হল অসংখ্য় বিমান। সোমবার কলকাতা থেকে গড়ে ৮০টি উড়ানের পরিষেবা চালু হওয়ার কথা ছিল। স্বাস্থ্য়বিধি মেনে চলার জন্য় উড়ান ছাড়ার তিন ঘন্টা আগেই বিমানবন্দরে পৌছতে হবে বলে জানিয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু সেই অনুরোধ বেশিরভাগ যাত্রীই রাখেননি। দেরি করে পৌছানোর ফলে নিয়মবলি মেটাতে গিয়েই অনেক দেরি হয়েছে। বাতিল হয়েছে অসংখ্য় বিমান।

আরও পড়ুন, বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির পূর্বাভাস, সপ্তাহ জুড়েই দুর্যোগের আশঙ্কা বঙ্গে


  সূত্রে খবর, অনেকেই মাত্র দেড় ঘণ্টা আগে পৌঁছেছেন বলে অভিযোগ। যার দরুন বিমানবন্দরের বাইরে দীর্ঘ লাইনে দাঁড়াতে গিয়ে যাত্রীদের সময় নষ্ট হয়েছে।  বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, তাঁদের উড়ান ধরাতে গিয়ে একাধিক উড়ান ছাড়তে দেরি হয়েছে। সোমবার কলকাতা থেকে ৮০টি উড়ান ছাড়ার এবং ৮০টি নামার কথা ছিল। কিন্তু সেই সংখ্যাটা প্রথমে কমে ৭৪ হয়। এর পরেও কিছু উড়ান বাতিলের পরে সোমবার শেষ পর্যন্ত কলকাতা থেকে প্রায় ৬০টি বিমান উড়েছে, ৬০টি নেমেছে। বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন, শহর থেকে গড়ে প্রতি উড়ানে ১১০ জন করে যাত্রী গিয়েছেন। আসার উড়ানে নেমেছেন গড়ে ১৫০ জন যাত্রী। শহরে আসা প্রত্যেক যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। তবে সন্দেহজনক কাউকে পাওয়া যায়নি।

আরও পড়ুন, রাজ্য বিজেপিতে রদবদল, লকেটকে সরিয়ে মহিলা মোর্চার প্রধান অগ্নিমিত্রা

অপরদিকে  বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ভোরে বেশি উড়ান থাকায় বিমানবন্দরের বাইরে প্রায় আধ ঘণ্টা লাইনে দাঁড়িয়েছিলেন যাত্রীরা। প্রত্যেকের ব্যাগ জীবাণুমুক্ত করতে, তাঁদের শরীরের তাপমাত্রা মাপতে, পরিচয়পত্র এবং টিকিট পরীক্ষা করতে, আরোগ্য সেতু অ্যাপ খতিয়ে দেখতে সময় চলে যাচ্ছিল। তাই মঙ্গলবার সকালে একাধিক গেট খোলা হয়। বাড়ানো হয় নিরাপত্তারক্ষীর সংখ্যা। পরে সেই অপেক্ষার সময় কমে গড়ে ১৫ থেকে ২০ মিনিট হয়। বিমানবন্দর সূত্রের খবর, মঙ্গলবার থেকে উড়ান সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে। আগামী দিনে সেই সংখ্যা বেড়ে প্রায় ৯০ ছুঁতে পারে বলে অনুমান।

 

 

আরও পড়ুন, কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ৫০০০, একদিনে আক্রান্ত ৩১৭ 

 করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের