Asianet News BanglaAsianet News Bangla

পুজোর ফ্যাশান 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু' ছাপ টিশার্ট, খোলা বাজারে বিক্রি বাড়ছে বলে দাবি তৃণমূলের

চলতি বছর বাজারে বিক্রি হচ্ছে 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু' ছাপানো টিশার্ট। দুধ সাদা টিশার্ট। তারওপর ছাপা রয়েছে 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু', তলায় অমিত শাহ মুখের আদলে একটি কার্টুন। পুজোর বাজার মাত করছে এমনই টিশার্ট। দাবি করে একটি ভিডিও পোস্ট করেছেন তৃণমূল কংগ্রেসের এক সমর্থক।

India s biggest papu t shirt is now hot item in Durga Puja shopping, claims tmc bsm
Author
First Published Sep 9, 2022, 4:39 PM IST

পুজো আর ফ্যাশান- দুর্গা পুজোর সঙ্গে প্রায় অঙ্গাঙ্গীভাবে যুক্ত। দীর্ঘ দিন ধরেই কলকাতা বিশেষত বাংলায় রাজনৈতিক নেতাদের নাম বা ছবি ছাপা টিশার্ট রীতিমত জনপ্রিয়। দেশী বিদেশী নেতাদের ছবি ছাপা বা তাদের  বিখ্যাত উদ্ধৃতি দেওয়া টিশার্ট দেদার বিক্রি হয় কলকাতায়। এবারও এক তেমন ঘটনার সাক্ষী থাকতে চলছে দুর্গাপুজো ২০২২।

চলতি বছর বাজারে বিক্রি হচ্ছে 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু' ছাপানো টিশার্ট। দুধ সাদা টিশার্ট। তারওপর ছাপা রয়েছে 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু', তলায় অমিত শাহ মুখের আদলে একটি কার্টুন। পুজোর বাজার মাত করছে এমনই টিশার্ট। দাবি করে একটি ভিডিও পোস্ট করেছেন তৃণমূল কংগ্রেসের এক সমর্থক। টুইটারে নিজের নাম বলেছেন অদিতি গায়েন। 

যাইহোক সম্প্রতি একাধিক জনসভায় তৃণমূলের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায় অমিত শাহকে 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু' বলে আক্রমণ করেন। অভিষেক নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছিলেন। তারপর সেই ছবির আদলে একটি টিশার্ট পরে তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়েন সোজা চলে গিয়েছিলেন সাংসদে। তারপর থেকেই পুজো মুখে বাংলায় জনপ্রিয়তা বাড়ছে তৃণমূলের 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু'ছাপ টিশার্টের। 


বিজেপি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে 'পাপ্পু' বলে কটাক্ষ করেন। কিন্তু অভিষেক আরও সুর চড়িয়ে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহকে 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু'বলে কটাক্ষ করতে শুরু করেছেন। তৃণমূল কংগ্রেসের কর্মিসভায় কেন তিনি অমিত শাহকে 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু'বলেন তার কারণও ব্যাখ্যা করেছেন ।  যা নিয়ে নতুন একটি টুইট করেছেন ডেরেক। দেখুন সেই টুইটটি। 

অক্টোবরের প্রথম সপ্তাহে দুর্গাপুজো। ইতিমধ্যেই কলকাতাসহ শহরতলিতে শুরু হয়েছে পুজোর কেনাকাটা। আর সেখানেই নাকি ভালোমত বিক্রি হচ্ছে 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু'ছাপা টিশার্ট। সূত্রের খবর তৃণমূল কংগ্রেসও রাজ্যের বিভিন্ন পুজো মণ্ডপে এজাতীয় টিশার্ট পরে বিজেপির বিরুদ্ধে প্রচার শুরু করবে। সূত্রের খবর এই টিশার্ট তৃণমূল কংগ্রেস বিক্রি করছে ৩০০ টাকা করে। আগে এই টিশার্টগুলি শুরুমাত্র অনলাইনে পাওয়া যেত। এখন পাইকারি বাজারেও বিক্রি হচ্ছে। 

তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ওব্রায়েন বলেছেন বিদ্রুপ হল যোগাযোগের সবথেকে শক্তিশালী মাধ্যম। জাতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটি মন্তব্যকে কেন্দ্র করেই 'ইন্ডিয়ার বিগেস্ট পাপ্পু'স্লোগান জনপ্রিয় হচ্ছে দলে। তারপরই টিশার্ট তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে।  এখন দুই থেকে তিনটি ডিজাইনে এই টিশার্ট পাওয়া যাচ্ছে। আগামী দিনে আরও বেশ কয়েকটি ডিজাইন পরিকল্পনা করা হচ্ছে। এটি সোশ্যাল মিডিয়াতেও রীতিমত জনপ্রিয় হয়েছে। তিনি আরও বলেছেন টিন এজারদের মধ্যে এজাতীয় টিশার্টের চাহিদা অনেক বেশি। তিনি আরও বলেছেন এই প্রচার কংগ্রেসের সমর্থন করা উচিৎ ছিল। কারণ বিজেপি কংগ্রেস নেতাকে কটাক্ষ করে পাপ্পু শব্দটি ব্যবহার করত। কিন্তু কংগ্রেস পাল্টা উত্তর দিতে পারেনি। সেই উত্তর দিয়েছে তৃণমূল কংগ্রেস। কংগ্রেস যা পারেনি তাই করে দেখিয়েছে তৃণমূল কংগ্রেস। 

'আমি কি কেন্দ্রের শ্রমিক?', কর্তব্যপথে নেতাজি মূর্তি উন্মোচন নিয়ে মোদীকে কড়া বার্তা মমতার

সম্পত্তি মামলায় স্বস্তিতে তৃণমূল কংগ্রেস, শুনানিতে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়ে মুখ খুললেন রাহুল গান্ধী, জানালেন তিনি কী ভাবছেন

Follow Us:
Download App:
  • android
  • ios