করোনো সংক্রান্ত তথ্য় গোপনের অভিযোগ করলেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। টুইটাকে রাজ্য় সরকারকে আক্রমণ করে তিনি লিখেছেন,করোনা নিয়ে তথ্য় গোপনের কাজ বন্ধ করুন। স্বচ্ছতা বজায় রাখুন। ৩০ এপ্রিলের করোনা বুলেটিনে বলা হল রাজ্য়ে কোভিডে আক্রান্তের সংখ্য়া ৫৭২। কিন্তু ১ এপ্রিল কোনও বুলেটিন প্রকাশ করা হল না। যদিও কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য় মন্ত্রকের বুলেটিন বলছে,এই সংখ্যাটা ৯৩১। যদি এর মধ্য়ে কারও মৃত্য হয় বা কেউ সিস্থ হয়ে ওঠেন তাও এই দুটি সংখ্যা কখনও মেলার নয়। এই সময় সাধারণ মানুষ অবর্ণনীয় যন্ত্রনার মধ্য়ে রয়েছেন। এই সময় সমন্বয়ের অভাব ভয়ঙ্কর। শকুনের মতো মৃতদেহের মতো রাজনৈতিক দলগুলিকে সরিয়ে দিন। সকলকে একজোট করুন।

লকডাউনে করোনা আক্রান্তের সঙ্গেই মদ্যপান, সাত বন্ধু পরিবার সহ ৪০ জন কোয়ারেন্টিনে

এদিকে রাজ্য়পালের এহেন আচরণের নিন্দা করতে ছাড়েনি শাষক দল। ধনখড়ের বিরুদ্ধে রাজভবনে বসে রাজনীতি করার অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। তাদের অভিযোগ, রাজ্য়পাল হলে বিজেপির মুখের কথা বলছেন ধনখড়। যা রাজ্য়পালের মতো পদমর্যাদায় বসে তিনি করতে পারেন না। কদিন আগেই মুখ্য়মন্ত্রীর সঙ্গে চরম সংঘাত বাধে রাজ্য়পালের । রাজভবনে পাঁচ পাতার চিঠি পাঠান মুখ্য়মন্ত্রী। 

— Governor West Bengal Jagdeep Dhankhar (@jdhankhar1) May 2, 2020  

 

করোনার কোপ, কর্পোরেটে বড়সড় চাকরি পেয়েও হারাল যাদবপুরের ১২ জন পড়ুয়া.

সেখানে মুখ্যমন্ত্রী লেখেন, সাংবিধানিক পদে বসে বিআর অম্বেদকরের সংবিধান মানছেন না রাজ্য়পাল। প্রতিনিয়ত তাঁর ও রাজ্য় সরকারের মন্ত্রীদের অপমান করে  চলেছেন তিনি। রাজ্য়ের প্রশাসনিক কর্তাদেরও রেয়াত করা হচ্ছে না। অন্য়ের দিকে আঙুল তোলার আগে নিজের দিকে দেখা উচিত রাজ্য়পালের। মুখ্য়মন্ত্রী বলেন, আপনার মনে রাখা উচিত, আমি জনগণের দ্বারা নির্বাচিত মুখ্যমন্ত্রী। আপনি  মনোনীত রাজ্যপাল। নিজের এক্তিয়ারে থাকুন।

যদিও ধনখড়ের এই মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল। দলের সাংসদ কল্যাণ বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, রাজভবনে বসে রাজনীতি করছেন রাজ্য়পাল। একজন রাজ্য়পাল হয়ে নোংরা রাজনীতির খেলায় নেমেছেন তিনি। উনি উদ্দেশ্য়প্রণোদিতভাবে সংবিধান লঙ্ঘন করছেন। সংবিধান অনুযায়ী, রাজ্য়পাল রাজ্য়ের সমালোচনা পর্যন্ত করতে পারেন না। সেখানে দাঁড়িয়ে মমতা বন্দ্য়োপাধ্যায়ের জনপ্রিয়তা দেখে উনি হিংসায় জ্বলছেন। নিত্যদিন মুখ্য়মন্ত্রীকে আক্রমণ করে যাচ্ছেন।

ওনার যদি চ্যালে়ঞ্জ নেওয়ার ক্ষমতা থাকে তাহলে রাজস্থান থেকে ভোটার তালিকায় নাম কাটিয়ে বাংলায় বিজেপিরে প্রার্থী হোন। বুঝে যাবেন বাংলায় ওনার কী হাল হয়।

 

টিকিয়াপাড়া কাণ্ডে কড়া পদক্ষেপ নিল পুলিশ, গ্রেফতার প্রধান অভিযুক্ত শাকিব সহ আরও ১৩.