জেইই মেইন পরীক্ষায় রাজ্য়ে প্রথম দক্ষিণ কলকাতার ঢাকুরিয়ার শ্রীমন্তী। ৯৯.৯৯ পার্সেন্টাইল নম্বর পেয়ে পশ্চিমবঙ্গে শীর্ষ স্থান অধিকার করেছেন  শ্রীমন্তী দে।  এদিকে জানুয়ারির প্রথম দফার রাজ্য-জয়েন্ট এন্ট্রসেও সে প্রথম হয়েছিল। এবার দ্বিতীয় দফায় পরীক্ষায় রাজ্যে প্রথম হয়ে মন জিতে নিল কলকাতার।

আরও পড়ুন, সর্ষে রেডি রাখুন, ঝাঁকে ঝাঁকে পদ্মার ইলিশ আসছে কলকাতায়, দেখুন ছবি

পরিবার সূত্রে খবর, সাউথ পয়েন্ট থেকে মাধ্যমিক পাস করে শ্রীমন্তী। বরাবর সে স্কুলে প্রথম হয়েই এসেছে। এর পরে শ্রীমন্তী চলে যায় দিল্লি পাবলিক স্কুলে। এবার সেখান থেকেই সে জয়েন্ট এন্টাস পরীক্ষা দিয়েছে। সারাদিনের মধ্যে ৫ ঘন্টার পড়াশোনাই কাফি ছিল তাঁর।  শ্রীমন্তী জানিয়েছে, 'অভিভাবক এবং শিক্ষকদের পাশে পেয়েছে বলেই এই সাফল্য এসেছে।' ৯৮ শতাংশ নম্বর দিয়ে শ্রীমন্তী  দশম শ্রেনী পাস করে ছিল।তাঁর ফলাফলে পরিবারও খুবই গর্বিত বলে শ্রীমন্তীর মা-বাবা জানিয়েছেন। 

আরও পড়ুন, মহালয়ায় দক্ষিণেশ্বর মন্দির বন্ধ রাখার প্রস্তাব, চিঠি পাঠাল পুলিশ-প্রশাসন, দেখুন ছবি

প্রসঙ্গত, চলতি বছরের জয়েন্ট এন্ট্রাসে অংশ নিয়েছিলেন ৬.৩৫ লক্ষ ছাত্রছাত্রী। এই পরীক্ষায় প্রথম আড়াই লক্ষের মধ্যে থাকা পরীক্ষার্থীরা জয়েন্ট অ্যাডভান্সে বসার সুযোগ পাবেন। ২৭ সেপ্টেম্বর জেইই-অ্যাডভান্সডে বসার। ওই পরীক্ষা মারফত দরজা খোলে আইআইটি-র। তবে জেইই-মেইনপরীক্ষার স্কোর দিয়ে অবশ্য এনআইটি-সহ বিভিন্ন কলেজে ভর্তির সুযোগও পাবেন তাঁরা ৷এনটিএ-র ওয়েবসাইটে বিই ও বিটেক প্রবেশিকা পরীক্ষার ফল ঘোষণার পরে দেখা যায়, তাতে ১০০ পার্সেন্টাইল পেয়েছেন দেশের মোট ২৪ জন পড়ুয়া। যার মধ্যে সব থেকে বেশি তেলঙ্গানার। এই রাজ্য থেকে ৮ জন পেয়েছেন ১০০ শতাংশ মার্কস। তারপরেই রয়েছে রাজধানী দিল্লি।

 

        

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা