রাজ্য়ের কেবল 'গ্রিন জোন' এলাকায় মদের দোকান চালু করার অনুমতি মিলেছে।  সোমবার থেকেই তা ফের পুনরায় চালু করা হবে।মূলত এলাকাভিত্তিক সংক্রমণের পরিসংখ্য়ানের রিপোর্ট আসতেই, তৃতীয় ধাপের সময় কেন্দ্রের কিছুটা শিথিলকরণের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন, করোনা পরিস্থিতির কী অবস্থা, কলকাতায় আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের 'পাবলিক হেলথ টিম'


উল্লেখ্য়, করোনা রুখতে ২৫ মার্চ দেশব্যাপী লকডাউন শুরু হওয়ার পর থেকে রাজ্যের সমস্ত মদের দোকান বন্ধ করে দেওয়া হয়েছিল। কলকাতায় মদের দোকানগুলি  বন্ধ থাকার জন্য,বাংলার  কেবল 'গ্রিন জোন'গুলিতে স্টোরগুলি খোলা হবে। সূত্রের খবর, 'রেড জোনে' মদের দোকানগুলি খোলার অনুমতি এখনও দেয়নি  রাজ্য সরকার। এমনকি 'অরেঞ্জ জোন'-র এলাকাগুলিতে অবস্থিত মদের দোকানগুলির বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।  রাজ্য সরকারের মতে, পশ্চিমবঙ্গে ৪টি 'রেড জোন', ৮টি 'গ্রীণ জোন' এবং ১১ টি 'অরেঞ্জ জোন' জায়গা। রাজ্যের রাজধানী কলকাতাও রেড জোনের অধীনে। তাই, অরেঞ্জ জোন এলাকায় মদের দোকানগুলি আবার চালু করতে দেওয়া যায় কিনা সে বিষয়ে সোমবার রাজ্যের সরকারি কর্মকর্তাদের একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

 আরও পড়ুন, করোনা যুদ্ধের সৈনিক সাংবাদিকরাও, ১০ লক্ষ টাকার স্বাস্থ্যবিমার কথা ঘোষণা মমতার


অপরদিকে, ইতিমধ্যেই রাজ্য সরকার  ক্য়াটাগরি অনুযায়ী মদের বোতলগুলির  এমআরপিতে ৩০ শতাংশ বিক্রয়কর আরোপ করেছিল। তবে সরকারের তরফে, 'গ্রিন জোন' এলাকার দোকানগুলিকে সামাজিক দূরত্বের নিয়মগুলি বজায় রাখতে এবং ক্রেতাদের হাতে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করার  নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

এনআরএসে করোনা আক্রান্ত আরও ১৩, একজনের রিপোর্ট আসার আগেই মৃত্যু

টানা ২ সপ্তাহ পর খুলল হাওড়া হাসপাতাল, করোনাকে হারিয়ে কাজে যোগ দিলেন সুপার

টিকিয়াপাড়া কাণ্ডে কড়া পদক্ষেপ নিল পুলিশ, গ্রেফতার প্রধান অভিযুক্ত শাকিব সহ আরও ১৩

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর