কেন্দ্রীয় আন্তঃমন্ত্রক পর্যবেক্ষক দল এখনও রাজ্য় ছাড়েনি। নতুন করে রাজ্য়ের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গে আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের পাব লিক হেলথ টিম। রবিবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি প্রকাশ করে এই খবর জানিয়েছে কেন্দ্রীয় সরকার। 

টিকিয়াপাড়ায় পুলিশ পিটিয়ে জেলে সাকির, বাড়িতে ত্রাণ পৌঁছল প্রশাসন.

দেশের সংক্রমিতের সংখ্য়া বেশি এরকম জায়গাতেই এই টিম পাঠাচ্ছে কেন্দ্রীয় সরকার। পশ্চিমবঙ্গে কলকাতায় আসছে এই টিম। কলকাতা ছাড়াও দেশের আরও ১৯টি জায়গায় যাবে কেন্দ্রীয়  স্বাস্থ্য় মন্ত্রকের পাবলিক  হেলথ টিম। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, এই জেলাগুলোর মধ্যে যে কন্টেইনমেন্ট জোনগুলি রয়েছে সেখানে সংক্রমণ মোকাবিলার কাজে রাজ্য সরকারকে সাহায্য করার জন্যেই এই টিমগুলি যাচ্ছে। 

ভিডিয়োতে সামাজিক দূরত্ব শিঁকেয়, ফের বিতর্কে টিকিয়াপাড়া !

কলকাতা ছাড়াও এই ২০টি জেলা তথা শহরের তালিকায় রয়েছে, মুম্বই, আমেদাবাদ, দিল্লি (দক্ষিণ-পূর্ব), দিল্লি (মধ্য), ইনদওর, পুণে, জয়পুর, থানে, সুরত, চেন্নাই, হায়দরাবাদ, ভোপাল, যোধপুর, আগ্রা, কুর্নুল, বরোদা এবং গুন্টুর, কৃষ্ণা, লখনউ। রাজ্যের তরফে এই বিষয়ে কিছুই জানানো হয়নি। জানা গিয়েছে, আগামিকাল সোমবার স্বাস্থ্যমন্ত্রকের এই বিশেষ দল কলকাতায় আসছে । অন্তত তেমনই জানাচ্ছে সংবাদসংস্থা এএনআই।

প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ যোজনার বিনামূল্যে রেশন পাক রাজ্য়বাসী, ফের রাজ্য়পালের টুইট ঘিরে বিতর্ক

এদিকে জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিয়েছে এ রাজ্যে আসা কেন্দ্রীয় প্রতিনিধি দল। রাজ্য সরকারকে পাঠানো হয়েছে সেই রিপোর্টের কপিও। কলকাতা এবং শিলিগুড়ি দুই জায়গার কেন্দ্রীয় প্রতিনিধি দল তাদের রিপোর্ট জমা দিয়েছে। তবে নতুন করে স্বাস্থ্য় প্রতিনিধি দল নিয়ে নবান্ন কী  প্রতিক্রিয়া দেয় তাই এখন দেখার।