করোনা ভাইরাসের সংক্রমন রুখতে সতর্ক রাজ্য় সরকার। এবার করোনা মোকাবিলায় তৈরি হচ্ছে ২০০ কোটি টাকার তহবিল। সোমবার নবান্নে করোনা নিয়ে বৈঠকের পর   একাধিক  সিদ্ধান্তের কথা জানালেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

আরও পড়ুন, বিমান থেকে নামতেই আটকাচ্ছে রাজ্য়, হেল্প ডেস্ক জানাচ্ছে করোনার ফল


সূত্রের খবর,  সোমবার নবান্নে করোনা নিয়ে বৈঠকের পর রাজ্য়ের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, করোনা মোকাবিলায় ২০০ কোটি টাকা তহবিল তৈরি করা হয়েছে। যার মধ্য়ে থাকছে ১০ লক্ষ স্বাস্থ্যকর্মীর জন্য ৫ লক্ষ টাকা করে স্বাস্থ্যবিমা করার সুযোগ। এছাড়াও এই তহবিলের অর্থে স্বাস্থ্যকর্মীদের জন্য ২ লক্ষ সংক্রমণ নিরোধক পোশাক, ২ লক্ষ এন৯৫ মাস্ক, ৩০০ ভেন্টিলেশন কেনার বন্দোবস্ত করা হয়েছে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

আরও পড়ুন, কলকাতার বেশিরভাগ দ্রষ্টব্য স্থান বন্ধ হলেও খোলা চিড়িয়াখানা, মাস্ক পরার নির্দেশ কর্মীদের

ইতিমধ্য়েই করোনার সংক্রমণ রুখতে ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সরকারি, বেসরকারি স্কুল-কলেজ ছুটি ঘোষণা করা হয়েছে। এবার সেই ছুটি ১৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বন্ধ থাকবে আইসিডিএস সেন্টার, সিনেমা হল, শুটিংও। মুখ্য়মন্ত্রী যাবতীয় রিয়েলিটি শো বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য়, কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগেই সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাই করোনা মোকাবিলায় কোনরকমও ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য় সরকার।
 

আরও পড়ুন, করোনা আতঙ্কে বন্ধ বাজেট অধিবেশন, নবান্নে বিলি স্য়ানিটাইজার