সম্প্রতি লকডাউন সফল করতে রাজ্যে আধাসেনা নামানোর সওয়াল করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যপালের সেই সওয়ালেরই নাম না করে পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী। করোনাভাইরাসের সংক্রমণের জেরে  এই সঙ্কটকালীন পরিস্থিতিতেও সাহায্য না করে কেউ কেউ রাজনীতি করছেন বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মাকে শেষ দেখা হল না, জন্মদাত্রীর অন্তিমযাত্রায় কোয়রান্টিনে ছেলে

উল্লেখ্য়, রাজ্যের একাধিক এলাকায় লকডাউন মানা হচ্ছে না বলে দিনকয়েক আগেই সওয়াল করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বুধবার সকালে রাজ্যপাল জাগদীপ ধনকার ট্যুইট করে বলেন, 'করোনাভাইরাস মোকাবিলাতে লকডাউনের সব নিয়ম-বিধি কার্যকর করা উচিত। পুলিশ ও প্রশাসন ১০০ শতাংশ সামাজিক দূরত্ব বজায় রাখতে সফল হচ্ছে না। লকডাউন সফল হওয়া উচিত। পরীক্ষা করে দেখা হোক কেন্দ্রীয় আধা সেনা বাহিনীর বিষয়ে।' অপরদিকে  কিছুদিন আগেই, করোনা মোকাবিলায় রাজ্যের ভূমিকায় প্রশংসা করেছিলেন। বিজেপি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাতের পর সেই রাজ্যপালই এবার রাজ্য সরকারের সমালোচনায় সরব হলেন। রাজ্যপালের অভিযোগ, করোনা মোকাবিলায় ১০০ শতাংশ সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে রাজ্য প্রশাসন, পুলিস ব্যর্থ। তাই প্যারা মিলিটারি ফোর্স নামানোর ক্ষেত্রেও সওয়াল করেন তিনি। শুক্রবার নবান্নে ডিএম-এসপিদের সঙ্গে বৈঠকে রাজ্যপালের সেই মন্তব্যেরই উত্তর দিলেন নাম না করেই  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, 'দুর্দিনেও সাহায্য় না করে কেউ কেউ রাজনীতি করছেন। আধাসেনা চেয়ে রাজনীতি করছেন। রাজ্য পুলিশ ভালে কাজ করছে।'

আরও পড়ুন, করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে

অপরদিকে, গত কয়েকদিনের তুলনায় শুক্রবার করোনা মোকাবিলায় লকডাউন সফল করতে কড়া অবস্থান নেওয়ার কথা জানান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর আরও বলেন, 'কেউ কেউ আমাদের নম্রতাকে দুর্বলতা ভাবছেন। প্রশাসন লকডাউন ভাঙলে রেয়াত করবে না।' বাজারে মাস্ক না পরে গেলে পুলিশ ব্যবস্থা নেবে। বাজারে এবার থেকে ভিড় কোনওমতেই বরদাস্ত করা হবে না স্পষ্ট জানিয়েছেন তিনি। প্রয়োজনে বাজারগুলিতে সশস্ত্র পুলিশ মোতায়েনের কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।




আরও পড়ুন, ঝড়-বৃষ্টিতে ফুটপাতে রাত কাটছে স্বস্ত্রীক স্বাস্থ্যকর্মীর, সংক্রমণের ভয়ে তাড়িয়ে দিল বাড়িওয়ালা

আরও পড়ুন, করোনা-যুদ্ধে অভয়বাণী, বেলগাছিয়া বস্তিবাসীর হালহকিকত নিতে উপস্থিত স্বাস্থ্য়কর্মীরা

এনআরএসে যুবকের মৃত্য়ুর জের, করোনা আক্রান্ত হলেন এবার এক নার্স