Asianet News Bangla

জেইই-নিট পরীক্ষা পিছোতে কেন্দ্রের কাছে আর্জি, পড়ুয়াদের সুরক্ষা নিয়ে টুইট মমতার

 

  •  'পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরীক্ষা স্থগিত রাখুন' 
  •  'ছাত্র-ছাত্রীদেরকে সুস্থ পরিবেশ দেওয়া আমাদের কর্তব্য'
  • পড়ুয়াদের সুরক্ষায় জেইই-নিট পিছোনোর আর্জি মমতার
  • এদিকে পড়ুয়াদের এডমিট কার্ড ইস্যুর প্রক্রিয়া শুরু হয়েছে
Mamata Banerjee tweets centre to postpone NEET JEE 2020 Examinations RTB
Author
Kolkata, First Published Aug 24, 2020, 2:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 সুপ্রিম কোর্টের ছাড়পত্র পেয়ে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বিজ্ঞপ্তি জারি করে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা বা নিট এবং সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা বা জেইই (মেইন) পরীক্ষা নেওয়ার জন্য আবার বিজ্ঞপ্তি জারি করেছে। আর এবার এই দুটি প্রবেশিকা পরীক্ষা পিছানোর আর্জি কেন্দ্রের কাছে রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার এবিষয়ে ট্যুইট করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, দুর্গা পুজোর প্রস্তুতিতে ভার্চুয়াল মিটিং, ভিড় কমানোর লক্ষ্যে উদ্য়োক্তারা


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  ট্যুইটে জানিয়েছেন,' প্রধানমন্ত্রীর সঙ্গে শেষ ভিডিও কনফারেন্সে ইউজিসি-র  তরফে সেপ্টেম্বরের শেষ দিকে পরীক্ষা নেওয়া নিয়ে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল তা নিয়ে আমি বলেছিলাম। যে পরীক্ষা ছাত্র-ছাত্রীদের বর্তমান পরিস্থিতিতে ঝুঁকির মধ্যে ফেলতে পারে। এখন কেন্দ্রের শিক্ষামন্ত্রীর নির্দেশে এনইইটি ও জেইই পরীক্ষা সেপ্টেম্বরে নেওয়া হবে। আমি আবার কেন্দ্রের কাছে আর্জি রাখবো ছাত্র-ছাত্রীদের এই পরীক্ষা নিয়ে কতটা ঝুঁকি রয়েছে সেটা বিশ্লেষণ করুন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরীক্ষা স্থগিত রাখুন ।  ছাত্র-ছাত্রীদেরকে সুস্থ পরিবেশ দেওয়া আমাদের কর্তব্য।'

আরও পড়ুন, প্রথমবার ভিন রাজ্যে অঙ্গদান, ব্রেন ডেথ রোগীর ফুসফুস বিমানে পৌঁছল হায়দরাবাদ


প্রসঙ্গত জুলাইয়ের শেষে নিট  ও জেইই হওয়ার কথা ছিল। কিন্তু করোনা আবহে এই গুরুত্বপূর্ণ প্রতিযোগিতামূলক পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানান পড়ুয়ারাই। তা বিবেচনা করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ইঞ্জিনিয়ারিংয়ের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা  জেইই-এর মেন পরীক্ষা হবে ১ থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে। আর জেইই অ্য়াডভান্স-এর পরীক্ষা হবে ২৭ সেপ্টেম্বর। ডাক্তারিতে ভর্তির জন্য সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা এনইইটি হবে ১৩ সেপ্টেম্বর। কিন্তু সেপ্টেম্বরেও সেই পরীক্ষা পিছনোর দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় অভিভাবকদের একাংশ। তবে সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।  

আরও পড়ুুন, আরজিকর থেকে উধাও রোগী, করোনা রোগীর মৃত্যু দেখেই ভয়


অপরদিকে, ইতিমধ্যেই ছাত্র-ছাত্রীদের এডমিট কার্ড ইস্যু করার প্রক্রিয়া শুরু হয়েছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে জানানো হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রকের পরামর্শ মতো পরীক্ষা কেন্দ্রগুলিকে স্বাস্থ্যবিধি সম্পর্কিত সকল জাতি মেনে চলা হয় সেই বিষয়ে প্রয়োজনীয় নির্দেশাবলী দেওয়া হচ্ছে। খুব শীঘ্রই সর্বভারতীয় মেডিক্যালে প্রবেশিকা পরীক্ষার অ্যাডমিট কার্ড ইস্যু করা হবে বলেও ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে বিবৃতিতে জানানো হয়েছে।

 

 

 

 

 

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

Follow Us:
Download App:
  • android
  • ios