পুজোর প্রস্তুতিতে ভার্চুয়াল মিটিং। ভিড় কমানোই লক্ষ্য, যার অন্যতম লক্ষ্য।  করোনা আবহে চলতি বছরে পুজোয় প্রতিমার উচ্চতা কত হবে, মণ্ডপে দর্শক ঢুকতে দেওয়া প্রসঙ্গ  নিয়ে বাড়িতে বসেই  ভার্চুয়াল মিটিং সেরে ফেলল কলকাতার বহু পুজো কমিটি। 

আরও পড়ুুন, আরজিকর থেকে উধাও রোগী, করোনা রোগীর মৃত্যু দেখেই ভয়


দক্ষিণ কলকাতার মুদিয়ালি ক্লাবের কর্মকর্তারা এ দিন ভার্চুয়াল বৈঠকে ঠিক করেছেন, প্রতিমার উচ্চতা অন্যান্য বারের মতো বেশি থাকলেও মণ্ডপে প্রবেশ এবং বেরোনোর জন্য ২ টি গেট করা হবে।  ২ টিতেই বসবে স্যানিটাইজার ট্যানেল। এছাড়াও, থাকবে থার্মাল গ্যান দিয়ে দর্শকদের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা। দক্ষিণ কলকাতার ত্রিধারা সম্মিলনীও এ দিন ভার্চুয়াল বৈঠকে ঠিক করেছে, সরকারি নির্দেশিকা মেনেই মণ্ডপে  দর্শনার্থী ঢোকানো এবং ভিড় নিয়ন্ত্রন  করা হবে। দক্ষিণ কলকাতার অন্যতম বড় পুজো সুরুচি সঙ্ঘর কর্মকর্তা স্বরূপ বিশ্বাসের জানিয়েছেন, 'আমাদের অনেক বড় মাঠ আছে। ফলে, দূরত্ব বিধি রক্ষায় সমস্যা হবে না। সরকার বিধি ঘোষণা করলে সেই মতো সমস্ত ব্যবস্থা করব।' এদিকে দেশপ্রিয় পার্কের পুজোর ভিড় সামলাতে প্রতি বছর হিমশিম খেতে হয় কলকাতা পুলিশকে। এবার সেই পুজো কমিটির উদ্যোক্তারা এখনও পর্যন্ত পুজোর পরিকল্পনা শুরু করেননি।

আরও পড়ুন, প্রথমবার ভিন রাজ্যে অঙ্গদান, ব্রেন ডেথ রোগীর ফুসফুস বিমানে পৌঁছল হায়দরাবাদ

অপরদিকে, প্রতিবছরে দর্শনার্থীতের ভরে যায় গোটা লেক টাউন। দূরদূরান্ত থেকে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো দেখতে সবাই আসে। এবার পুজোর প্রধান আয়োজক, রাজ্যের মন্ত্রী সুজিত বসুর জানিয়েছেন, 'পুজোয় এবার জাঁকজমক কম হবে। তাই বেশি পরিকল্পনার দরকার হচ্ছে না। আর সরকার যে ভাবে গাইডলাইন দেবে, সেই ভাবেই পুজো হবে।'

      

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে