সুশান্তের মৃত্যুর শহর ও শহরতলি জুড়ে ইতিমধ্য়েই মানসিক অবসাদে শহরে আত্মহত্য়ার সংখ্য়া ১১ ছাড়িয়েছে। এবার আরও একটি মর্মান্তিক ঘটনা ঘটল  টালিগঞ্জের শ্যামাপ্রসাদ মুখার্জী রোডে। আত্মঘাতি হলেন পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বছর পয়ষট্টির  জগদীশ প্রসাদ আগারওয়াল।

আরও বাতিল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, ৩১ জুলাইয়ের মধ্যে ফলপ্রকাশ


 টালিগঞ্জের শ্যামাপ্রসাদ মুখার্জী রোডে একটি বহুতল থেকে জগদীশ প্রসাদ আগারওয়াল নামে ওই বৃদ্ধর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। শনিবার সকালে ১৭১ নম্বর শ্যামাপ্রসাদ মুখার্জী রোডের একটি আবাসনের দোতলায় ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রে খবর, শনিবার সকালে দশটা নাগাদ ওই আবাসনের একটি ঘরের দরজা ভেঙে ওই বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। সিলিং ফ্যানের সঙ্গে বিছানার চাদর পেঁচিয়ে ঝুলতে দেখা গিয়েছে জগদীশবাবুকে। মৃতের পরিবারের লোকেরা পুলিশকে জানিয়েছেন, বেশ কয়েকবছর ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন। বেশ কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন তিনি। অবসাদের জেরেই বৃদ্ধ আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক তদন্তে পুলিশ মনে করছে। তবে তাঁর এই মৃত্যুর পিছনে অন্য কোনও কারণ লুকিয়ে আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন, ভরা বর্ষায় জলে নীচে শহরের রাস্তা, রবিবারও ফের ঝড়-বৃষ্টির পূর্বাভাস


প্রসঙ্গত  সুশান্ত সিং রাজপুতের  রেশ না কাটতেই শহর ও শহরতলি জুড়ে মানসিক অবসাদের জেরে ইতিমধ্য়েই আত্মঘাতির সংখ্য়া ১১ ছাড়িয়েছে। লেক থানা এলাকায় মাত্র  বছর দশের সানি মণ্ডল গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। এর মধ্যে এক অনুরাগ নামের দশম শ্রেণির ছাত্রও আছে।  দীর্ঘ দিন ধরে স্বামীর সঙ্গে ঝামেলার পর মানসিক অবসাদের জেরে চিরঘুমের দেশে হরিদেবপুরের তৃষা দুয়ারি। ব্রেন টিউমার ধরা পড়ায় মানসিক অবসাদে দমদমের মল রোডে আইনজীবী নিজেকে গুলি করে আত্মঘাতি হয়েছেন। অপরদিকে,  দুজনকে আত্মঘাতী হওয়া থেকেও বাঁচিয়েছে কলকাতা পুলিশ। তার মধ্যে একটি ক্ষেত্রে ফেসবুক পোস্ট দেখে আত্মহত্যা রুখেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে কলকাতার রিজেন্ট পার্ক এলাকায়। উল্লেখ্য, সুশান্ত সিং রাজপুতের মৃত্য়ু নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই ডিপ্রেশনে ভুগছিলেন তিনি। তারপরেই এই মর্মান্তিক ঘটনা ঘটে। শোকস্তব্ধ রাজ্য়ের মুখ্য়মন্ত্রী। এই ঘটনার পর রাজ্য়বাসীকে নিয়ে চিন্তিত পুলিশ কমিশনার অনুজ শর্মাও। তিনি টুইট করে জানিয়েছেন রাজ্য়ের কেউ যদি এই কঠিন পরিস্থিতিতে হতাশায় ভোগে কেউ যদি তাহলে দ্রুত যেন ১০০ ডায়াল করা হয়। কলকাতা পুলিশ তাঁর পাশে আছে, জানালেন সিপি।


 

 

রাজ্য়ে মৃতের সংখ্যা ৬০০ ছাড়াল, ভ্য়াক্সিনের অপেক্ষায় বিশ্ব

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি