লকডাউনে মিষ্টির দোকান খোলা অনুমতি আগেই দিয়েছিল রাজ্য় সরকার। এ বার সেই সময়সীমা বাড়িয়ে দেওয়া হল। মিষ্টান্ন শিল্পের সঙ্গে জড়িতদের সমস্যার কথা মাথায় রেখে এই পদক্ষেপ। নবান্ন থেকে মুখ্যসচিবের স্বাক্ষরিত এই সংক্রান্ত নয়া নির্দেশিকা জারি করা হয়।

এনআরএসে যুবকের মৃত্য়ুর জের, করোনা আক্রান্ত হলেন এবার এক নার্স

উল্লেখ্য়, এতদিন অবধি দুপুর ১২টা থেকে বেলা ৪টে পর্যন্ত মিষ্টির দোকান খোলার অনুমতি মিলেছিল। এবার সেই সময়সীমা বাড়ানো হল। তাই মিষ্টির দোকান খোলার জন্য এখন আর এপ্রিলের কাঠফাটা রোদে দুপুর ১২টা পর্যন্ত অপেক্ষা করতে হবে না। তার বদলে সকাল ৮টার সময় দোকান খোলা যাবে। তবে হ্য়াঁ, দোকান খোলা থাকবে বেলা ৪টে পর্যন্তই। বৃহস্পতিবারই নবান্ন থেকে মুখ্যসচিবের স্বাক্ষরিত এই সংক্রান্ত নয়া নির্দেশিকা জারি করা হয়েছে।

আরও পড়ুন, ঝড়-বৃষ্টিতে ফুটপাতে রাত কাটছে স্বস্ত্রীক স্বাস্থ্যকর্মীর, সংক্রমণের ভয়ে তাড়িয়ে দিল বাড়িওয়ালা

অপরদিকে রাজ্যে মিষ্টির দোকান খোলার ক্ষেত্রে প্রশাসনের তরফে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  সরকারি নির্দেশিকায় স্পষ্ট উল্লেখ করা হয়েছে, ন্যূনতম কর্মী নিয়ে দোকান খোলা রাখতে হবে। দোকানে বসে মিষ্টি খাওয়া আগের মতোই নিষিদ্ধ থাকছে। শুধুমাত্র ক্রেতারা দোকানে এসে প্যাকেট করা পণ্য নিয়ে চলে যাবেন। সেইসঙ্গে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।





আরও পড়ুন, লকডাউনে কলকাতায় আটকে পড়ে আত্মহত্য়ার চেষ্টা, হাসপাতালে চিকিৎসাধীন ভিন রাজ্য়ের ইঞ্জিনিয়ার

করোনার কোপে বন্ধ কলকাতার আস্ত একটি হাসপাতাল, ১০০ ছাড়িয়ে চিকিৎসক-নার্স সহ কোয়ারেন্টাইনে
 
পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার