Asianet News BanglaAsianet News Bangla

Oil Price Today:আজ কী দামে পেট্রোল-ডিজেল বিকোচ্ছে কলকাতা, জানুন দেশের কোন শহরে কী দর জ্বালানির

শনিবার জ্বালানীর নতুন মূল্য ধার্য করেছে  সরকারি তেল সংস্থা । অপরিবর্তিত  আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ধারাবাহিকভাবে কমলেও ভারতীয় বাজারে পেট্রোল ও ডিজেলের দামের প্রভাব পড়েনি।  

Oil price today the price of petrol and Diesel in Kolkata to the various cities on 27 november RTB
Author
Kolkata, First Published Nov 27, 2021, 11:13 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার জ্বালানীর নতুন মূল্য ধার্য করেছে  সরকারি তেল সংস্থা (Indian Petrol Organisation)। অপরিবর্তিত  আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ধারাবাহিকভাবে কমলেও ভারতীয় বাজারে পেট্রোল ও ডিজেলের দামের প্রভাব পড়েনি। রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানিগুলি শনিবারও পেট্রোল ও ডিজেলেক দাম (Petrol and Diesel Price) অপরিবর্তিত রেখেছে।

আইওসিএল (Indian Oil Corporation Ltd)-র ওয়েবসাইট অনুযায়ী, শনিবার কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটারে ১০৪ টাকা ৬৭ পয়সা। ডিজেলের দাম প্রতি লিটারে ৮৯ টাকা ৭৯ পয়সা। তবে দেশের কয়েকটি শহরে পেট্রোলের দাম লিটার পিছু ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। গঙ্গানগরে এদিন পেট্রোলের দাম ১১৬ টাকা ২৭ পয়সা। দিল্লিতে লিটার প্রতি পেট্রেলের দাম ১০৩ টাকা ৯৭ পয়সা এবং ডিজেলের দাম ৮৬ টাকা ৬৭ পয়সা। চেন্নাইতে লিটার প্রতি পেট্রেলের দাম ১০১ টাকা ৪০ পয়সা এবং ডিজেলের দাম ৯১ টাকা ৪৩ পয়সা। বাণিজ্য নগর মুম্বইতে লিটার প্রতি পেট্রেলের দাম ১০৯ টাকা ৯৮ পয়সা এবং ডিজেলের দাম ৯৪ টাকা ১৪ পয়সা। অক্টোবার মাসে লাগাতার জ্বালানীর মূল্য বৃদ্ধির পর চলতি মাসে এই নিয়ে একুশতম দিনে জ্বালানির দাম অপরিবর্তিত রয়েছে। আন্তর্জাতিক বাজারে এদিন ডবল্ুটিআই ক্রুডের (WTI Crude)-র দাম ১৩.০৬ শতাংশ কমে হয়েছে ৬৮.১৫ ডলার প্রতি ব্যারেল। সেই সঙ্গে ব্রেন্ট ক্রুডের দাম এদিন ১১.৫৫ শতাংশ কমেছে। 

আরও পড়ুন, Death Mystery: কলকাতায় চলন্ত অ্য়াপ ক্যাবের ভিতরেই মহিলার মৃত্যু, আয়নায় চোখ পড়তেই চমকে উঠলেন চালক

আরও পড়ুন, Weather Report: উত্তরের হাওয়ায় হিমেল পরশ শহরে, শীতের আমেজ ফিরল কলকাতায়

আরও পড়ুন, Holidays: ২০২২ সালের দুর্গাপুজোয় ১১ দিনের দীর্ঘ ছুটি, বড় ঘোষণা রাজ্য সরকারের

আরও পড়ুন, Kolkata Municipal Polls: কারা থাকতে পারেন, কীভাবে প্রার্থী বাছাই করছে BJP, জানালেন সুকান্ত

প্রসঙ্গত, মার্চ থেকে মে মাসের মধ্যে পেট্রোল এবং ডিজেলের দাম লিটার প্রতি যথাক্রমে ১৩ টাকা এবং ১৬ টাকা করে বেড়েছিল। এর প্রভাব পড়ছিল বাজারদরেও। পেট্রোলের দাম  কিছু রাজ্যে লিটার প্রতি ১২০ টাকা ছাড়িয়ে যায়। তার পিছনে পিছনেই ছিল ডিজেলও। পেট্রোল ১০০ পার করতেই সেঞ্চুরি হাঁকিয় ডিজেলেও কলকাতা সহ একাধিক শহরে। তবে কেন্দ্রীয় সরকার আবগারি শুল্ক কমানোর পর সব রাজ্যের তেলের দামের উপর তার প্রভাব পড়ে। দিওয়ালির আগেই পেট্রোলে প্রতি লিটারে ৫ টাকা এবং ডিজেলের উপর ১০ টাকা করে আবগারি শুল্ক  কমানোর ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। এরপরেই বিজেপিশাসিত রাজ্যগুলিতে জ্বালানির দাম কমলেও বিজেপি বিরোধী রাজ্যেগুলিতে পেট্রোল-ডিজেলের দাম না কমার ইস্যু চাপ বাড়তে থাকে। কেন্দ্রীয় সরকার তালিকা প্রকাশ করে জানিয়েছে, ২২ রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চল কেন্দ্রের শুল্ক কমানোর পর নিজেদের ভ্য়াট কমিয়েছে। কিন্তু সেই পথে হাঁটেনি পশ্চিমবঙ্গ। আর এরপরেই সরব হয় গেরুয়া শিবির।

আরও পড়ুন, Food: রাইসের নিচে লুকিয়ে বড় লেগ পিসটা, চলুন বেরিয়ে পড়ুন বিরামহীন বিরিয়ানীর শহরে

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

Follow Us:
Download App:
  • android
  • ios