লকডাউনের চতুর্থ দফা শেষ হতে চলেছে। ধীরে ধীরে বাস পরিষেবায় আরও বেশি ছা়ড় দেওয়ার কথা জানালেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী জানালেন, এবার থেকে বাসে যত সিট তত ততজন লোক নেওয়া যাবে। তবে এখনই লোকাল ট্রেন চলুক এমনটা তিনি চান না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, ১ জুনেই খুলছে মন্দির-মসজিদ-গির্জা ও গুরুদ্বার, কী নিয়ম মানার কথা জানালেন মুখ্য়মন্ত্রী

শুক্রবার নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, 'আমরা সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছি। সরকারি ও বেসরকারি সব ধরনের বাস চালাতেই আর্থিক ক্ষতি হচ্ছে। বাস মালিকদের স্বার্থে  এবার বাসে যতগুলি সিট ততজন যাত্রী নেওয়া যেতে পারে। অতিরিক্ত কেউ বাসে চড়তে পারবে না। কিন্তু মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ,বাসে চড়তে হলে মাস্কও গ্লাভস পরা বাধ্যতামূলক। তিনি আরও বলেন , হাত স্যানিটাইজ করে উঠতে হবে, সিটের যত্ন নিতে হবে যাত্রীদের, দরকার হলে বাড়ি থেকে বেরোনোর সময় কাগজ নিয়ে বেরোবেন। সিটে রেখে তার উপর বসবেন। নামার সময় কাগজ হাতে নিয়ে ডাস্টবিনে ফেলে দেবেন' বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, যাত্রী সেজে পরিবহণ দফতরের আধিকারিকরা অটোতে, বাড়তি ভাড়া নিতেই হাতেনাতে ধরলেন চালকদের

মুখ্যমন্ত্রী  আরও জানিয়েছেন, ৮ জুন থেকে সরকারি বেসরকারি অফিসগুলিও খুলে যাবে। এই অবস্থায়, ট্রেন বন্ধ থাকলে নাভিশ্বাস উঠবে অফিসযাত্রীদের। বিকল্প ব্যবস্থা হিসেবে বাসের উপর নির্ভরতা বাড়ানোর দিকেই নজর দিচ্ছেন মুখ্যমন্ত্রী। তবে সামাজিক দূরত্ব ভেঙে বাসে জোরজুলুম করে উঠতে চাইলে বা কন্ডাকটারের গায়ে হাত পড়লে পরিষেবাই বন্ধ হয় যাবে।

আরও পড়ুন, বিকেলের পর প্রায় ৫০ কিমি বেগে ধেয়ে আসতে পারে ঝড়, সঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

 

 

করোনা আক্রান্ত রাজ্য়ের তৃণমূল বিধায়ক, কালীঘাটের ফ্ল্য়াট সিল করে বসল পুলিশি প্রহরা

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের