কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে ভোররাত থেকেই শুরু হয়েছে অঝোর ধারায় বৃষ্টি। আগেই আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছিল রাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই শহরের আকাশ মেঘলা  ছিল। বিকেল অবধি বৃষ্টি নামার শুধু সময়ের অপেক্ষা ছিল।তারপর সন্ধ্যে নামতেই  শুরু হয় বৃষ্টি শহর জুড়ে বৃষ্টি।   

 

 

আরও পড়ুন, হাইকোর্টের নির্দেশে ভাটপাড়া পুরসভা ফের হাতছাড়া হল তৃণমূলের

পশ্চিমী ঝঞ্ঝায় তাপমাত্রা খুব একটা বাড়বে না। শীতের আমেজ বজায় থাকবে রাজ্যজুড়ে। উত্তরবঙ্গে ঘনকুয়াশার পূর্বাভাস। কলকাতায় আজ সারাদিন আকাশ  পরিষ্কার থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২২.৫  ডিগ্রি সেলসিয়াস । আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২২.৫   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৮  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪০ শতাংশ। 

আরও পড়ুন, বৃষ্টি চলছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, সকাল থেকেই শুনসান তিলোত্তমার রাজপথ

আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝা এবং পুবালি হাওয়ার সংঘাতে এই বৃষ্টি শুরু হয়েছে। তাঁরা আগেই জানিয়েছিল ঘূর্ণাবর্তের জন্য় এই বৃষ্টি হতে পারে। ঘূর্ণাবর্তের হাওয়া যত শহরের ভিতরে প্রবেশ করেছে, তত পূর্ব দিন থেকে হাওয়ার পরিমাণ বেড়েছে। এর অন্য়তম কারণ,একদিকে পাহাড়ের দিক থেকে ধেয়ে আসা ঝঞ্ঝা ও অপরদিকে সমুদ্রের দিক থেকে আসা পূবালী হাওয়া। এরফলেই সকালেই কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে ভোররাত থেকে শুরু হয়েছে অঝোর ধারায় বৃষ্টি।তবে শহর কলকাতায়,  সামান্য তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ বজায় থাকবে আগামী কয়েকদিন।  এই মুহূর্তে, কলকাতা সহ রাজ্যের সর্বোচ্চ শুষ্ক আবহাওয়া। এই মুহূর্তে টানা বৃষ্টির সম্ভাবনা কলকাতাসহ দক্ষিণবঙ্গে।  কলকাতাসহ দক্ষিণবঙ্গে এই বৃষ্টি চলবে, শনিবার সকাল পর্যন্ত। রবিবার থেকেই আবারা পরিষ্কার হয়ে যাবে শহরতলির আকাশ।