Asianet News BanglaAsianet News Bangla

আকাশে উড়ো মেঘ, ঝিরি ঝিরি কলকাতায়, আগামী ৪-৫ দিন বৃষ্টির পরিমাণ কমবে রাজ্যে

 মৌসুমি অক্ষরেখার কারণেই রাজ্যের একাধিক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। তবে রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ আগামী চার পাঁচ দিন অনেক কম হবে।

Rain fall  forecast  in Kolkata and West Bengal on 2 September RTB
Author
Kolkata, First Published Sep 2, 2021, 7:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


 বৃহস্পতিবার   কলকাতায় আংশিক মেঘলা আকাশ।  মৌসুমি অক্ষরেখার কারণেই রাজ্যের একাধিক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। তবে রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ আগামী চার পাঁচ দিন অনেক কম হবে।বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বাতাসে। 

আরও পড়ুন, 'কোভিডে মৃত্যু হয়নি', সন্তানকে হারানোর ১৩ মাস পর জানতে পারল পরিবার
আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে মৌসুমীর অক্ষরেখা অন্ধ্রপ্রদেশের ওপর দিয়ে অবস্থান করছে। তাই  রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ আগামী চার পাঁচ দিন অনেক কম হবে ।তবে দক্ষিণ- পূর্বে বাতাস হওয়ার জন্য প্রচুর মেঘ আমাদের রাজ্যের ঢুকছে তাই জন্য মাঝেমধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই বৃষ্টি হলেও কলকাতা এবং সমস্ত রাজ্যের তাপমাত্রা আগামী কয়েকদিন  ৩২ ডিগ্রি আশেপাশে ঘোরাফেরা করছিল। কিন্তু আগামী দিনগুলিতে এই তাপমাত্রা বেড়ে ৩৪ ডিগ্রি বেড়ে যাবে। যার ফলে আরও কিছুটা অস্বস্তি বাড়বে। আগামী ৪ থেকে ৫দিন এই রকম আবহাওয়া থাকবে । দক্ষিণ-পূর্বের মেঘ আসার জন্য বৃষ্টি হবে। কিন্তু কোথাও ১৫ মিনিট কোথাও আধঘন্টা, কিন্তু অস্বস্তি কাটবে।

আরও পড়ুন, দ্রুতই উপনির্বাচনের তারিখ ঘোষণা, রাজ্যের করোনা রিপোর্টে সন্তুষ্ট নির্বাচন কমিশন

মৌসুমি অক্ষরেখার কারণেই রাজ্যের একাধিক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। মৌসুমি অক্ষরেখার প্রভাবে আগামী কয়েকদিন বৃষ্টি বাড়বে মধ্য ও দক্ষিণ ভারতে। উত্তর এবং দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, এবার উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে।  বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে জেলাগুলির কোনও না কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।  দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আরও দেখুন, Vistadome: আজ থেকেই যাত্রা শুরু 'ভিস্তাডোম'-র, পুজোর আগেই বড় উপহার রেলের
 হাওয়া অফিস জানিয়েছে,  বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বাতাসে। এখনই তার থেকে রেহাই মিলবে না।   আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.০ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৫ ডিগ্রী।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ।   সর্বনিম্ন ৫৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৭ ডিগ্রী।   অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন ৬৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.২ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রী।   স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে।  অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন ৭৫  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 Rain fall  forecast  in Kolkata and West Bengal on 2 September RTB

Rain fall  forecast  in Kolkata and West Bengal on 2 September RTB

Follow Us:
Download App:
  • android
  • ios