করোনা আবহে নিয়ম রক্ষার্থেই  সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই দুদিনের জন্য কোভিড বিধি মেনে বসছে বিধানসভা অধিবেশন। তবে সংক্রমণ রুখতে রাজ্য বিধানসভার অধিবেশনে যোগদানের জন্য একাধিক নিয়ম করে দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, দেশের মধ্যে সেরা কলকাতা, বলছে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর রিপোর্ট

১৬ এপ্রিল শেষ হয়েছিল বিধানসভার গ্রীষ্মকালীন অধিবেশন। আগামী ১৬ সেপ্টেম্বর  শেষ হয়ে যাচ্ছে ছয় মাসের সময়সীমা। এদিকে সংবিধানের রীতি অনুযায়ী ছয় মাস অতিক্রান্ত হওয়ার আগেই বিধানসভার অধিবেশন ডাকাই বিধি। কিন্তু বাধ সেধেছে করোনা। তাই নিয়ম রক্ষার্থেই দুদিনের জন্য আগামী সপ্তাহের ৯ এবং ১০ তারিখ বসছে রাজ্য বিধানসভার সংক্ষিপ্ত অধিবেশন। তবে বৃহস্পতিবার রাজ্য বিধানসভার অধিবেশনে যোগদানের জন্য একাধিক নিয়ম করে দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, 'হাইকোর্টের নির্দেশ না মেনে স্কুল-ফি বৃদ্ধি', প্রতিশ্রুতি ভাঙতেই প্রিন্সিপালের কুশপুতুল দাহ


স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বিধানসভায় ঢোকার আগে প্রত্যেক বিধায়ক, বিধানসভার কর্মী এবং সাংবাদিকের অ্যান্টিজেন টেস্ট হবে। আধঘণ্টার মধ্যে মিলবে রিপোর্ট। সেই রিপোর্ট করোনা নেগেটিভ হলেই, অধিবেশনে যোগদানের অনুমতি মিলবে। পজিটিভ হলে সেখানে উপস্থিত স্বাস্থ্য বিশেষজ্ঞের পরামর্শ মানতে হবে ওই ব্যক্তিকে। এছাড়া বিধায়কদের গাড়ি থাকবে চত্বরের বাইরে। গাড়িচালক বা নিরাপত্তা রক্ষী, কেউই ভিতরে ঢুকতে পারবেন না। জানা গিয়েছে, ৯ তারিখ বেলা ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে অধিবেশন। পরেরদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা। তবে দু দিনই একই নিয়ম মেনে চলতে হবে।  উল্লেখ্য, একইসঙ্গে অধিবেশন চলাকালীন বেশি সাংবাদিককে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। 

 

         

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা