Asianet News BanglaAsianet News Bangla

হৃদরোগে আক্রান্ত সুব্রত মুখোপাধ্যায়, ভর্তি এসএসকেএমে

গতকাল রাতেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিসিইউ-তে রয়েছেন তিনি। তাঁর শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। 

Subrata Mukherjee suffering from heart disease, admitted to SSKM hospital bmm
Author
Kolkata, First Published Oct 25, 2021, 11:09 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হৃদরোগে আক্রান্ত (heart attack) হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। এসএসকেএমের (SSKM Hospital) কার্ডিওলজি বিভাগে (cardiology department) ভর্তি রয়েছেন তিনি। গতকাল রাতেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ-তে রয়েছেন তিনি। তাঁর শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। গতকাল রুটিন চেক আপের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। এদিকে আজ সকালে তাঁর প্রবল শ্বাসকষ্ট হয়। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানান্তরিত করা হয় আইসিইউ-তে (ICU)। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক সরোজ মণ্ডলের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। এখন তাঁর  শারীরিক অবস্থা আগের থেকে স্থিতিশীল রয়েছে। তবে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

আরও পড়ুন- ম্যালেরিয়ায় আক্রান্ত রাজ্যপাল জগদীপ ধনখড়, চিকিৎসা চলছে দিল্লিতে

দীর্ঘদিন ধরেই সিওপিডি-তে আক্রান্ত সুব্রত মুখোপাধ্যায়। এর ফলে মাঝে মধ্যেই তাঁর শ্বাসকষ্ট দেখা যায়। এই সমস্যা আগে থেকেই ছিল। কিন্তু, হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে তাঁর আরও শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। পাশাপাশি তাঁর ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যাও রয়েছে। এসএসকেএম হাসপাতালে বর্ষীয়ান মন্ত্রীর চিকিৎসার জন্য মাল্টি ডিসিপ্লিনারি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তাঁর বয়সের কথা মাথায় রেখেই এই বোর্ড গঠন করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রীর স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন বলে জানা গিয়েছে। এই মুহূর্তে উত্তরবঙ্গ সফরে রয়েছেন তিনি।

আরও পড়ুন- ফাটল অবৈধভাবে মজুত করা বোমা, বিস্ফোরণের তীব্রতায় ভাঙল তৃণমূল কর্মীর বাড়ির ছাদ

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সুব্রত মুখোপাধ্যায়ের অ্যাঞ্জিওগ্রাম করা হয়েছে। পর্যাপ্ত অক্সিজেনও দেওয়া হচ্ছে তাঁকে। ৪৮ ঘণ্টার জন্য তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ICU-তে বেড নম্বর ৬-এ ভর্তি রয়েছেন মন্ত্রী। কয়েকদিন আগেই ছিল দুর্গাপুজো। আর কলকাতার একডালিয়া এভারগ্রিনের পুজো নিয়ে প্রতিবছরই ব্যস্ত থাকেন পঞ্চায়েত মন্ত্রী। এবারও তার অন্যথা হয়নি। পুজোর গুরুদায়িত্ব ছিল তাঁর কাঁধেই। ফলে পুজোর সময় শারীরিক ধকলের জেরেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন কিনা, তা খতিয়ে দেখছেন চিকিৎসকরা।

আরও পড়ুন- অনলাইনে বিজ্ঞাপন দেখে চাকরির আবেদন, নিউটাউনের এই ঘটনার মতো প্রতারিত হতে পারেন আপনিও

উল্লেখ্য, চলতি বছরের মে মাসে নারদ মামলায় গ্রেফতার করা হয়েছিল সুব্রত মুখোপাধ্যায়কে। এরপর জেলে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। তখনও তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রেসিডেন্সি জেলে অসুস্থ বোধ করছিলেন তিনি। বেড়ে গিয়েছিল তাঁর শ্বাসকষ্ট জনিত সমস্যা। জেলের চিকিৎসকরা কোনও ঝুঁকি নিতে চাননি। তড়িঘড়ি তাঁকে এসএসকেএম-এ নিয়ে যাওয়া হয়। সে সময় উডবার্ন বিভাগে ভর্তি ছিলেন তিনি।

Follow Us:
Download App:
  • android
  • ios