Asianet News Bangla

নিম্নচাপের জেরে টানা ৩ দিন প্রবল বর্ষণ বাংলায়, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি

  •  বাংলা ও উড়িষ্যা উপকূলে নিম্নচাপ তৈরি হয়েছে 
  • এর প্রভাবে টানা তিন দিন বৃষ্টি হতে পারে রাজ্যে 
  • দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মুষলধারায় বৃষ্টির পূর্বাভাস 
  •   শুক্রবার ও শনিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ 
     
Weather update Heavy rain hit kolkata and West Bengal BRT
Author
Kolkata, First Published Aug 13, 2020, 7:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার  শহরের আকাশ সারাদিনই মেঘলা ছিল। আর্দ্রতা জনিত অস্বস্তি ভুগিয়েছে শহরবাসীকে। তবে এবার সুখবর দিল হাওয়া অফিস।বাংলা ও উড়িষ্যা উপকূলে নিম্নচাপ তৈরি হয়েছে। এর প্রভাবে দুই থেকে তিন দিন টানা বৃষ্টি হতে পারে উড়িষ্যা ও বাংলায়। শুক্রবার, শনিবার, রবিবার বৃষ্টিপাতের সম্ভাবনা। শুক্রবার ও শনিবার মৎস্যজীবীদের বাংলা ও উড়িষ্যা উপকূলে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।বৃহস্পতিবার এই মুহূর্তে সন্ধে ৬ টা ৪০ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 

আরও দেখুন, ১৫ অগাস্টের প্রাক্কালে রেড রোডের প্রস্তুতি তুঙ্গে, কড়া নজরদারি শহরে, দেখুন ভিডিও

 হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭০ শতাংশ।  বুধবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.০ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। 

আরও পড়ুন, রায় বিপক্ষে যেতেই বিচারপতিকে করোনার অভিশাপ, আইনজীবীকে জবাব তলব হাইকোর্টের


মৌসুমী অক্ষরেখা ফিরোজপুর গোয়ালিয়র অম্বিকাপুর চাইবাসা হয়ে নিম্নচাপ পর্যন্ত বিস্তৃত। উত্তর ও দক্ষিণ অক্ষরেখা বিহার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ঝাড়খন্ডে উপর দিয়ে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু-তিন দিন টানা বৃষ্টি ।কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলা গুলোতে শুক্রবার, শনিবার, রবিবার ৩দিন বৃষ্টির সম্ভাবনা। শনিবার ও রবিবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম,পশ্চিম বর্ধমান। এই জেলাগুলিতে সপ্তাহান্তে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির প্রবল সম্ভাবনা। রবিবার থেকে উত্তরবঙ্গ বৃষ্টি শুরু হবে। সোমবার ও মঙ্গলবার দু'এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা।
 

    

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

Follow Us:
Download App:
  • android
  • ios