বুধবার শহর ও শহরতলির আকাশ সারাদিন মেঘলা থাকবে। রাতভোর বৃষ্টি হলেও আদ্রতা বৃদ্ধিতে অস্বস্তিও বাড়বে। আবহাওয়া দফতর সূত্রে খবর,  মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।  বুধবার থেকে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। এবং বুধবার, বৃহস্পতি ও শুক্রবার এই তিনদিন অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। হলুদ সর্তকতা রয়েছে দার্জিলিং,জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এই পাঁচ জেলার জন্য। এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, ইদের পরদিনও লকডাউন নয়, ৬ ঘণ্টায় দ্বিতীয়বার তালিকা বদল রাজ্য়ের


 হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৩ শতাংশ। হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৯.০ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৫ শতাংশ। রবিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬২ শতাংশ। 

আবহাওয়া দফতর সূত্রে খবর,  মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।  বুধবার থেকে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বাড়বে।  বুধবার, বৃহস্পতি ও শুক্রবার এই তিনদিন অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। হলুদ সর্তকতা রয়েছে দার্জিলিং,জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এই পাঁচ জেলার জন্য। পাশপাশি মাঝে দুই দিন প্রচন্ড গরমের পর অবশেষে মঙ্গলবার স্বস্তির বৃষ্টি নেমেছে নদিয়ায়। মঙ্গলবার সকাল থেকেই নদিয়ার বিভিন্ন জায়গায় আকাশ মেঘাচ্ছন্ন ছিল। আর দুপুর গড়াতেই বজ্র বিদ্যুৎ সহ মুসল ধারায় বৃষ্টি শুরু হয় নদিয়ার কৃষ্ণনগরে। পাশাপাশি মঙ্গলবার দুপুরের পর থেকে রানাঘাট, কল্যাণী, নাকাশিপাড়া সহ একাধিক জায়গায় ব্যাপক বৃষ্টি হয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রের খবর অনুযায়ী এই বৃষ্টিপাত আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, অনলাইনের বদলে পড়ুয়াদের ক্লাস হবে এবার 'টেলিফোনে', উদ্যোগে রাজ্য শিক্ষা দফতর

অপরদিকে, উত্তরবঙ্গে  অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা আগেই জারি করেছিল হাওয়া অফিস। সোমবার রাতভোর অতি ভারী বৃষ্টিতে মালব্লকের বাগরাকোট এমইএসের কাছে ৩১ নং জাতীয় সড়কে ধসে যাওয়া জুরন্তি খোলার সেতুর মধ্যে পিক আপ ভ্যান পড়ে গিয়ে  দুইজনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে সেতু ধসে যাওয়ায় শিলিগুড়ির সঙ্গে ডুয়ার্সের যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছে। সব মিলিয়ে শিলিগুড়ির সঙ্গে মাল মেটেলি  নাগরাকাটা ও বানারহাটের যোগাযোগ পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। এদিকে রেলের চেল সেতুরও একাংশ ভেঙ্গে গিয়ে সেতু ঝুলছে। রেল যোগাযোগও বন্ধ।অন্যদিকে মাল ব্লকেরই  ওয়াশাবাড়ির কাছে লীস নদীর জলের তোড়ে  ডুয়ার্স থেকে এনজেপি  এবং আসামগামী রেলসেতু (৭৯ নম্বির) র কিছু অংশ এবং রেললাইনের কিছু অংশের মাটি, কংক্রীট বাঁধাই জলের তোড়ে ধস নেমে ধুয়ে গেছে। রেল লাইন ঝুলছে।

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের