Asianet News Bangla

রবিবার কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা, মঙ্গলবার থেকে রাজ্যে প্রবল বর্ষণের পূর্বাভাস

  •  শহরে আকাশ মেঘলা, ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির পূর্বাভাস 
  • রবিবার ও সোমবারে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে 
  • দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে 
  • উত্তর বঙ্গোপসাগরে মঙ্গলবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা প্রবল  
Weather update on 2 August in Kolkata and West Bengal BRT
Author
Kolkata, First Published Aug 2, 2020, 8:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার শহর ও শহরতলির আকাশ আংশিক মেঘলা। শহরে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস সূত্রে খবর,রবিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।এবং এই মুহূর্তে সকাল ৮ টা ৩০ নাগাত শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহারে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার ও সোমবারে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


 হাওয়া অফিস সূত্রে খবর,রবিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ। শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৬ শতাংশ। শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬২ শতাংশ। 


উত্তর বঙ্গোপসাগরে মঙ্গলবার  তৈরি হতে পারে নিম্নচাপ। এর প্রভাবে সপ্তাহের মাঝে আবহাওয়ার পরিবর্তন হবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ওড়িশা, বিহার, ঝাড়খন্ড ও বাংলার একাংশে বৃষ্টিপাতের আশঙ্কা। নিম্নচাপ ঘনীভূত হলে এর প্রভাব সম্পর্কে আরও স্পষ্ট ইঙ্গিত মিলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। মৌসুমী অক্ষরেখা  জয়পুর, পাটনা, উত্তরবঙ্গ ও আসাম হয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত। এছাড়াও  ঘূর্ণাবর্ত রয়েছে মেঘালয়ের ওপরে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহারে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার ও সোমবারে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সপ্তাহের মাঝে মঙ্গলবার থেকে নিম্নচাপের প্রভাবে ওড়িশা ও ঝাড়খন্ড সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। আদ্রতা জনিত অস্বস্তি থাকবে।

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 

Follow Us:
Download App:
  • android
  • ios