Asianet News Bangla

আদ্রতা জনিত অস্বস্তি থাকছেই, চলতি সপ্তাহে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে

  • উত্তরবঙ্গে  আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা 
  • বুধবার দার্জিলিং সহ ৫ জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। 
  • গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অন্য জেলায় বৃষ্টির পরিমাণ কমবে 
  • কলকাতাও চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম 


 

Weather update on 21 June in Kolkata RT
Author
Kolkata, First Published Jun 21, 2020, 5:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


শহর ও শহরতলি জুড়ে সকাল থেকে বিকেলের মধ্যে দুই এক পশলা , কোথাওবা মাঝারি বৃষ্টি হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে,  উত্তরবঙ্গে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে দার্জিলিং সহ ওপরের পাঁচ জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অন্য জেলায় বৃষ্টির পরিমাণ কমবে। কলকাতা শহরেও চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম। তবে হাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টিতেও কমবে না আদ্রতা জনিত অস্বস্তি।  

আরও পড়ুন, কোটি টাকার বিদেশী পাখি পাচারে কলকাতা বিমানবন্দরে পর্দা ফাঁস, আটক ২

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতায় আংশিক মেঘলা আকাশ ।বাতাসে জলীয় বাষ্প  বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি হবে। হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৬ শতাংশ।  শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ন্যূনতম ৭১ শতাংশ।  গত ২৪ ঘন্টায়  বৃষ্টিপাতের পরিমাণ ২৫.৫ মিলিমিটার।

আরও পড়ুন, ফের অঘটন, দক্ষিণ চীন সাগরে তেলবাহী ট্যাঙ্কার জাহাজ থেকে রহস্যজনকভাবে নিখোঁজ বাঙালি ইঞ্জিনিয়ার


পাকিস্তান থেকে নিম্নচাপ অক্ষরেখা পাঞ্জাব হরিয়ানা উত্তরপ্রদেশ ঝারখন্ড ওড়িশা উপকূল হয়ে উত্তর পশ্চিম বঙ্গোসাগরের উপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর ফলে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে। উত্তরবঙ্গে কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগুড়িতে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে দার্জিলিং সহ ওপরের পাঁচ জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অন্য জেলায় বৃষ্টির পরিমাণ কমবে। কলকাতা শহরেও চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম।

 

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি

Follow Us:
Download App:
  • android
  • ios