শুক্রবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। আলিপুরদুয়ার, কোচবিহারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, জলপাইগুড়ি ,কালিম্পং এ। উত্তরবঙ্গের বাকি জেলাতেও হালকা ঝড় বৃষ্টির পূর্বাভাস। আগামী ২৪ ঘন্টা ঝড় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কলকাতায়  আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি। বেলা বাড়লে এই অস্বস্তি আরো বাড়বে।হাওয়া অফিস জানিয়েছে,শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। 

আরও পড়ুন, সবুজায়নে নিযুক্ত হবে স্কুল-বিশ্ববিদ্যালয়ও, বিশ্ব পরিবেশ দিবসে জানালেন পরিবেশ মন্ত্রী


কলকাতায়  আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি। বেলা বাড়লে এই অস্বস্তি আরো বাড়বে।হাওয়া অফিস জানিয়েছে,শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬০ শতাংশ। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৪ শতাংশ। ফের নিম্নচাপ তৈরির সম্ভাবনা বঙ্গোপসাগরে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে এই নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী সপ্তাহের শুরুতে  এই নিম্নচাপ তৈরি হতে পারে। এই নিম্নচাপের জেরে বুধবার থেকে ওড়িশায় ভারী বৃষ্টি হতে পারে। এর প্রভাবে  রাজ্যের ওড়িশার সংলগ্ন জেলা ও উপকূলের জেলাগুলিতে।

আরও পড়ুন, মেলেনি মার্কিন মুলুকের উড়ান, কলকাতায় আটকে প্রবাসীরা

 
শুক্রবার ও শনিবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। আলিপুরদুয়ার, কোচবিহারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, জলপাইগুড়ি ,কালিম্পং এ। উত্তরবঙ্গের বাকি জেলাতেও হালকা ঝড় বৃষ্টির পূর্বাভাস। আগামী ২৪ ঘন্টা ঝড় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। কোথাও কোথাও ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইবার সম্ভাবনা। স্ট্রং সাউদার্লিতে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। জলীয় বাষ্প বজ্রগর্ভ মেঘ তৈরি করছে। তার প্রভাবেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা। কেরলে বর্ষা ঢুকেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। কেরল  ছাড়াও তামিলনাড়ু, পন্ডিচেরি বেশকিছু অংশে ঢুকেছে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর এই গতি আগামী দিনেও থাকলে নির্ধারিত সময়ে বর্ষা আসবে রাজ্যে  অনুমান আবহাওয়াবিদদের। আবহাওয়া দপ্তরের সূচি অনুযায়ী উত্তরবঙ্গে ৭ ই জুন এবং দক্ষিণবঙ্গে ১১ ই জুন বর্ষা প্রবেশ করতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।  কলকাতায় আংশিক মেঘলা আকাশ বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ঝড় হওয়ার সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি ও থাকছে।  

 

 

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট