নবান্ন চতুর্থ দফার লকডাউনের মধ্যে কিছু ছাড় ঘোষণার প্রস্তাব বিবেচনা করছে। গণপরিবহণ চালু করতে সরকারি বাসের সঙ্গে বেসরকারি বাস চালু নিয়ে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীও সোমবার জেলা প্রশাসনের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করবেন। এই পরিস্থিতিতে বাংলায় কোথায় কতটা কড়াকড়ি কিংবা কোথায় মিলবে ছাড় সেটা নিয়ে সোমবার রাজ্য সরকারের সিদ্ধান্ত জানা যেতে পারে। শহরের চারটি রুটে ট্রামও চলবে। চালু হবে লঞ্চ পরিষেবাও।

আরও পড়ুন, দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

মুখ্যমন্ত্রী আগেই রেড জোনের মধ্যেও তিনটি ভাগের বিজ্ঞপ্তি জারির সিদ্ধান্ত জানিয়েছিলেন। পুলিশ ইতিমধ্যে রেড জোনে বিভাজন সংক্রান্ত রিপোর্ট পেশ করেছে। রিপোর্টের ভিত্তিতে বিভাজন বিজ্ঞাপ্তিও আজ প্রকাশ হওয়ার কথা। পাশাপাশি জেলাগুলিতে গণপরিবহণ চালু করতে সরকারি বাসের সঙ্গে বেসরকারি বাস চালু নিয়ে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীও সোমবার জেলা প্রশাসনের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করবেন।

 

আরও পড়ুন, আমফান মোকাবিলায় সব ভাবে প্রস্তুত বাংলা, কাজে লাগছে বুলবুলের অভিজ্ঞতাও

নবান্ন সূত্রের খবর, বৃহস্পতিবার থেকে কলকাতা ও শহরতলিতে মানুষের সুবিধার জন্য আরও চল্লিশটি রুটে সরকারি বাস চালানোর প্রক্রিয়া শুরু হচ্ছে। কনটেনমেন্ট জোন বা কলকাতার রেড জোনের মধ্যে সংক্রমণ-প্রবণ এলাকা বা 'এ'- জোন  বাদে বাস চালাচলের গুরুত্বপূর্ণ রুটগুলি চিহ্নিত হয়েছে। দূরপাল্লার সরকারি বাসও চালানো হবে। শহরের চারটি রুটে ট্রামও চলবে। চালু হবে লঞ্চ পরিষেবাও। সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পরিষেবা মিলবে।
 

 

 রাজ্য়ে ২৪ ঘণ্টায় মৃত ৬, করোনায় আক্রান্ত বেড়ে ১০১

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর