দীর্ঘ লকডাউনে ফিরতে চলেছে এবার চেনা শহর। যানবাহন পরিষেবা নিয়ে অনেকটাই স্বস্থি মিলবে সোমবার থেকে। ইতিমধ্য়েই রাজ্য়ে চলু হয়েছে সরকারি বাস। এবার সোমবারে বেসরকারি বাসের সঙ্গে রাজ্য়ের রাস্তায় নামতে চলেছে  প্রায় ২২০০০ ট্যাক্সি৷ তবে গুনতে হবে বেশী ভাড়া।

আরও পড়ুন, বাসে উঠলেই ২০ টাকা, বেসরকারিতে প্রতি ৪ কিমিতে ৫ টাকা করে বাড়বে ভাড়া

রাজ্য়ে এবার বাসের পাশাপাশি এবার রাস্তায় মিলবে হলুদ ট্যাক্সি৷ তবে সরকারি বাস ছাড়া দুই ক্ষেত্রেই যাত্রীকে গুনতে হবে অতিরিক্ত ভাড়া। সোমবার থেকে রাজ্যজুড়ে রাস্তায় নামবে প্রায় ২২০০০ ট্যাক্সি৷ তবে ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৩০ শতাংশ অতিরিক্ত ভাড়া৷  সূত্রের খবর,করোনা আবহে ট্যাক্সিতে উঠলেই ৩০ টাকার বদলে দিতে হবে ৩৩ টাকা৷ একইসঙ্গে মিটারে যে ভাড়া উঠবে তার থেকে আরও অতিরিক্ত ৩০ শতাংশ বেশি ভাড়া গুনতে হবে যাত্রীকে৷ বাসের মত এক্ষেত্রেও রেড জোন ও কনটেইনমেন্ট জোনে কোনও পরিষেবা মিলবে না৷

আরও পড়ুন, করোনার ভয়ে ২ দিন ধরে দাদার দেহ আগলে ভাই, আলিপুর বডিগার্ড লাইনে পচাগলা অবস্থায় উদ্ধার করল পুলিশ

অপরদিকে আগামী সপ্তাহে সোমবারেই রাস্তায় নামছে বাস ও মিনিবাস৷ সেখানেও যাত্রীকে গুনতে হবে অতিরিক্ত ভাড়া৷ বাসের ক্ষেত্রে নুন্যতম ২০ টাকা৷ রাজ্য জুড়ে মোট বেসরকারি বাসের সংখ্যা ৪৩ হাজার৷ তার প্রায় ৮০ শতাংশ বাস পথে নামবে৷ অন্যদিকে মিনিনিবাসের সংখ্যা ৩০০০। তার প্রায় সবই পথে নামবে৷ এমনটাই জানা গিয়েছে৷ তবে মিনিবাসের ক্ষেত্রে ন্যূনতম ভাড়া হবে ৩০ টাকা৷কলকাতা সহ সারা রাজ্যে চলবে বেসরকারি বাস ও মিনিবাস৷ তবে কন্টেইনমেন্ট জোনের বাইরে মিলবে এই পরিষেবা৷ সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত মিলবে পরিষেবা৷ উল্লেখ্য়, বাসে সর্বোচ্চ যাত্রী  উঠতে পারবেন ২০ জন।   

 

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের