Asianet News BanglaAsianet News Bangla

এই সাত কারণে নিয়মিত চুলে তেল দিন, বর্ষায় মিলবে বিশেষ উপকার, জেনে নিন কী কী

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে চুলের যত্নের কোনও ত্রুটি রাখেন না কেউই। কখনও চুলের যত্ন নিতে ঘরোয়া উপায় মেনে চলেন তো কখনও চুলের যত্ন নিতে পার্লার মুখী হন। এদিকে চুলের যত্নে তেলের ভূমিকা যে বিস্তর, তা আমরা সকলেই জানি। তা সত্ত্বেও অনেকে চুলে তেল দিতে চান না। আজ রইল সাতটি উপকারের কথা। চুলে নিয়মিত তেল দিলে মিলবে এই সাত উপকার। জেনে নিন কী কী। 

7 benefits of hot oil massage your hair in monsoon ABSC
Author
Kolkata, First Published Jul 11, 2022, 11:58 AM IST

সব কয়টি মানুষের সৌন্দর্যের অনেকখানি নির্ভর করে চুলের ওপর। সে কারণে সারাক্ষণ চুল নিয়ে চলে চুল চেরা বিশ্লেষণ। অন্যদিকে, সারা বছরই চুলের হাজারটা সমস্যা লেগে থাকে। চুল পড়া, অকাল পক্কতা, খুশকি থেকে ডগা চেরা- নানা রকম সমস্যায় জড়জড়িত সকলে। আর এই সমস্যা থেকে মুক্তি পেতে চুলের যত্নের কোনও ত্রুটি রাখেন না কেউই। কখনও চুলের যত্ন নিতে ঘরোয়া উপায় মেনে চলেন তো কখনও চুলের যত্ন নিতে পার্লার মুখী হন। এদিকে চুলের যত্নে তেলের ভূমিকা যে বিস্তর, তা আমরা সকলেই জানি। তা সত্ত্বেও অনেকে চুলে তেল দিতে চান না। আজ রইল সাতটি উপকারের কথা। চুলে নিয়মিত তেল দিলে মিলবে এই সাত উপকার। জেনে নিন কী কী। 

নিয়মিত যারা চুলে তেল দেন, তাদের চুলের কোষে পুষ্টির জোগান ঘটে। এর ফলে অধিক চুল পড়ার সমস্যা কম হয়। সঙ্গে চুল নিষ্প্রাণ দেখায় না। নারকেল তেল কিংবা ক্যাস্টর অয়েল মাখতে পারেন। কিংবা ব্যবহার করতে পারেন বাদাম তেল।  

চুল ভঙ্গুরের সমস্যায় অনেকেই আজকাল ভুগছেন। এই সমস্যা সমাধানে তেল মাখুন। চুল ভঙ্গুরের সমস্যা দূর হবে তেলের গুণে। নিয়মিত চুলে তেল দিন মিলবে উপকার। 

সারাক্ষণই চলে চুলের নতুন নতুন স্টাইলিং। এই হিট দিলে যে ক্ষতি হয়। নিয়মিত তেল মাখলে চুলের এই ক্ষতি নিরাময় হওয়া সম্ভব। তাই চুল রক্ষা করতে হট অয়েল ম্যাসাজ করতে পারেন। 

চুলের রুক্ষ ভাব দূর করে ময়েশ্চরাইজ করতে নিয়মিত তেল ব্যবহার করুন। নানা কারণে চুল রুক্ষ্ম হয়ে যায়। এর থেকে মুক্তি পেতে তেল ব্যবহার করুন। 

অকাল পক্কতার সমস্যায় অনেকেই ভুগছেন। এই অকাল পক্ততা নানা কারণে হতে পারে। দূষণ, ভুল প্রোডাক্টের ব্যবহার এমনকী বিভিন্ন কেমিক্যাল যুক্ত কেমিক্যাল ব্যবহারের জন্য চুলে পাক ধরে। এই সমস্যা থেকে মুক্তি পেতে তেল ব্যবহার করুন। মিলবে উপকার।  

অনেকের স্ক্যাল্পে চুলকানি অনুভব হয়। এর কারণ হল স্ক্যাল্প শুকিয়ে যাওয়া। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত তেল মাসাজ করুন। স্নানের আগে তেল মেখে নিন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে সমস্যা। প্রতি সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন তেল ব্যবহার করুন।   

আরও পড়ুন- ফল ও সবজির প্রাকৃতিক রঙ দেখে জেনে নিন, এর মধ্যে বিশেষ কী গুণ রয়েছে

আরও পড়ুন- ডায়েটিং-এর সময় অস্বাস্থ্যকর ও ক্যালোরি যুক্ত খাবারের প্রতি আসক্তি কমান, রইল উপায়

আরও পড়ুন- পালিত হচ্ছে বিশ্ব জনসংখ্যা দিবস, জেনে নিন দিনটি পালনের মূল উদ্দেশ্য কী

Follow Us:
Download App:
  • android
  • ios