এক ঘন্টার মধ্যে মিলবে নরম তুলতুলে ত্বক, আজই ট্রাই করুন এই ফেস প্যাক

| Oct 02 2022, 10:23 PM IST

এক ঘন্টার মধ্যে মিলবে নরম তুলতুলে ত্বক, আজই ট্রাই করুন এই ফেস প্যাক

সংক্ষিপ্ত

প্রতিটি ঋতুতেই ত্বকের যত্ন নেওয়া জরুরি। ত্বক সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে বিভিন্ন ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। প্রত্যেকের ত্বকের জন্য আলাদা আলাদা ফেসপ্যাক রয়েছে। যাইহোক, বিভিন্ন কোম্পানিতে বিভিন্ন ফেসপ্যাক পাওয়া যায়।

করভা চৌথ আসতে খুব কম দিন বাকি। এই রকম পরিস্থিতিতে নিজেদের প্রস্তুতিতে ব্যস্ত নারীরা। বিউটি পার্লার এবং মেহেন্দি থেকে শুরু করে গহনার দোকান, মহিলারা প্রায়ই করভা চৌথের জন্য বাজারে যান। এই সমস্ত প্রস্তুতির মধ্যে, ত্বকের অবস্থা সম্পূর্ণরূপে খারাপ হয়। আপনি যদি করভা চৌথের দিনে সবচেয়ে সুন্দর দেখতে চান তবে আজ থেকেই আপনার ত্বকের যত্ন নেওয়া শুরু করা উচিত বাড়িতেই। আমরা আপনাকে মধু দিয়ে তৈরি কিছু ঘরে তৈরি ফেসপ্যাক বলছি যা ত্বকের উন্নতিতে সাহায্য করতে পারে।

প্রতিটি ঋতুতেই ত্বকের যত্ন নেওয়া জরুরি। ত্বক সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে বিভিন্ন ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। প্রত্যেকের ত্বকের জন্য আলাদা আলাদা ফেসপ্যাক রয়েছে। যাইহোক, বিভিন্ন কোম্পানিতে বিভিন্ন ফেসপ্যাক পাওয়া যায়।। যা ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে। রূপচর্চায় বহু যুগ ধরে ব্যবহার  হয়ে আসছে ঘরোয়া উপকরণ। রান্না ঘরের একাধিক উপাদান দিয়ে ত্বক ও চুলের যত্ন নেওয়ার রীতি বহু পুরনো।

Subscribe to get breaking news alerts

১) মধু এবং দুধ

দুধ ও মধুর ফেসপ্যাক ত্বকের জন্য সবচেয়ে ভালো। ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখতে সাহায্য করে। এই ফেসপ্যাকটি তৈরি করতে ১ টেবিল চামচ কাঁচা দুধ ও মধু নিয়ে ভালো করে মিশিয়ে নিন। বৃত্তাকার গতিতে আপনার ত্বকে এটি প্রয়োগ করুন। এখন ১৫-২০ মিনিটের মধ্যে ধুয়ে ফেলুন।

২) মধু এবং ওটস

এটি ত্বক স্ক্রাব করার জন্য ভালো। এটি আপনার মুখে লাগান এবং শুকাতে দিন। এটি সম্পূর্ণ শুকিয়ে গেলে আবার ভিজিয়ে রাখুন এবং আপনার আঙ্গুলগুলিকে বৃত্তাকার গতিতে নাড়ুন। যদিও হালকা হাতে এটি করুন।

৩) মধু এবং পেঁপে

মুখের দাগ দূর করতে পেঁপের রসে ১ চা চামচ মধু মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটিতে অ্যান্টি-ট্যানিং এজেন্ট রয়েছে যা ত্বককে ট্যানিং, ফ্রেকলস এবং নিস্তেজ হওয়া থেকে রক্ষা করে।

ব্রণ, ডার্ক স্পট, চুলকানির মতো সমস্যা লেগে থাকে সারা বছর। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন। কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা তো কেউ পার্লার ট্রিটমেন্ট করেন। ত্বকের যত্নে অনেকেই ঘরোয়া টোটকার ওপর ভরসা করেন। কেউ ত্বক পরিষ্কার করতে বেসন লাগান। কেউ ত্বক উজ্জ্বল করতে মুলতানি মাটি লাগান, কেউ ব্রণ দূর করতে ব্যবহার করেন নিমপাতা। ঘরোয়া উপাদান দিয়েই দারুণ ত্বক পাওয়া সম্ভব। 

আরও পড়ুন- চুল অতিরিক্ত পাতলা, এভাবে যত্ন নিন নাহলে টাক হতে বেশি সময় লাগবে না

আরও পড়ুন- উৎসবের মরশুমে নিজেকে সুন্দর ও স্টাইলিশ দেখাতে অবশ্যই এই মেকআপ টিপসগুলি

আরও পড়ুন- পুজোয় আপনার সুবাসে মেতে উঠুক চারপাশ, ফ্ল্যাট ৫০ শতাংশ ছাড়ে মিলছে এই ব্র্যান্ডেড