Asianet News BanglaAsianet News Bangla

ডুডলে অ্যাঞ্জেলো মোরিন্দোকে শ্রদ্ধা, কফি মেশিনের উদ্ভাবকের জন্মদিনে বিশেষ গ্রাফিক্স

আজ গুগলের পক্ষ থেকে সম্মান জানান হল এই কফি মেশিনের শ্রষ্টাকে। আজ কফি মেশিনের জনক অ্যাঞ্জেলো মোরিন্দোর ১৭১ তম জন্মদিন। তার এই অভিনব সৃষ্টিকে সম্মান জানালো আজ গুগল। অ্যাঞ্জেলো মোরিন্দোর ১৭১ তম জন্মদিন উপলক্ষে ডুডলে মিলল বিশেষ গ্রাফিক্সের। 

Google celebrate 171 birthday of Angelo Moriondo ABSC
Author
Kolkata, First Published Jun 6, 2022, 12:23 PM IST

সারাদিন অফিসে কাজের চাপ। একটা শেষ হওয়ার আগে এসে যাচ্ছে আরও একটি কাজ। এই কাজের চাপে সারাক্ষণ ক্লান্তি বোধ হওয়া স্বাভাবিক। এর ক্লান্তি কাটাতে আমরা প্রায় সকলেই কফি খেয়ে থাকি। ১ কাপ কফি দূর করে সকল ক্লান্তি। কাজে আসে নতুন উদ্যম। এই ক্লান্তি দূর করার জন্য প্রতি মুহূর্তে আমরা কফির প্রস্তুত কারকদের ধন্যবাদ দিই। তেমই ধন্যবান দেওয়া হয় কফি মেশিন আবিষ্কার কারকদের। আজ সেই বিশেষ ব্যক্তিকে সম্মান জানানোর পালা। সকাল থেকেই এই কাজে হাত দিল গুগল।      

মোবাইল, ল্যাপটপ কিংবা কমপিউটার থেকে গুগলের হোম পেজ খুললে চোখে পড়ছে একটি অত্যন্ত সুন্দর ডিজাইন। তিনটি ছবি এক সঙ্গে কোলাজ করা। তিনটি ছবিই কফি মেশিনের। আজ গুগলের পক্ষ থেকে সম্মান জানান হল এই কফি মেশিনের শ্রষ্টাকে। আজ কফি মেশিনের জনক অ্যাঞ্জেলো মোরিন্দোর ১৭১ তম জন্মদিন। তার এই অভিনব সৃষ্টিকে সম্মান জানালো আজ গুগল। অ্যাঞ্জেলো মোরিন্দোর ১৭১ তম জন্মদিন উপলক্ষে ডুডলে মিলল বিশেষ গ্রাফিক্সের। 

আজ গুগল খুললে দেখা যাচ্ছে হাতে আঁকা কফি মেশিন। দুটি কফি মেশিনের ছবি আর একটি কফি কাপের ছবি। আর  ছবির সঙ্গে এরটি বিশেষ নোট। যেখানে লেখা আজ এসপ্রসো মেশিনের জনককে শ্রদ্ধা জানাতেই কফিপ্রেমিকরা চুমুক দেবেন কফি কাপে। এই এসপ্রেসো মেশিন তৈরির পর বিশেষ সম্মান পেয়েছিলেন অ্যাঞ্জেলো মোরিন্দো। উল্লেখ আছে এই কথাও। 

এদিকে প্রায়শই কোনও না কোনও বিশেষ দিকে গুগল ডুজলে মেলে বিশেষ গ্রাফিক্স। কিছুদিন আগেই মাদার্স ডে-তে দেখা দিয়েছিল বিশেষ গ্লাফিক্স। সন্তানের সুন্দর ভবিষ্যত গড়তে মায়ের অবদান কতটা তা ফুটে উঠেছিল গ্লাফিক্সে। তেমনই সত্যেন্দ্রনাথ বসুকে শ্রদ্ধা জানাতে গুগল ডুডলে ঝলক মিলেছে একটি বিশেষ গ্রাফিক্স। তার আগেও বিশেষ বিশেষ ব্যক্তির জ্ন্মদিনে ডুজলে দেখা গিয়েছে বিশেষ গ্রাফিক্সের। অনেক সময় বিশেষ গেমের মাধ্যমেও বিশেষ দিন পালন করে গুগল। যেমন পিৎজা ডে-র প্রসঙ্গে আসা যাক। পিৎজা ডে-র দিন গুগলে মিলেছিল বিশেষ গ্রাফিক্স। যেখানে ছিল কয়টি গেমস। এমন প্রায়শই চমক মেলে গুগল ডুডলে। এবারও তার অন্যথা হল না। আজ কফি মেশিনের জনক অ্যাঞ্জেলো মোরিন্দোর ১৭১ তম জন্মদিন। আর সেই উপলক্ষে তার এই অভিনব সৃষ্টিকে সম্মান জানালো গুগল। সকাল থেকেই কফি মেশিনের গ্রাফিক্স দ্বারা সম্মান জানানো হল তাঁকে।  

আরও পড়ুন- ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকবে আয়ুর্বেদিক টোটকায়, জেনে নিন কীভাবে রক্তে শর্করার মাত্রা সঠিক থাকে

আরও পড়ুন- ঘুমাতে যাওয়ার আগে রোজ এই ১০ কাজ করুন, বজায় থাকবে দাম্পত্য সুখ

আরও পড়ুন- ফিট থাকতে রোজ হাঁটেন? ঠিক কতটা সময় ধরে হাঁটলে দ্রুত ঝরবে মেদ, জেনে নিন
 

Follow Us:
Download App:
  • android
  • ios