Asianet News BanglaAsianet News Bangla

ব্যবহার করুন রিঠা দিয়ে তৈরি এই বিশেষ হেয়ার মাস্ক, দ্রুত দূর হবে সকল সমস্যা

চুলের সঠিক সমস্যা বুঝতে না পারলে চুলের সমস্যা দ্বিগুণ হয়ে যায়। এবার চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন ঘরোয়া প্যাকের ওপর। আজ রইল রিঠার তৈরি এক বিশেষ হেয়ার মাস্কের হদিশ। যা একবার ব্যবহারে দ্রুত মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন।

Use these Reetha hair pack to solve various hair problems ABSC
Author
Kolkata, First Published Aug 27, 2022, 5:15 AM IST

খুশকি, নিষ্প্রাণ চুল, ডগা ফাটা, অকাল পক্কতা সঙ্গে চুল পড়া- এগুলো এখন সাধারণ বিষয়। সারা বছর চলতে থাকে এই সকল সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই শ্যাম্পু বদল করেন। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করেন, তেমনই কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন। এতে চুলের আরও ক্ষতি হয়। চুলের সঠিক সমস্যা বুঝতে না পারলে চুলের সমস্যা দ্বিগুণ হয়ে যায়। এবার চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন ঘরোয়া প্যাকের ওপর। আজ রইল রিঠার তৈরি এক বিশেষ হেয়ার মাস্কের হদিশ। যা একবার ব্যবহারে দ্রুত মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন। 

এই হেয়ার মাস্ক বানাতে প্রথমে একটি পাত্রে ৩ চা চামচ রিঠা পাউডার নিন। তাতে মেশান ২ চা চামচ দই, মেশান পরিমাণ মতো লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। চুলের যাবতীয় সমস্যা দূর করতে বেশ উপকারী রিঠা। এটি আয়ুর্বেদিক টোটকা। রিঠা চুল পরিষ্কার করতে বেশ উপকারী। তেমনই এর গুণে বন্ধ হয় চুল পড়ার সমস্যা তেমনই মুক্তি মেলে খুশকি, নিষ্প্রাণ চুল, ডগা ফাটা, অকাল পক্কতার সমস্যা থেকে। তাই এবার থেকে ব্যবহার করুন রিঠার তৈরি এই বিশেষ হেয়ার মাস্ক, দ্রুত দূর হবে সকল সমস্যা।

চুলের যাবতীয় সমস্যা বৃদ্ধি পায় আমাদেরই ভুলে। ভুল প্রোডাক্টের কারণে বাড়ে চুল পড়ার সমস্যা। চুলের ধরন বুঝে প্রোডাক্ট না কিনলেই বিপদ। এতে চুল পড়ার সমস্যা বেড়েই চলবে। তেমনই জাঙ্ক ফুড খাওয়ার কারণে বাড়ে চুল পড়ার সমস্যা। এতে স্যাচুরেটেড ও মনোস্যাচুরেটেড ফ্যাট থাকে। যা স্হূলতার কারণ ও কার্ডিওভাসকুলার রোগের জন্ম দেয়। সঙ্গে বাড়ে চুল পড়ার সমস্যা। সুস্থ থাকতে চাইলে ও চুল পড়া বন্ধ করতে জাঙ্ক ফুড খাওয়া বন্ধ করুন। মিলবে উপকার। এর সঙ্গে মদ্যপান ও ধূমপানের কারণে বৃদ্ধি পায় চুল পড়ার সমস্যা। চুল প্রধানত কেরাটিন নামক প্রোটিন দিয়ে তৈরি। অ্যালকোহন এই প্রোটিন সংশ্লেষণের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। এতে চুল দুর্বল হয়ে যায় এবং সহজে চুল পড়ে যায়। এবার থেকে চুল পড়ার বন্ধ করতে চাইলে এই কয়টি বিষয় খেয়াল রাখুন। 
 

আরও পড়ুন- এই বিশেষ চার উপায় ব্যবহার করুন পেঁয়াজ, দূর হবে চুলের যাবতীয় সমস্যা, জেনে নিন কী কী

আরও পড়ুন- শরীরচর্চা করার আগে এই ছোট্ট ভুলেই শরীরের বিপদ ডেকে আনছেন, সতর্ক হোন আজ থেকেই

আরও পড়ুন- যৌনমিলনেই মুক্তি পাবেন কঠিন রোগভোগ থেকে, বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চললেই হবে সমস্যার সমাধান

Follow Us:
Download App:
  • android
  • ios