ভারতের সঙ্গে আলোচনার কোনও কারণই খুঁজে পাচ্ছে না পাকিস্তান-এমনটাই স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরান খানের দাবি, শান্তিপূর্ণভাবে আলোচনার প্রস্তাব খারিজ করেছে ভারত। যদিও নয়া দিল্লির তরফে এই অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছে। কেন্দ্রের তরফে আবার পাল্টা অভিযোগ করা হয়েছে যে, সন্ত্রাসবাদী গোষ্ঠীর বিরুদ্ধে ভরসাযোগ্য পদক্ষেপ গ্রহণের জন্য় ইসলামাবাদকে বারবার আলোচনা বৈঠকের আহ্বান জানানো হয়েছে। 

নিয়ন্ত্রণরেখায় গোলাবর্ষণ পাক সেনার, শহিদ হলেন জলপাইগুড়ির রাজীব থাপা

চলতি মাসের গোড়ার দিকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল এবং জম্মু ও কাশ্মীর এবং লাদাখ-কে দুটি আলাদা কেন্দ্রশাসিত রাজ্যে পরিণত করার যে সিদ্ধান্ত কেন্দ্রের তরফে নেওয়া হয়েছিল, সেই সিদ্ধান্তের তীব্র বিরোধীতা করা হয়েছিল পাকিস্তানের তরফে।

উন্নয়নের পথে এগোচ্ছে 'নয়া ভারত', ফ্রান্সে গিয়ে বার্তা দিলেন মোদী

কেন্দ্রের এই সিদ্ধান্তের পর একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে ভারতের তরফে পারমাণবিক আক্রমণের আশঙ্কার কথা প্রকাশ করেছিলেন ইমরান খান। সাক্ষারকারে সেই কথাই স্পষ্টভাবে জানান তিনি। সোশ্যাল মিডিয়ার পাশাপাশি আন্তর্জাতিক মহলেও কাশ্মীর ইস্যু নিয়ে সোচ্চার হয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।   

স্মৃতি সৌধের পর বাদ গেল না পশুও, প্রেম জাহির করতে গণ্ডারের গায়ে লেখা হল যুগলের নাম

চলতি বছরে এই রাজ্যে নিখোঁজ প্রায় দু'হাজার মহিলা, অধিকাংশেরই কোনও হদিশ পায়নি পুলিশ

এই প্রসঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হর্ষববর্ধন শ্রিংলা জানিয়েছেন, এর আগে যতবার শান্তির পথে এগোনোর বার্তা দেওয়া হয়েছে, ততবারই তাঁদের তরফে এর একটা নেতিবাচক প্রভাব পড়েছে। বরং যতবারই সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে, একবারও তাতে কোনও সাড়া দেয়নি পাকিস্তান।