এখন আর ঘুরতে যেতে গেলে লাইনে দাড়িয়ে টিকিট কাটতে হয় না। মাত্র একটা ক্লিকেই হয়ে যায় সমস্যার সমাধান। ডিজিটালের যুগে সব কিছুই যেন চোখের পলকে হয়ে যায়। বাড়িতে বসেই এক নিমেষে  বুক করে ফেলা যায় নিজের পছন্দমতো হোটেল তাও আবার  সাধ্যের মধ্যে।  আর এই সমস্ত ক্ষেত্রে প্রত্যেকেই সবচাইতে বেশি ভরসা করেন আইআরসিটিসি-কে।  কারণ নানা রকম আর্কষণীয় অফারও থাকে অনলাইন ওয়েবসাইটে।  কিন্তু এখানেই বিপদ।

আরও পড়ুন-ত্বকের পুরোনো জেল্লা ফিরিয়ে আনতে মেনে চলুন এই বিশেষ টিপস...

ভারতীয় রেলের অনলাইন টিকিটিং ব্যবস্থা আইআরসিটিসি- এ বিষয়ে সাধারণ মানুষকে সতর্ক করছে। ভারতীয় রেল কর্তৃপক্ষ জানিয়েছে,  'ডবলু ডবলু ডট আইআরসিটিসিট্যুরডটকম'একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করা হয়েছে। যা দেখতে একদম আইআরসিটিসি-র মতোন।  একনজরে দেখলে বুঝতেই পারবেন না যে এটি অন্য ওয়েবাসাইট। আর এখানেই হচ্ছে বিপদ।  অনলাইন ব্যবহারকারীদের বিশ্বাস অর্জন করতেই এই ভুয়ো ফাঁদ পাতা হয়েছে। আর এর মধ্যে নানা ধরনের লোভনীয় অফার দেখিয়ে মানুষের থেকে টাকা হাতানো প্রচেষ্টা চালানো হচ্ছে।

আরও পড়ুন-অন্য স্বাদের চিকেনের এই পদ তাক লাগাবে, বানিয়ে নিন সহজেই...

ইতিমধ্যেই এই ভুয়ো ওয়েবসাইটির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে আইআরসিটিসি। এর পাশাপাশি আইআরসিটিসি-র  ইউজারদের মেল পাঠিয়েও সর্তক করা হয়েছে। এই মুহূর্তে অভিযোগ দায়েরের পর  ওয়েবসাইটি বন্ধ করা হয়েছে। তবে এই ভুয়ো ওয়েবসাইট থেকে এখনও পর্যন্ত কেউ প্রতারিত হয়েছেন কিনা তা জানা যায়নি। তাই অনলাইনের টিকিট কাটার ক্ষেত্রে সর্বদা সতর্ক থাকুন।