Astrological Effects  

(Search results - 4)
  • <p><strong>শুক্রের মেঘে ফসফিন গ্যাস কোনো আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত কিংবা অন্য কোনো ধরনের রাসায়নিক বিক্রিয়ার ফলে সৃষ্টি হয়েছে কিনা, &nbsp;সেই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে তার পক্ষেও সন্তোষজনক ব্যাখ্যা খুঁজে পাননি বিজ্ঞানীরা। তাই কোনো জীবকে এর কারণ ধরেই এখন গবেষণা চালাচ্ছেন বিজ্ঞানীরা।</strong></p>

     AstrologySep 24, 2020, 11:59 AM IST

    রাশি পরিবর্তন করছে শুক্র, সাবধান হতে হবে এই বিষয়গুলিতে

    ২৮ সেপ্টেম্বর সোমবার রাশি পরিবর্তন করছে শুক্র। এদিনে রাত ১২ টা বেজে ৫০ মিনিটে শুক্র গ্রহ কর্কট থেকে সিংহ রাশিতে প্রবেশ করবে। জ্যোতিষশাস্ত্রে শুভ গ্রহ বলেই বিবেচনা করা হয় শুক্র-কে। সৌরমন্ডলের অন্যতম উজ্জ্বল গ্রহ হিসাবেও পরিচিত। শুক্র গ্রহ প্রেম, বিলাসিতা জীবনযাত্রা, যানবাহন, পর্যটন এবং বৈবাহিক জীবন ইত্যাদির একটি উপাদান হিসাবে বিবেচিত হয়। শুক্র যখন রাশিফলের কোনও শুভ অবস্থানে থাকে তখন এটি ব্যক্তিকে একটি দুর্দান্ত জীবনধারা দেয়। এ জাতীয় লোকের মহিলা বন্ধু সংখ্যা বেশি হয়। এই জাতীয় লোকেরা ব্যয়বহুল গাড়ি, হোটেল, আউটিং এবং আরও অনেক কিছু পছন্দ করেন।

  • <p><strong>চন্দ্রগ্রহণের সময় কী করবেন-</strong></p>

<p>চন্দ্রগ্রহণের আগে, স্নান করে ঈশ্বরের কাছে প্রার্থনা ও উপাসনা করুন।</p>

     AstrologyJul 5, 2020, 11:43 AM IST

    গুরু পূর্ণিমা ও ব্যাস পূর্ণিমা, জেনে নিন এই দিনে বিশেষ পুজো পদ্ধতি

    আজ দেশ জুড়ে পালিত হচ্ছে গুরু পূর্ণিমার উত্সব। এছাড়াও, সকাল ৮ টা বেজে ৩৭ মিনিটে শুরু হয়েছে এই চন্দ্রগ্রহণের যোগ। তবে এই চন্দ্রগ্রহণ একটি উপচ্ছায়া চন্দ্রগ্রহণ হবে। উপচ্ছায়া চন্দ্রগ্রহণ ঘটে যখন পৃথিবী সূর্য ও চাঁদের মাঝে আসে তবে এই তিনটি কোনও সরলরেখায় নয়। ভারতীয় সময় অনুসারে এই চন্দ্রগ্রহণ ৯ টা বেজে ৫৯ মিনিটে চূড়ান্ত যোগ তৈরি হবে এবং শেষ হবে ১১ টা বেজে ২২ মিনিটে। এই গ্রহণের সময়কাল ২ ঘন্টা ৪৩ মিনিট।

  • বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের শেষের পাঁচ বছর শনির সাড়ে সাতি দশায় সবচেয়ে খারাপ ফল দেয়।

     AstrologyJun 13, 2020, 12:40 PM IST

    এই মাসেই কাটিয়ে ফেলুন শনির দোষ, কাজে লাগান সামান্য এই উপাদানগুলি

    শনি সনাতন হিন্দু ধর্মের একজন দেবতা, যিনি সূর্যদেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র, এজন্য তাকে ছায়াপুত্র-ও বলা হয়। শনিদেব, মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা যমদেব বা ধর্মরাজের জ্যেষ্ঠ ভ্রাতা। ব্রহ্মবৈবর্ত পুরাণ মতে, শনি হলেন একজন দেবতা, যিনি দুর্ভাগ্যের অশুভ বাহক হিসেবে বিবেচিত হন। এই কারণেই  শনির দৃষ্টি অশুভ ফল নিয়ে আসে বলে মনে করা হয়। এই মাসে যে যে নিয়মগুলি মনে রাখলে শনি দোষ কাটাতে পারবেন জেনে নিন।

  • <p>आपको बता दें कि 21 जून को पूर्ण ग्रहण से 2 हफ्ते पहले लूनर एक्लिप्स पड़ेगा।&nbsp;</p>

     AstrologyJun 13, 2020, 11:40 AM IST

    ২১ জুন রবিবার বছরের প্রথম সূর্যগ্রহণ, গ্রহণের অশুভ প্রভাব থাকবে ৮ টি রাশির উপর

    ২১ জুন বছরের প্রথম সূর্যগ্রহণ হয়। যা আষাঢ় মাসের অমাবস্যায় হবে। এই গ্রহণ ভারতেও দৃশ্যমান হবে। জ্যোতিষশাস্ত্রের মতে, এই গ্রহণের বড় প্রভাব ফেলবে দেশের উপর। দেশে এটির উপস্থিতির কারণে সূর্যগ্রহণের অশুভ প্রভাব থাকবে ৮ টি রাশির উপর এবং ৪ রাশিচক্র সহ লোকরা গ্রহণের খারাপ প্রভাব থেকে রক্ষা পাবে। এইগ্রহণের অশুভ প্রভাবে সাইক্লোন এবং ভূমিকম্পের মতো প্রাকৃতিক বিপর্যয়ও ঘটতে পারে। ২২ জুন সৌরগ্রহণের প্রভাব ভারত সহ নেপাল, পাকিস্তান, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ইথিওপিয়া এবং কঙ্গোতে দৃশ্যমান হবে।