Astrological Facts  

(Search results - 33)
  • <p><br />
১৩ সেপ্টেম্বর থেকে ৬ রাশির বৃহস্পতি থাকবে তুঙ্গে, শুরু হচ্ছে শুভ সময়ের যোগ</p>

    Astrology 202013, Sep 2020, 12:54 PM

    ১৩ সেপ্টেম্বর থেকে ৬ রাশির বৃহস্পতি থাকবে তুঙ্গে, শুরু হচ্ছে শুভ সময়ের যোগ

    সেপ্টেম্বর মাস জ্যোতিষশাস্ত্রের জন্য বিশেষ একটি মাস। এই মাসেই ৭ টি গ্রহ রাশি পরিবর্তন করছে। ১৩ সেপ্টেম্বর অর্থাৎ আজ বৃহস্পতির পথ পরিবর্তন হবে। ১৩ সেপ্টেম্বর, রবিবার, ধনু রাশিতে সরল পথে থাকবে। এদিন বৃহস্পতি মকর রাশিতে প্রবেশ না করা অবধি এই পথেই থাকবে। এর আগে ৩০ মার্চ বৃহস্পতি মকর রাশিতে ছিল। তারপরে ১৪ মে বক্রী হয়েছিল। প্রত্যাবর্তনের কারণে বৃহস্পতি ৩০ শে জুন তার রাশিচক্র ধনুতে প্রবেশ করেছিল। বৃহস্পতির এই বক্রী হওয়ার কারণেই ৬ টি রাশিচক্রের শুরু হচ্ছে অত্যন্ত শুভ সময়। দেখে নিন কোন কোন রাশি রয়েছে সেই তালিকায়-

  • <p>মঙ্গলের এই রাশি পরিবর্তন হওয়ার কারণে প্রতিবন্ধকতায় কার্যকর হতে পারে। মঙ্গল গ্রহ মেষ রাশির লোকদের কাজের ক্ষেত্রেও বাধা সৃষ্টি করতে পারে। এই সময়ে, নতুন কাজ শুরু করা এড়িয়ে চলুন। অন্যথায় আপনার ক্ষতি বহন করতে হতে পারে। এই সময়ে ঋণ গ্রহণ ইত্যাদি এড়িয়ে চলুন</p>

     Astrology6, Sep 2020, 10:49 AM

    রাশি পরিবর্তন করছে সূর্য, এর ফলে কর্মজীবনে পড়তে চলেছে ব্যাপক প্রভাব

    বর্তমানে সূর্য রয়েছে সিংহ রাশিতে। ১৭ আগস্ট,২০২০ কর্কট রাশি থেকে স্বরাশিতে প্রবেশ করেছে সূর্য। এবার নিজ রাশি ঘর ছেড়ে সূর্য প্রবেশ করবে কন্যা রাশিতে। কন্যা রাশিতে সূর্যের প্রবেশ খুব গুরুত্বপূর্ণ একটি যোগ। জ্যোতিষ মতে, সূর্য ১৬ সেপ্টেম্বর সিংহ থেকে কন্যায় প্রবেশ করার ফলে ১২টি রাশিচক্রের উপর ব্য়পক প্রভাব পড়বে। কর্মজীবনে ব্যাপক প্রভাব পড়তে চলেছে বেশ কিছু রাশির।

  • <p><br />
करीब एक साल की प्रकिया के बाद नीरज को जुलाई के प्रथम सप्ताह में चांद पर एक एकड़ जमीन की रजिस्ट्री की डीड मिली है। इस डीड के मिलने के बाद से नीरज काफी उत्साहित हैं।</p>

     Astrology3, Sep 2020, 9:52 AM

    চন্দ্রের পূর্ব ভাদ্রপদ নক্ষত্রে অবস্থান, ৭ টি রাশির ঘুরতে পারে ভাগ্যের চাকা

    বৃহস্পতিবার ৩ সেপ্টেম্বর, চাঁদ পূর্বভদ্রপদ নক্ষত্রের সঙ্গে কুম্ভ রাশিতে থাকবে এবং সূর্য থাকবে স্বারাশিতে। মেষ, মিথুন, তুলা, বৃশ্চিক, ধনু, মকর এবং মীন রাশির লোকেরা গ্রহ নক্ষত্রের এই অবস্থানের সরাসরি সুবিধা পেতে পারেন। এই রাশিচক্রের লোকেরা লেনদেন, বিনিয়োগ, চাকরি এবং ব্যবসায়ের ক্ষেত্রে উন্নতি অর্জন করতে পারে। আটকে থাকা অর্থ পাওয়ার সম্ভাবনা রয়েছে। এগুলি ছাড়াও আজ মেষ এবং কর্কটের ব্যক্তিদের সারা দিন যত্নবান হতে হবে। অন্যথায় বিতর্ক বা অর্থের ক্ষতির কারণে ক্ষতি হতে পারে। এগুলি ছাড়াও সিংহ, কন্যা ও কুম্ভ রাশির লোকদের জন্য মিশ্র দিন হবে। 

  • জেনে নিন রাশি অনুযায়ী কোন রং আপনার জীবনে বাধা -বিপত্তি কাটাতে সাহায্য করবে

     Astrology1, Sep 2020, 12:26 PM

    এই ৮ টি রং পরিবর্তন করে দিতে পারে আপনার ভাগ্য, জেনে নিন এদের গুরুত্ব

    রং আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে আপনি কি জানেন যে রংগুলি আমাদের জীবনের কাজকেও প্রভাবিত করে। রং আমাদের চিন্তাভাবনা এবং আমাদের স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলে। রংের গুরুত্ব চিনা স্থাপত্য বিজ্ঞান ফেং শুইতে উল্লেখ রয়েছে। মানুষের জীবনে কয়েকটি রংএর রহস্যজনক প্রভাবগুলি ফেং শুইতে বলা হয়েছে। আজ আমরা আপনাকে বলছি সেই রংগুলি কোনটি, যার মাধ্যমে আপনি যদি আপনার ঘর সাজিয়ে ইতিবাচক শক্তি বৃদ্ধি করতে পারবেন। 

  • undefined

     Astrology27, Aug 2020, 11:54 AM

    পুজো করেও মেলে না পুণ্য ফল, এই ৭ কারণেই অসমাপ্ত থেকে যায় পুজোর কাজ

    হিন্দুধর্মাবলম্বীরা যে কোনও শুভ কাজ বা সমস্যা কাটানোর জন্য অনেক সময় বাড়িতে নানা মাঙ্গলিক কাজ বা বিশেষ পুজোর আয়োজন করে থাকেন। তবে অনেক ক্ষেত্রেই দেখা যায় বহু অর্থ ব্যয় করে পুজোর রীতি নীতি পালন করলেও,পুজোর পূর্ণ ফল পাওয়া যায় না। কোনও না কোনও কারণেই অসমাপ্ত থেকে যায় পুজো। এই বিষয়ে হিন্দু শাস্ত্রে বেষ কিছু নিয়মের উল্লেখ রয়েছে। কেন পুজোর পূর্ণ ফল পাওয়া যায় না, জেনে নিন পুজোর পূর্ণ ফল না পাওয়ার কারণগুলি।

  • gayatri mantra

     Astrology26, Aug 2020, 12:05 PM

    জেনে নিন গায়ত্রী মন্ত্র জপের ৭ টি আশ্চর্যজনক উপকারীতা

    গায়ত্রী একটি গুরুত্বপূর্ণ মন্ত্র হিসাবে বিবেচিত হয়। বিশ্বাস করা হয় যে এই মন্ত্রটি জপ করে ঈশ্বর প্রাপ্ত হয়। গায়ত্রীর ধ্যানে আছে, তিনি সূর্যমণ্ডলের মধ্যস্থানে অবস্থানকারিনী, বিষ্ণু বা শিবরূপা, হংসস্থিতা বা গরুড়াসনা বা বৃষবাহনা। তিনি একাধারে ব্রহ্মা, বিষ্ণু ও শিব। 

  • <p><br />
करीब एक साल की प्रकिया के बाद नीरज को जुलाई के प्रथम सप्ताह में चांद पर एक एकड़ जमीन की रजिस्ट्री की डीड मिली है। इस डीड के मिलने के बाद से नीरज काफी उत्साहित हैं।</p>

     Astrology20, Aug 2020, 12:52 PM

    চন্দ্র দর্শন, রোগ থেকে মুক্তির জন্য জেনে নিন এর বিশেষ নিয়মগুলি

    আজ ভদ্রপদ শুক্লপক্ষের দ্বিতীয় তারিখ এবং দিনটি বৃহস্পতিবার। এই দিনে দুপুর ২টো বেজে ১৪ মিনিটে শেষ হবে। পাশাপাশি বৃহস্পতিবার চন্দ্র দর্শন দিবসও রয়েছে। হিন্দু বিশ্বাস মত, চন্দ্র দর্শনের ধর্মীয় তাত্পর্য রয়েছে। প্রতি মাসে যখন অমাবস্যার পরে প্রথমবারের মতো চাঁদ দেখা যায়। এই দিনে দেশের প্রায় প্রতিটি অঞ্চলে চন্দ্র দর্শন দিবসটি অত্যন্ত শ্রদ্ধা ও উত্সাহের সঙ্গে উদযাপিত হয়। এই দিনে ভগবান চন্দ্রের উপাসনা এবং উপবাস রাখার বিধি রয়েছে। জেনে নেওয়া যাক সূর্যাস্তের পরের সময়টিকে চাঁদ দেখার জন্য সবচেয়ে অনুকূল সময় বলে মনে করা হয়।

  • <p>lakshmi</p>

     Astrology20, Aug 2020, 9:52 AM

    সর্বদা লক্ষ্মী দেবীর কৃপা বজায় রাখতে, এই কাজগুলো কখনই করবেন না

    লক্ষ্মী হলেন হিন্দু দেব-দেবীর মধ্যে অন্যতম এক দেবী। তিনি ধনসম্পদ, আধ্যাত্মিক সম্পদ, সৌভাগ্য ও সৌন্দর্যের দেবী। তিনি বিষ্ণুর পত্নী। তার অপর নাম মহালক্ষ্মী। জৈন স্মারকগুলিতেও লক্ষ্মীর ছবি দেখা যায়। লক্ষ্মীর বাহন পেঁচা। লক্ষ্মী ছয়টি বিশেষ গুণের দেবী। তিনি বিষ্ণুর শক্তিরও উৎস। বিষ্ণু রাম ও কৃষ্ণ রূপে অবতার গ্রহণ করলে, লক্ষ্মী সীতা ও রাধা রূপে তাদের সঙ্গিনী হন। কৃষ্ণের স্ত্রীদেরকেও লক্ষ্মীর অবতাররূপে কল্পিত হন।

  • undefined

    Astrology 202016, Aug 2020, 11:47 AM

    ১২৬ বছর পরে তৈরি হতে চলেছে বিরল কাকতালীয় যোগ, কমতে শুরু করবে মহামারির প্রকোপ

    ২২ আগস্ট শনিবার থেকে শুরু হবে গণেশ চতুর্থী । এই বছর, গণেশ চতুর্থীতে, সূর্য থাকবে সিংহ রাশিতে এবং মঙ্গল থাকবে মেষ রাশিতে। গণেশ উৎসবের শুরুতে, সূর্য-মঙ্গল গ্রহের এই যোগটি ১২৬ বছরের মধ্যে ঘটেনি। ১২৬ বছর আগে গঠিত হয়েছিল এই যোগ। জ্যোতিশাস্ত্রের মতে, ১৮৯৩ সালে বাল গঙ্গাধর তিলক প্রকাশ্যে দশ দিনের গণেশ উত্সব উদযাপন শুরু করেছিলেন। সেই সময়েও, সূর্য সিংহ রাশিতে এবং মঙ্গল মেষ রাশিতে অবস্থিত ছিল। এবার আবার ১২৬ বছর পর ঘটছে যখন সূর্য ও মঙ্গল তার নিজ নিজ রাশিতে থাকবে। ১৮৯৩ এর আগে দেশ জুড়ে নিজ নিজ বাড়িতে গণেশ জন্মনোৎসব উদযাপন করতেন।

  • <p>শুক্রের রাশি পরিবর্তন কন্যা ও কর্কট রাশি মানুষের জন্য মিশ্র সময় হতে পারে। এই ২ রাশির জাতকরা উপকৃত হবেন, তবে ব্যয়ও ব্যয় হবে। কিছু ক্ষেত্রে, সময় সঙ্গ দেবে, অন্যদিকে কাজ, উত্তেজনা এবং বিতর্কে বাধা হওয়ার সম্ভাবনাও রয়েছে। স্বাস্থ্য সমস্যাও দেখা দিতে পারে।</p>

     Astrology16, Aug 2020, 10:52 AM

    রাশিঘর পরিবর্তন করে সূর্য প্রবেশ করছে সিংহ রাশিতে, ৪ রাশির জন্য এই যোগ অশুভ

    সোমবার, ১৭ আগস্ট, সূর্য তার রাশিচক্র সিংহতে প্রবেশ করবে। এটি সূর্যের শুভ প্রভাব বাড়িয়ে তুলবে। এই গ্রহটি আগামী মাসে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এই রাশিতে থাকবে। এই সময়কালে সূর্য দ্বারা সমস্ত রাশিচক্র প্রভাবিত হবে। সূর্য যখন সিংহ রাশিতে প্রবেশ করবে তখন এটিকে সিংহ সংক্রান্তি বলা হবে। এই যোগের কারণে, গত একমাস ধরে বহু মানুষ সমস্যায় পড়েছেন। তবে ১৭ আগস্ট, যখন সূর্য তার রাশি পরিবর্তন করে, তখন অনেকে এই অশুভ যোগ থেকে মুক্তি পাবেন। বৃষ, মিথুন, কর্কট, সিংহ,তুলা, বৃশ্চিক, ধনু এবং মীন রাশির সূর্যের প্রভাবের কারণে জীবনে ভাল পরিবর্তন আসতে পারেষ তবে সমস্যা বাড়বে এই ৪ রাশির। 
     

  • undefined

     Astrology5, Aug 2020, 11:32 AM

    শাস্ত্রমতে মাত্র ৩২ সেকেন্ড সময়ই হল শুভ যোগ, এর মধ্যেই করতে হবে রাম মন্দিরের প্রথম ইট স্থাপন

    অযোধ্যার শ্রী রাম জন্মভূমিতে ভূমি পুজোর মধ্য দিয়ে মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে আজ। মহাপরাক্রম মন্দির তৈরির কাজ শুরু হবে, যার স্বপ্ন বহু দশক ধরে দেশ-বিদেশে লক্ষ লক্ষ রাম ভক্তরা দেখে এসেছেন। হিন্দু ধর্মাবলম্বীদের কাছে এদিন খুব গুরুত্বপূর্ণ। ভগবান রাম, যাকে পুরুষোত্তম বলে অভিহিত করা হয়। রাম মন্দিরের ভূমি পুজোর আচার-অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে সোমবার থেকেই। অযোধ্যায় ভূমি পুজোর সব প্রস্তুতি সম্পন্ন। আজ বেলা সাড়ে বারোটা নাগাদ রামমন্দিরের ভূমিপুজোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

  • জেনে নিন রাখি পূর্নিমা উৎসবের দিন ক্ষণ

     Astrology2, Aug 2020, 11:43 AM

    রাখি বাঁধার সময় মেনে চলুন এই নিয়ম, কোনও দিন অর্থের অভাব হবে না ভাইয়ের

    রাখি উৎসব সোমবার, ২ আগস্ট। এবার করোনার মহামারির কারণে অনেক জায়গায় লকডাউন রয়েছে। এমন পরিস্থিতিতে যদি বাজারের রাখি না পাওয়া যায়, তবে বোনরা বাড়িতে বৈদিক রাখি তৈরি করতে পারেন এবং ভাইয়ের হাতে বেঁধে রাখতে পারেন। জ্যোতিষশাস্ত্রের মতে বৈদিক রাখি তৈরির জন্য রেশম কাপড়, চাল, দুর্বা, সরিষা, চন্দন, জাফরান এবং স্বর্ণ বা রৌপ্যের ছোট মুদ্রার প্রয়োজন। এই জিনিসগুলি দিয়ে সঠিক নিয়ম মেনে ভাইয়ের হাতে রাখি বাঁধলে আপনার ভাইকে সমস্ত সমস্যা থেকে মুক্তি পাবে।  জেনে নিন বৈদিক মতে রাখি বাঁধার নিয়ম ও রীতিগুলি যা আপনার ভাইকে রক্ষা করবে।

  • undefined

     Astrology30, Jul 2020, 11:13 AM

    বয়স বাড়লেও এই ৪ রাশির মধ্যে থেকে যায় শিশুসুলভ আচরণ, জেনে নিন তার তালিকা

    জ্যোতিষশাস্ত্র মতে, জাতক বা জাতিকার রাশি তাঁর ব্যক্তিত্ব সম্পর্কে জানতে সাহায্য করে। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। একজন মানুষ সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তার রাশির বিষয়ে জ্ঞান থাকলে। জ্যোতিষশাস্ত্র মতে, এমন চারটি রাশি রয়েছে যাদের বয়স বাড়লেও তাঁদের মধ্যে শিশু সুলভ আচরণ থেকেই যায়। ফলে জীবনে সত্যের মুখোমুখি হতে এদের মানসিক ভাবে খুব দুর্বল করে দেয়। তবে চলুন জেনে নেওয়া যাক সেই চার রাশির নাম যারা বড় হওয়ার পরেও শিশু সুলভ আচরণ করে থাকে।

  • undefined

     Astrology29, Jul 2020, 12:18 PM

    কোন পুজোয় কোন ফুল ব্যবহারে মিলবে সুফল, জেনে নিন

    হিন্দু ধর্মে পুজোয় ব্যবহৃত ফুলের বিশেষ তাত্পর্য রয়েছে। এটা বিশ্বাস করা হয় যে ঈশ্বরকে ফুল উত্সর্গ করার মাধ্যমে সমস্ত ইচ্ছা পূরণ হয়। সমস্ত দেবদেবীরা বিশেষ কোনও না কোনও ফুল পছন্দ করে বা পুজোয় ব্যবহার করা হয়। জ্যোতিষশাস্ত্র মতে কোন দেবতার পুজোয় কোন ফুল ব্যবহার করলে মনের সকল ইচ্ছে পূরণ হবে জেনে নিন

  • <p>Rudraksha</p>

     Astrology28, Jul 2020, 11:53 AM

    গুণমান ও প্রয়োজন জেনে তবেই ধারণ করুন রুদ্রাক্ষ, নইলে পড়তে হতে পারে সমস্যায়

    রুদ্রাক্ষের মালা হাজার বছর ধরে হিন্দু সম্প্রদায়, বৌদ্ধ এবং বাউলদের মধ্যে বেশি ব্যবহার করতে দেখা যায়। কয়েক বছর আগে অবধি রুদ্রাক্ষ ছিল সহজলভ্য। বর্তমানে গাছের পরিমাণ কয়েক গুণ কমে যাওয়ার ফলে দুর্লভ হয়ে পড়েছে এটি। তবে বর্তমানে যায় ইন্দোনেশিয়ার জাভা, সুমাত্রা এবং বোর্নিও প্রভৃতি দ্বীপে, এবং নেপালে এই রুদ্রাক্ষ-র গাছ রয়েছে বেশি পরিমানে। হিমালয়ের কোলে রুদ্রাক্ষ গাছ দেখা গেলেও আমাদের দেশে প্রচুর সংখ্যক রুদ্রাক্ষ গাছ কেটে ফেলায় ভারত এই গাছের সংখ্যা কমে এসেছে। হিমালয়ের কোলে যে রুদ্রাক্ষ হয়, তার গুণগত মান বেশি ভালো।