China Corona  

(Search results - 96)
  • undefined

    Coronavirus WorldJul 22, 2021, 1:43 PM IST

    উহানের ল্যাবেই লুকিয়ে কোন রহস্য , এবার WHO-এর তদন্তে এবার সরাসরি বাধা দিল চিন

    এর আগেও সব অভিযোগ অস্বীকার করেছে চিন, কিন্তু সরাসরি বাধা দেয়নি। কিন্তু, এবার সরাসরি বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাজে বাধ সাধল বেজিং।
     

  • undefined

    Coronavirus WorldJun 26, 2021, 11:08 PM IST

    ২০০০০ বছর আগেই এসেছিল করোনা মহামারি, মানব DNA-গবেষণায় পাওয়া গেল তার ছাপ, দেখুন

    সার্স-কোভ-২ ভাইরাস বা নতুন করোনাভাইরাস সংক্রমণজনিত মহামারির বিধ্বংসী কারণে গত দেড় বছরে বিশ্বের প্রায় প্রতিটি ঘরে ঘরে পৌঁছে গিয়েছে 'করোনাভাইরাস' শব্দটি। এখনও পর্যন্ত ৩৫ লক্ষেরও মানুষ বলি হয়েছেন এই মহামারির। তবে, মার্কিন এবং অস্ট্রেলিয়ান বিজ্ঞানীদের যৌথ গবেষণা বলছে, প্রায় ২০,০০০ বছর আগে প্রথম মানুষের সঙ্গে করোনাভাইরাসের সংঘর্ষ হয়েছিল। পূর্ব এশিয়া অঞ্চলে দেখা দিয়েছিল এক ভয়ঙ্কর মহামারি, যার ফলে মানুষের ডিএনএ-তেও তার ছাপ থেকে গিয়েছে।

  • undefined

    CoronavirusJun 13, 2021, 3:20 PM IST

    করোনা মহামারির মধ্যেই নতুন কোভিড ১৯ জীবাণুর সন্ধান চিনে,তবে কি আরও ভয়ঙ্কর হবে অতিমারি

    গোটা বিশ্ব জুড়েই করোনাভাইরাসের উৎস সন্ধানে নতুন করে তৎপরতা শুরু হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে রীতিমত তৎপর মার্কিন বিশেষজ্ঞ আর গোয়েন্দারা। তারই মধ্যে চিনা গবেষকরা জানিয়েছেন বাদুড়ের মধ্যেই তাঁরা একটি নতুন করোনাভাইরাসের ব্যাচ খুঁজে পেয়েছেন। এর মধ্যে একটি রাইনোলোফাস পুসিলাস ভাইরাস। চিনা গবেষকদের ধারনা জিনগতভাবে এটি কোভিড ১৯এর দ্বিতীয় নিকটতম এটি। 

  • এই মুহূর্তে বিশ্বের ৫ টি বড় খবর
    Video Icon

    InternationalJun 4, 2021, 2:42 PM IST

    এই মুহূর্তে বিশ্বের ৫ টি বড় খবর

    এই মুহূর্তে বিশ্বের ৫টি বড় খবর। বিশ্বের কোথায় কী হচ্ছে। নজরে এখন গোটা বিশ্ব। এক নজরে বিশ্বের কিছু বড় খবর।
     

  • বিশ্বের ৫ টি বড় খবর
    Video Icon

    InternationalJun 2, 2021, 1:45 PM IST

    এই মুহূর্তে বিশ্বের ৫ টি বড় খবর

    এই মুহূর্তে বিশ্বের ৫টি বড় খবর। বিশ্বের কোথায় কী হচ্ছে। নজরে এখন গোটা বিশ্ব। এক নজরে বিশ্বের কিছু বড় খবর।

  • এই মুহূর্তে বিশ্বের ৫ টি বড় খবর
    Video Icon

    InternationalJun 1, 2021, 2:58 PM IST

    এই মুহূর্তে বিশ্বের ৫ টি বড় খবর

    এই মুহূর্তে বিশ্বের ৫টি বড় খবর। বিশ্বের কোথায় কী হচ্ছে। নজরে এখন গোটা বিশ্ব। এক নজরে বিশ্বের কিছু বড় খবর।
     

  • <p>ಲಸಿಕೆ ಜೊತಗೆ ಸಾಮಾಜಿಕ ಅಂತರ, ಮಾಸ್ಕ್ ಧಾರಣೆ ಸೇರಿದಂತೆ ಕೊರೋನಾಗೆ ತಡೆಯಲು ನೀಡಿರುವ ಮಾರ್ಗಸೂಚಿ ಪಾಲಿಸಲೇಬೇಕು &nbsp;ಎಂದಿತ್ತು. ಇದೀಗ ಈ ಪ್ರಕರಣ ಮತ್ತೆ ವಿಶ್ವ ಆರೋಗ್ಯ ಸಂಸ್ಥೆ ಹೇಳಿಕೆಯನ್ನು ನೆನಪಿಸಿದೆ.</p>

    CoronavirusMay 30, 2021, 5:55 PM IST

    করোনাভাইরাসের উৎস সন্ধান, বিজ্ঞান লেখক নিকোলাস ওয়েডের মন্তব্য নিয়ে কাটাছেঁড়া শুরু

    বিশিষ্ট মার্কিন লেখক নিকোলাস ওয়েড সম্প্রতি একটি প্রতিবেদনে লিখেছেন, কোনও একটি পরীক্ষাগারে করোনা ভাইরাস তৈরি হয়েছে- পরীক্ষাগারে তৈরি হওয়া ভাইরাসের সমস্ত বৈশিষ্ট কোভিড১৯ এর মধ্যে বর্তমান। তবে অত্যন্ত সংবেদনশীল লেখক হওয়ার কারণে তিনি গুরুত্ব দিয়েছেন - গোটা বিশ্বে কী করে ভাইরাসটি ছড়িয়ে পড়েছিল, বিশ্ব স্বাস্থ্য সংস্থা পরাজিত হয়েছিল আর ট্রাম্প বিরোধী মার্কিন মিডিয়ায় নীরব রইল।একই সঙ্গে তিনি আঙুল তুলেছেন দ্বিধাবিভক্ত মার্কিন রাজনীতি কেমন করে অপরাধীকে পালিয়ে যেতে সহযোগিতা করল। যদিও এখন ধীরে ধীরে সামনে আসছে সেই সব তথ্য। 
     

  • <p>Joe biden to pull us troops from afghanistan</p>

    CoronavirusMay 27, 2021, 10:21 AM IST

    কোভিড ১৯-এর উৎস কোথায়, চিনের ওপর চাপ বাড়িয়ে ৯০ দিনের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ বাইডেনের

    করোনাভাইরাসের উৎস সন্ধানে মরিয়া মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি তাঁর দেশের গোয়ান্দা সংস্থাগুলিকে আগামী ৯০ দিনের মধ্যে একটি রিপোর্ট দাখিল করতে নির্দেশ দিয়েছেন। ওই রিপোর্টে করোনাভাইরাসের উৎস সম্পর্কে সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়গুলি থাকবে। বিডেন আরও বলেছেন আমেরিকা ও অন্যান্য দেশগুলির সঙ্গে পূর্ণ ও স্বচ্ছ প্রমাণ ভিত্তিক আন্তর্জাতিক তদন্তে অংশ নেওয়ার জন্য চিনের ওপর চাপ তৈরি করা হয়েছে। হোয়াইট হাউস থেকে প্রকাশিত বিবৃতিতে বাইডেন বলেছেন, তিনি এপ্রিলের শেষ দিকে গোয়েন্দা সংস্থাগুলির কাছ থেকে একটি রিপোর্ট পেয়েছিলেন যেটি চিনে ২০১৯ সালের শেষ দিকে প্রকাশিত হয়েছিল। 

  • undefined

    Coronavirus WorldMay 22, 2021, 6:12 PM IST

    সাবধান, নতুন ধরণের যুদ্ধ শুরু করল চিন - করোনার সঙ্গে যুঝতে হবে এই হামলাও

    সম্প্রসারণবাদী চিনের প্রতিবেশী দেশ দখলের নয়া নীতি। একে তাইওয়ান বলছে কগনিটিভ ওয়ার। তাদের লড়তে হচ্ছে এই নয়া চিনা আক্রমণের সঙ্গে। লাদাখের মতো তাইওয়ানকেও নিজেদের জায়গা বলে দাবি করে  চিন।

  • undefined

    USAMay 19, 2021, 11:21 PM IST

    করোনাভাইরাসের উৎপত্তি চিনের উহান ল্যাবে, আবারও দাবি মাইক পম্পেও-র

    এক বছরেরও বেশি সময় কেটে গেছে করোনা-মহামারির কারণে বিধ্বস্ত বিশ্ব। কিন্তু কোথা থেকে এল এই মারাত্ম ছোঁয়াচে জীবাণু- যা দিনে দিনে শক্তি বাড়িয়ে যাচ্ছে- তাই নিয়ে প্রশ্নের অন্ত নেই। প্রথম থেকেই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছিলেন চিনের উহান থেকেই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এক বছর সেই একই দাবি করছেন তাঁর পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেয়। প্রাক্তন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেয় বলেছেন চিনের উহান থেকেই যে জীবাণু ছড়িয়ে পড়েছিল তার প্রমান রয়েছে তাঁদের হাতে। 
     

  • undefined

    InternationalMay 10, 2021, 9:37 PM IST

    মাউন্ট এভারেষ্টের শীর্ষে 'বিচ্ছেদ লাইন', করোনা সংক্রমণ রুখতে আজব খেয়াল চিনের

    চিন নেপাল- উভয় দেশই গতবছর করোনাভইরাসের মহামারির কারণে এভারেস্টসহ একাধিক পর্বতারোহনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল। কিন্তু এবার আর নেপাল সেই রাস্তায় হাঁটেনি। কারণে নেপালের অর্থনীতির একটি বড় অংশই পর্যটন শিল্প থেকে আসে। চলতি বছর নেপাল প্রায় ৪০৮ জন বিদেশী পর্বতারোহনের অনুমতি দিয়েছে। অন্যদিকে চিন মাত্র ৩৮ জনকে অনুমতি দিয়েছে। সিনহুয়ার দাবি ২১ জনই চিনা। ১৭ জন পর্বতারোহীর একটি দল উত্তরাঞ্চল দিয়ে আরোহনের অনুমতি পেয়েছে। 

  • <p>করোনা ভাইরাসকে আন্তর্জাতিক স্তরে জনস্বাস্থ্যের কথা ভেবে বিপজ্জনক তকমা দেওয়ার কথা ভাবছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ঠিক যেভাবে সোয়াইন ফ্লুর ক্ষেত্রে ঘোষণা করা হয়েছিল। যদিও এখনও কিছু চূড়ান্ত হয়নি বৈঠকের পরই সব চূড়ান্ত হবে।</p>

    InternationalMay 9, 2021, 9:29 PM IST

    ৫ বছর আগে করোনাভাইরাস থেকে অস্ত্র তৈরি পরিকল্পনা, চিনা বিজ্ঞানীয় চাঞ্চল্যকর চিঠি ফাঁস

    ২০১৫ সাল, সেই সময়ই চিনা বিজ্ঞানী আর স্বাস্থ্য আধিকারিকদের মধ্যে সার্স করোনাভাইরাস (SARS Coronavirus)গুলি নিয়ে চিঠি লেখালিখি চলছিল। তেমনই একটি চিঠিতে দাবি করা হয়েছিল, উদ্ভূত মানব রোগের ভাইরাসটি কৃত্রিমভাবে তৈরি করা যেতে পারে। আর তেমন যদি হয় তাহলে  তা ' জেনেটিক অস্ত্রের একটি নতুন যুগের সূচনা' করবে। তেমনই দাবি করছে 'উইকএন্ড অস্ট্রেলিয়া'। অস্ট্রেলিয়ার সংবাদ পত্রটি 'দ্যা অরিজিন অব সার্স অ্যান্ড নিউ স্পাইসিজ অব ম্যান মেড ভাইরাস অ্যাস জেনেটিক বায়োওয়েপনস সাজেস্টেড দ্যাট দ্যা ওয়ার্ড ওয়ার থ্রি' শিরোনামে একটি রিপোর্ট প্রকাশ করেছে। আর সেই রিরোপ্টে বলা হয়েছে, প্রায় পাঁচ বছর আগে থেকেই চিনা সমর বিজ্ঞানীরা সার্স করোনাভাইরাসগুলিকে অস্ত্র হিসেবে প্রয়োগ করার বিষয় নিয়ে আলোচনা করছিল।

  • undefined

    Coronavirus WorldMay 8, 2021, 4:11 PM IST

    উহানের দেশ চিনে ৩০.৮ কোটি ডোজ টিকাদান, চাঙ্গা হচ্ছে অর্থনীতিও

    চিনের উহান প্রদেশেই সবার আগে দেখা দিয়েছিল করোনা ভাইরাসের আক্রান্ত রোগী। তারপর সেটা উহান থেকে চিনের বিভিন্ন প্রান্তে, তারপর ইউরোপ-আমেরিকা হয়ে দুনিয়ার প্রায় সর্বত্রই ছড়িয়েই পড়ে।

  • <p>PM Modi</p>

    CoronavirusApr 26, 2021, 2:56 PM IST

    ভারতের করোনা সংকটের সময় হাত গুটিয়ে নিল চিন, বন্ধ করে দিল অক্সিজেনবাহী কার্গো বিমান চলাচল

    ভারতের এই প্রবল করোনা-মহামারির সময়ও বন্ধ হয়ে হাত বাড়িতে দেওয়ার পরিবর্তে কিছুটা অসন্তোষপূর্ণ মনোভাবই দেখাল চিন। চিনের সরকারি সিচুয়ান এয়ারলাইন্স ১৫ দিনের জন্য ভারতগামী কার্গো বিমান পরিষেবা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে। চিনের ব্যবসায়ীদের অক্সিজেন কন্টেনার ও অন্যান্য চিকিৎসা সামগ্রী সরবরাহের সাহায্যের প্রতিশ্রুতি দেওয়ার পরেই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। সোমবার এজেন্টদের উদ্দেশ্যে  একটি চিঠি লিখেছে সিচুয়ান চুয়ানহানজ লজিস্টিক্স  কোম্পানি লিমিটেড। সেখানে বলা হয়েছে দিল্লিসহ ছটি রুটের পরিষেবা স্থগিত রাখছে। 

  • <p><strong>2. ब्रोकली, गोभीः</strong></p>

<p>&nbsp;</p>

<p>ब्रोकली और गोभी को सेहत के लिए लाभदायक माना जाता है। और ये आपके वजन को घटाने के लिए भी मददगार है। लेकिन रात के समय इनका सेवन करना स्वास्थ्य के लिए हानिकारक हो सकता है। क्योंकि इन सब्जियों में फाइबर की मात्रा ज्यादा होती है, जो रात में सही से पच नहीं पाते।</p>

    InternationalJan 17, 2021, 1:38 PM IST

    ICE CREAM থেকে সাবধান, চিনা আইস ক্রিমে লুকিয়ে রয়েছে করোনাভাইরাসের বিপদ

    আইস ক্রিম থেকে সাবধান। কারণে চিনা সরকারের একটি বিবৃতিতে জানান হয়েছে দেশের পূর্বাঞ্চলীয় অঞ্চলে তৈরি আইস ক্রিমের কার্টেনগুলি থেকে করোনাভাইরাসের সন্ধান পাওয়া গেছে। যা সংক্রমণ আরও বাড়িয়ে দিতে সক্ষম বলেই আশঙ্কা করা হয়েছে। সরকারি একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, তিয়ানজিনের দাকিয়াওয়াদাও ফুড কোং লিমিটেড সিল করে দেওয়া হয়েছে।