Chirag Paswan  

(Search results - 16)
  • undefined

    India Nov 16, 2020, 7:38 PM IST

    নীতিশকে মেয়াদ নিয়ে খোঁচা চিরাগের, অভিনন্দন জানিয়ে বার্তা মোদীর

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের জন্য নীতিশ কুমারকে অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন বিহারের উন্নয়নের জন্য এনডিএ পরিবার একত্রিত হয়ে কাজ করবে। পাশাপাশি বিহারের উন্নয়নের জন্য তিনি যাথাসম্ভব সাহায্য করবেন বলেই প্রতিশ্রুতি দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে এমনই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
     

  • <p>एनडीए के बहुमत मिलने पर कुछ इस तरह स्कूटी पर पीएम नरेंद्र मोदी और सीएम नीतीश कुमार का मुखौटा लगाकर घूम रहे कार्यकर्ता।</p>

    India Nov 11, 2020, 2:08 PM IST

    চিরাগের জন্যই কি 'বড় ভাই'এর মর্যাদা হারিয়েছেন, তারপরেও বিজেপি কী বলছে নীতিশ সম্পর্কে

    জোট-ধর্ম মেনে নিয়ে নীতিশ কুমারের ওপরেই শিলমহর দিল বিজেপি। বিহারে বিজেপি মুখ সুলীশ কুমার মোদী জানিয়েছে দিয়েছেন নীতিশ কুমারই হচ্ছেন বিহারের মুখ্যমন্ত্রী। তাঁকে সরিয়ে দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর দেখা যাচ্ছে বিহারে নীতিশ কুমারের একচ্ছত্র আধিপত্যের দিন শেষ হয়েছে। একক দল হিসেবে তৃতীয় স্থানে নেমে এসেছেন তাঁর জনতা দল ইউনাইটেড বা জেডিইউ। দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। কিন্তু তারপরেও নীতিশ কুমারের ওপরই আস্থা রাখছে গেরুয়া শিবির।

  • <p>বাংলা বিহারের ভোট গণনা</p>

    India Nov 9, 2020, 7:54 PM IST

    Live Results Update- বিহারে সরকার গঠনের দাবিদার এনডিএ, সর্ববৃহৎ দলের তকমা পেল আরজেডি

    বিহারের ২৪৩টি আসনে ভোট গণনা-কে ঘিরে আজ সকলের চোখ পূর্বভারতের এই রাজ্যের উপরে। করোনা আবহের মধ্যেই এবার বিহারে ভোট হচ্ছে। এমনকী, করোনাবিধি-কে বলবৎ করেই ভোট হয়েছে। করোনাভাইরাসের মধ্যে দেশে বিহারের ভোট-ই প্রথম কোনও বড় ধরনের নির্বাচন। 

  • undefined

    India Oct 28, 2020, 5:18 PM IST

    নীতিশের পাশাপাশি তেজস্বীর ওপরেও আস্থা নেই, একান্ত সাক্ষাৎকারে জানালেন প্রধানমন্ত্রীর ওপরেই রয়েছে ভরসা

    নীতিশ কুমারের রাজনৈতিক ভবিষ্যতকে এবার কিছুটা হলেও চাপের মধ্যে ফেলে দিয়েছেল বিহারের দুই যুব নেতা। একজন রাষ্ট্রীয় জনতা দলের প্রধান মহাজোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদব। আর অন্যজন লোকজনশক্তি পার্টির নেতা চিরাগ পাসোয়ান। নির্বাচনের কিছুদিন আগে চিরাগ নীতিশ কুমারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে একাই লড়ার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। সেইমত শতাধিক আসনে প্রার্থীও দিয়েছেন। রাজনৈতিক ভবিষ্যৎ পরীক্ষার অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছে। প্রথম দফা নির্বাচনের দিনেই তাঁর দলের মুখমাত্র সঞ্জয় সরাফ স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন চিরাগের নেতৃত্বে বিহার বিধানসভা নির্বাচনে যথেষ্ট ভালো ফল করবে লোক জনশক্তি পার্টি। 
     

  • <p>Durga Immersion Ceremony</p>

    India Oct 27, 2020, 7:14 PM IST

    'তালিবানি শাসন চালাচ্ছেন মুখ্যমন্ত্রী' - ভাসানের মিছিলে পুলিশের গুলিচালনার অভিযোগ, মৃত ১


    শিয়রে প্রথম দফার ভোট। তার আগেই 'তালিবানি শাসনের অভিযোগে বিদ্ধ নীতিশ কুমার। দুর্গাপূজার বিসর্জনের মিছিলের উপর পুলিশের গুলিচালনার অভিযোগ। পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ করেঝছেন চিরাগ পাসওয়ান।

  • <p>तेजस्वी यादव पिछले ही विधानसभा चुनाव राजनीति में इंट्री लिए और राघोपुर से विधायक बने थे। डेढ़ साल तक डिप्टी सीएम रहने के बाद नेता प्रतिपक्ष की भूमिका में रहे। पिछड़े वर्गों के उत्थान के लिए आवाज उठाते रहे है। इस बार महागठबंधन की ओर से सीएम फेस हैं। उनके खाते में सामाजिक बदलाव के लिए पिता लालू प्रसाद और मां राबड़ी देवी द्वारा किए गए कार्य हैं।&nbsp;</p>

    India Oct 27, 2020, 4:29 PM IST

    ভোটের পর কি ফের নীতিশের সঙ্গে, নাকি চিরাগ পাসওয়ান - একান্ত সাক্ষাতকারে কী বললেন তেজস্বী

    ২১ অক্টোবর প্রথম দফার ভোট। তার আগে বিহারে জোর কদমে চলছে প্রচার। তেজশ্বী যাদবের জনসভায় উপচে পড়ছে মানুষ। জনসমাগম, নীতীশ কুমার, চিরাগ পাসওয়ান নিয়ে একান্ত সাক্ষাতকার দিলেন লালু-পুত্র।

  • undefined

    India Oct 21, 2020, 7:27 PM IST

    বাবা না ছেলে, কার জন্য জনসভাতে মেজাজ হারালেন নীতিশ কুমার, দেখে নিন কী বললেন তিনি

    এক দিকে আরজেডি প্রধান তেজস্বী যাদব। আর অন্যদিকে এলজেপি প্রধান চিরাগ পাসোয়ান। দুই তরুণ কী চাপ বাড়াচ্ছে বর্ষিয়ান রাজনীতিবিদ তথা বিহারের মুখ্যমন্ত্রীর নীতিশ কুমারের ওপর। বিধবার সরণ জেলার পারসা বিধানসভা কেন্দ্রের নির্বাচনী প্রচারে নীতিশ কুমারকে দেখে তেমনই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ঠান্ডামাথার অভিজ্ঞতা সম্পন্ন রাজনীতিবিদ হিসেবেই পরিচিত নীতিশ কুমার। তাঁকে প্রকাশ্যে মেজাজ হারাতে দেখা যায়নি বলা যেতেই পারে। কিন্তু এদিন প্রকাশ্য জনসভায় রীতিমত মেজাজ হারারেন নীতিশ কুমার। ধকম দিলেন সভায় আসা এক জন জনতাকেই। 
     

  • <p>&nbsp;వచ్చే ఏడాది &nbsp;ఫిబ్రవరిలో జీహెచ్ఎంసీ ఎన్నికలు జరగనున్నాయి. ఈ ఎన్నికల్లో మరోసారి మేయర్ పీఠాన్ని దక్కించుకోవాలని టీఆర్ఎస్ ఇప్పటినుండే &nbsp;వ్యూహా రచన చేస్తోంది. ఈ ఎన్నికల్లో తమ సత్తాను చూపాలని కాంగ్రెస్ ప్రయత్నాలను ప్రారంభిస్తోంది.</p>

    India Oct 20, 2020, 10:14 PM IST

    বিজেপি-র ভোটাররাই ভোট দিতে চাইছেন না নীতীশ কুমার-কে, আর কী তথ্য দিল লোকনীতি-সিএসডিএস ওপিনিয়ন পোল

    বিহার নির্বাচন নিয়ে ওপিনিয়ন পোল। ওপিনিয়ন পোল লোকনীতি-সিএসডিএস-এর। সমীক্ষায় সামনে এল নীতিশের জনপ্রিয়তা তথ্য। চাঞ্চল্যকর তথ্য পাওয়ার দাবি লোকনীতি-সিএসডিএস-এর। 

  • <p>नीतीश कुमार पहली बार लोकसभा में पहुंचने पर केंद्रीय राज्यमंत्री बनाए गए थे। उन्हें भूतल परिवहन और रेलवे मंत्रालय की जिम्मेदारी दी गई थी। लेकिन, गैसल में हुई एक ट्रेन दुर्घटना के बाद उन्होंने अपने पद से इस्तीफा से दिया और कृषि मंत्री बने थे।&nbsp;</p>

    India Oct 20, 2020, 8:46 PM IST

    বিহারের নতুন মুখ্যমন্ত্রী কে হতে চলেছেন, কী বলছে ইন্ডিয়া টুডের লোকনীতি-সিএসডিএস ওপিনিয়ন পোল

    বিহার নির্বাচনের আগে সামনে এল সমীক্ষা রিপোর্ট। ইন্ডিয়া টুডে-র পক্ষ থেকে লোকনীতি-সিএসডিএস-এর সমীক্ষা। এই সীমাক্ষায় দাবি করা হয়েছে বিহার রাজনীতির ভবিষ্যৎ-কে। এই ওপিনিয়ন বলে যা বলা হয়েছে তাতে চিন্তা বাড়বে নীতীশের। 

  • undefined

    India Oct 20, 2020, 4:17 PM IST

    বিজেপির 'ভোট কাটুয়া' মন্তব্যে আপত্তি, কিন্তু চিরাগ পাসোয়ানের আস্থা অটুট প্রধানমন্ত্রীর ওপর

    বিজেপির বিরুদ্ধে গেলেও এখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি আস্থা রেখেছেন লোক জনশক্তি পার্টির প্রাধান চিরাগ পাসোয়ান। বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর চিরাগের এলজেপিকে ভোট কাটুয়ার দল বলে সম্বোধন করেছিলেন। চিরাগ পাসোয়ান তার তীব্র বিরোধিতা করেন। চিরাগের মন্তব্য নীতিশ কুমার ও তাঁর দলের কর্মীদের খুশি করার জন্য বিজেপির শীর্ষস্থানীয় নেতারা এজাতীয় মন্তব্য করছে। 

  • <p>पप्पू यादव प्रगतिशील लोकतांत्रिक गठबंधन की ओर से सीएम फेस हैं। इनका राजनीतिक करियर काफी लंबा है। वो 1990 में पहली बार निर्दलीय विधायक बने थे। इसके बाद कई बार सांसद चुने गए। साल 2015 में लोकसभा में सर्वश्रेष्ठ सांसद चुने गए थे। इसी साल उन्होंने अपनी पार्टी जन अधिकार पार्टी (लोकतांत्रिक) बनाई थी। वे कई समाजिक कार्य किए। पिछले साल बाढ़ के दौरान उन्होंने पटना के कई घरों में सहायता पहुंचाई। इसके पहले भी हर आपदा में वह लोगों के साथ खड़े रहते हैं।&nbsp;</p>

    India Oct 16, 2020, 7:05 PM IST

    বিহার ভোটে পদ্ম 'কাঁটা' কি চিরাগ, নিজেকে 'রামভক্ত হনুমান' এর সঙ্গে তুলনা রামবিলাস পুত্রের

    নীতিশ কুমারের সঙ্গে আগে থেকেই দূরত্ব বেড়েছিল। কিন্তু বিহার নির্বাচনের আগে নীতিশ বিরোধী হিসেবে পরিচিত  জোটসঙ্গী লোকজনশক্তি পার্টির নেতা চিরাগ পাসোয়ানের সঙ্গে দূরত্ব তৈরি করে বিজেপি। তবে চিরাগ এখনও দাবি করেছেন তিনি বিজেপির সঙ্গেই রয়েছে। কেন্দ্রের মত বিহারের বিজেপির নেতৃত্ব সরকার গঠন করা হবে এমনটাই স্বপ্ন দেখেন তিনি। শুক্রবার প্রয়াত রামবিলাস পাসোয়ানের ছবির সামনে দাঁড়িয়ে চিরাগ পাসোয়ান বলেছেন, তাঁর হৃদরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

  • चिराग पासवान बिहार के युवा राजनेता और लोक जनशक्ति पार्टी के राष्ट्रीय अध्यक्ष और बिहार के जमुई से एलजेपी के सांसद हैं। राम विलास पासवान मोदी सरकार में केंद्रीय खाद्य मंत्री हैं।

    India Oct 9, 2020, 2:10 PM IST

    রামবিলাসের মৃত্যু একা করল চিরাগ পাসোয়ানকে, কঠিন চ্যালেঞ্জের মুখে রাজনৈতিক জীবন


    ভোট যুদ্ধের আগে কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের মৃত্যু এলকা করে দিল তাঁর ছেলে চিরাগ পাসোয়ানকে। অনেক দিন ধরেই দলের দায়িত্ব নিয়েছিলেন তিনি। কিন্তু সবকিছু সাজিয়ে গুছিয়ে নেওয়ার জন্য বাবার পরামর্শ রীতিমত মূল্যবান ছিল তাঁর কাছে। আগামী ২৮ অক্টোবর বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ। তার মাত্র ১৮ দিন আগে দিল্লির হাসপাতালে মৃত্যু হয় প্রাক্তন কেন্দ্রীয় এই মন্ত্রীর। যিনি জাতীয় তো বটেই কেন্দ্রীয় রাজনীতিতেও কিং মেকার হিসেবে পরিচিত ছিলেন। কিন্তু ছেলেকে রাজনীতির কর্মযজ্ঞে প্রতিষ্ঠিত করার আগেই চলে গেলেন। 

  • <p><strong>এখানেই শেষ নয়। রাজনৈতিক বাধ্যবাধকতা মেনে বিহারে জনতা দল ইউনাইটেড আসন ভাগ করবে জিতন রাম মাজির হিন্দুস্তানি আওয়াম মোর্চার সঙ্গে। অন্যদিকে রাম বিলাশ পাশোয়ানের রাষ্ট্রীয় মোর্চার সঙ্গে আসম সমঝতা করবে বিজেপি।&nbsp;</strong></p>

    India Oct 6, 2020, 11:51 AM IST

    হাথরসের ঘটনায় বিহারের বিধানসভা নির্বাচনে বিজেপি বিপাকে, একলা চলছেন চিরাগ পসোয়ান

    বিহারে আগামী ২৮ অক্টোবর  বিধানসভা নির্বাচনের প্রথম দফা। তার আগে গত রবিবার এনডিএ জোট ভাঙল রামবিলাস ও চিরাগ পাসোয়ানের এলজেপি। দলীয় কোর কমিটির বৈঠকে লোক জনশক্তি পার্টির সিদ্ধান্ত কোনও অবস্থায় আর নীতীশ কুমারের নেতৃত্ব মানা সম্ভব হচ্ছল না। লোজপা সুপ্রিমো চিরাগ পাসোয়ান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বের প্রতি আস্থা আছে। কিন্তু বিহারে এনডিএ জোটে আর লড়াই করা হবে না।

  • <p>मध्यप्रदेश के पूर्व सीएम और बिहार के प्रभारी रह चुके कांग्रेस के दिग्गज नेता दिग्विजय सिंह ने रामविलास पासवान और लोक जनशक्ति पार्टी के प्रमुख चिराग पासवान को पुराने घर में वापसी का न्योता दिया है। उन्होंने कहा कि रामविलास और चिराग पासवान देख चुके हैं कि पीएम ने देश के विकास के लिए कुछ नहीं किया। ईश्वर से प्रार्थना है कि प्रभु रामविलास और चिराग को सद्बुद्धि दें ताकि वे बिहार की अवसरवादी और देश की साम्प्रदायिक ताकतों को हराने में कांग्रेस और महागठबंधन का साथ दें। &nbsp;</p>

<p>(फाइल फोटो)</p>

    India Oct 4, 2020, 5:39 PM IST

    বিজেপির সঙ্গে থেকেও একলা চলার কথা ঘোষণা, নীতিশের গলার কাঁটা হয়েই রইলেন চিরাগ পাসোয়ান

    রবিবার বিকালে এলজেপির সাধারণ সম্পাদক আবদুল খালিক জানিয়েছেন, আসন্ন বিহার নির্বাচনে একলা চলার সিদ্ধান্ত নিয়েছে তাঁর দল। নীতিশ কুমারের দল জেডিইউ-র সঙ্গে আদর্শগত মতপার্থক্য থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি তিনি জানিয়েছেন জাতীয় স্তরে আর লোকসভা নির্বাচনে বিজেপি শক্তপোক্ত মিত্র লোক জনশক্তি পার্টি। সেই সম্পর্কে কোনও ইতি পড়ছে না। সূত্রের খবর ২৪৩ আসন বিশিষ্ট বিহার বিধানসভা নির্বাচনে ১৪৩টি আসনে প্রার্থী দিতে চলেছে লোকসজশক্তি পার্টি। তবে দলের পক্ষ থেকে বিজেপি প্রার্থীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বলা হয়েছে এটি বিজেপি আর লোক জনশক্তি পার্টির জোট। 

  • <p>Bihar NDA</p>

    India Sep 29, 2020, 3:43 PM IST

    'বিরুদ্ধে প্রার্থী দিতে দ্বিধা করব না', এনডিএ-র মধ্যে শোনা যাচ্ছে আরও এক বিদ্রোহী স্বর

    দিন দুয়েক আগেই এনডিএ-র ত্যাগ করেছে শিরোমণি অকালি দল। ফের এনডিএ-র মধ্যে শোনা গেল বিদ্রোহী স্বর। বিজেপি-কে চরম বার্তা দিলেন এলজেপি প্রধান। সাফ জানালেন, এনডিএ সঙ্গীর বিরুদ্ধেও প্রার্থী দিতে দ্বিধা করবেন না।